রোববার ২৯ জানুয়ারি ২০২৩ ১৪ মাঘ ১৪২৯
 

রাজশাহীর জনসভায় নৌকায় ভোট চাইবেন প্রধানমন্ত্রী: কাদের    পুলিশ দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষা ও আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করছে: প্রধানমন্ত্রী    রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভা, যেতে ৭ ট্রেন ভাড়া    ‘নীরব যাত্রায়’ সরকারের পতন ঘটাব হুঁশিয়ারি বিএনপি মহাসচিবের    আমরা একটা সময় নিজেদের মনে করতাম ভিক্ষুক: আইনমন্ত্রী    ৮৫ বছর পর বন্ধ হয়ে গেল বিবিসি আরবি রেডিওর সম্প্রচার    দেশে ১৬ দিন পর করোনায় মৃত্যু, মোট ২৯ হাজার ৪৪২ জন    
বিশ্বে করোনা: আরও ৬৭৫ মৃত্যু, কমেছে শনাক্ত
প্রকাশ: শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২, ১০:৫২ পূর্বাহ্ন

বিশ্বব্যাপী করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৬৭৫ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় প্রাণহানি কমেছে প্রায় তিনশ। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৩ হাজার ৫১৭ জন। আগের দিনের তুলনায় শনাক্ত কমেছে প্রায় ১ লাখ ৬০ হাজার।

শুক্রবার (২৫ নভেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ১০৮ জন এবং মারা গেছেন ১৩০ জন।

এ ছাড়া রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭৮৪ জন এবং মারা গেছেন ৫৮ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৪৬৭ জন এবং মারা গেছেন ৮৮ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ১১০ জন এবং মারা গেছেন ৪১ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৮৯ জন এবং মারা গেছেন ৫৯ জন। তাইওয়ানে সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৫২ জন এবং মারা গেছেন ৬৫ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১০৬ জন এবং মারা গেছেন ৫৭ জন। ব্রাজিলে মারা গেছেন ৭১ জন এবং আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৭৯০ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮৪০ জন এবং মৃত্যু হয়েছে ১২ জনের।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৪ কোটি ৪৭ লাখ ১৭ হাজার ৬৮০ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৬ লাখ ৩২ হাজার ২৫১ জনের।

উল্লেখ্য, চীনের উহানে ২০১৯ সালের ডিসেম্বরে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।


-জ/অ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো: আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172, বাণিজ্যিক বিভাগ : +8802-58316175,+8801711443328, E-mail: info@jobabdihi.com , contact@jobabdihi.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft