শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
 

জিম্মি জাহাজের মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করেছে সোমালিয়ার জলদস্যুরা    মেসিকে নিয়ে দুঃসংবাদ আর্জেন্টিনার!     আইন মেনে হোটেল-রেস্তোরাঁয় অভিযান চালানোর নির্দেশ    ১০ রমজান পর্যন্ত খোলা থাকবে প্রাথমিক বিদ্যালয়    রমজানে স্কুল বন্ধে হাইকোর্টের আদেশ চেম্বারেও বহাল    বিএসএমএমইউর উপাচার্য পদে নিয়োগ পেলেন অধ্যাপক দীন মোহাম্মদ    বীরত্ব ও সাহসিকতায় পদক পেলেন ৪০ কোস্ট গার্ড সদস্য   
‘আই এম ব্যাক’: ডোনাল্ড ট্রাম্প
প্রকাশ: শনিবার, ১৮ মার্চ, ২০২৩, ৪:০৮ অপরাহ্ন

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দীর্ঘদিন একাধিক সামাজিক যোগাযোগমাধ্যমে নিষিদ্ধ থাকার পর গত বছরই সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে ফেসবুক ও টুইটারসহ অন্যান্য সোশ্যাল মিডিয়া।

তবে নিষেধাজ্ঞা উঠলেও নিজের সোশ্যাল মিডিয়া ‘ট্রুথ সোশ্যাল’ নিয়েই ছিলেন ট্রাম্প। সমর্থকদের মধ্যে জল্পনা-কল্পনা চলছিল যে, তিনি আর টুইটার কিংবা ফেসবুকে নাও ফিরতে পারেন। এর মধ্যেই চমক দেখালেন আলোচিত সাবেক এই প্রেসিডেন্ট।
 
মার্কিন সংবাদমাধ্যম এনপিআর জানিয়েছে, দুই বছরেরও বেশি সময় পর শুক্রবার (১৭ মার্চ) ফেসবুকে পোস্ট করেন ডোনাল্ড ট্রাম্প। একটি ভিডিও পোস্ট করে তিনি বলেন, ‘আই এম ব্যাক (আমি ফিরে এসেছি)। 

অনেকে মনে করছেন, ট্রাম্পের ফেসবুকে ফিরে আসার পেছনে অন্য কারণ রয়েছে। সামনেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। তাই নিজের পক্ষে প্রচারণা শুরু করতে সমর্থকদের সঙ্গে বেশি বেশি যুক্ত হতে চাইছেন ট্রাম্প। সে কারণেই ফেসবুকের মতো জনপ্রিয় প্ল্যাটফরমে ফেরা তার জন্যই বেশ গুরুত্বপূর্ণ।

যুক্তরাষ্ট্রের গণমাধ্যমগুলো বলছে, রিপাবলিকান দলের নেতারা অনেক আগে থেকেই বহুদিন ধরেই ট্রাম্পের ফেসবুক ও টুইটারে ফিরে আসার কথা বলছিলেন। অবশেষে ট্রাম্প নীরবতা ভেঙে ফেসবুকের মঞ্চে হাজির হয়ে চমক দেখালেন।

ফেসবুকের পাশাপাশি নিজের ইউটিউব অ্যাকাউন্টও চালু করেছেন ট্রাম্প। সেটিও এতদিন নিষেধাজ্ঞার কবলে ছিল। শুক্রবার ফেসবুকে যে ভিডিওটি তিনি আপলোড করেছেন, সেই একই ভিডিও ইউটিউবেও পোস্ট করেছেন এই সাবেক মার্কিন প্রেসিডেন্ট।


-জ/অ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft