শুক্রবার ২৪ মার্চ ২০২৩ ৯ চৈত্র ১৪২৯
 

২৫ মার্চ রাতে এক মিনিট ‘ব্ল্যাক-আউট’ পালিত হবে    আবারও বাড়ল স্বর্ণের দাম     পবিত্র রমজানে আত্মসংযমের মাধ্যমে আত্মার পরিশুদ্ধি ঘটে: প্রধানমন্ত্রী    বিএনপিকে আলোচনায় বসতে আমন্ত্রণ সিইসির    আ. লীগের মনোনয়ন বোর্ডের সভা ২৫ মার্চ    আরাভ প্রসঙ্গে ‘বিব্রত’ পররাষ্ট্রের মুখপাত্র    দীর্ঘদিন পর সচিবালয়ে প্রধানমন্ত্রী   
মালয়েশিয়ায় নতুন বিদেশি কর্মী নিয়োগ স্থগিত
প্রকাশ: শনিবার, ১৮ মার্চ, ২০২৩, ৭:১২ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: শনিবার, ১৮ মার্চ, ২০২৩, ৭:২৯ অপরাহ্ন

নতুন বিদেশি কর্মী নিয়োগ স্থগিতের ঘোষণা দিয়েছে মালয়েশিয়া। এই বিশেষ প্রক্রিয়ায় যে পরিমাণ বিদেশি কর্মীর কোটা অনুমোদন করা হয়েছে তার চেয়ে কমসংখ্যক কর্মী মালয়েশিয়ায় বিভিন্ন কাজে নিয়োজিত হয়েছে।

স্থানীয় সময় শনিবার (১৮ মার্চ) এক বিবৃতিতে এ কথা জানান দেশটির মানবসম্পদমন্ত্রী ভি. শিবকুমার।

মন্ত্রী বলেন, নতুন করে বিদেশি কর্মী নেয়ার ক্ষেত্রে কোটা অনুমোদনের আবেদন স্থগিত করেছে মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয়।

তিনি আরও বলেন, 'ফরেন ওয়ার্কার এমপ্লয়মেন্ট রিল্যাক্সেশন প্ল্যানের (পিকেপিপিএ) আওতায় বিদেশি কর্মীদের জন্য কোটার আবেদন অনুসারে ১৪ মার্চ পর্যন্ত বিভিন্ন সেক্টরের জন্য মোট ৯ লাখ ৯৫ হাজার ৩৯৬ জন কর্মীর কোটা মন্ত্রণালয় অনুমোদন করেছে।'

এদিকে বাংলাদেশিদের জন্য গত ৫ মার্চ পর্যন্ত দেশটির মানবসম্পদ মন্ত্রণালয় বিভিন্ন সেক্টরে মোট ৩ লাখ ১৪ হাজার ৪৭৩ জন কর্মী নিয়োগের কোটা অনুমোদন দিয়েছে।

বিপরীতে ৫ মার্চ পর্যন্ত মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের শ্রম-কল্যাণ উইং থেকে ২ লাখ ১৯৯ জন কর্মী নিয়োগের চাহিদাপত্রে সত্যায়ন করা হয়েছে।

একইসময়ে বাংলাদেশের জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) থেকে মালয়েশিয়া যেতে ছাড়পত্র দেয়া হয়েছে ১ লাখ ৯ হাজার ৫০০ জনকে।

হাইকমিশন সূত্রে জানা গেছে, মোট অনুমোদিত কোটার বিপরীতে বাংলাদেশ থেকে বিভিন্ন সেক্টরে মোট ২ লাখ ৪ হাজার ৯৭৩ জন কর্মী মালয়েশিয়া যেতে পারবে।

জ/আ 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  মালয়েশিয়ায় কর্মী  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো: আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172, বাণিজ্যিক বিভাগ : +8802-58316175,+8801711443328, E-mail: jobabdihionline@gmail.com, dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft