শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০
 

ভারতের আরেক প্রাচীন মসজিদে পূজা    পোস্তগোলা সেতু দিয়ে বাস চলবে না ৫ দিন    শিলাবৃষ্টি-তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের নতুন তথ্য    তারা আমাকে জেলে পাঠাতে পারেন: ড. ইউনূস    গত বছর বিশ্বব্যাপী হাম ৭৯ শতাংশ বেড়েছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা    ১৯৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা অনুমোদন ইইউ’র    হুথিদের হামলায় সামরিক ড্রোন ধ্বংস, স্বীকার করল যুক্তরাষ্ট্র   
যার বাঁশির আওয়াজেই শুরু হবে কাতার বিশ্বকাপ
প্রকাশ: শনিবার, ১৯ নভেম্বর, ২০২২, ২:৪৯ অপরাহ্ন

কাতারে বেশ জমকালো আয়োজন এবং উত্তেজনার মধ্য দিয়ে আগামীকাল পর্দা উঠছে বিশ্বকাপের। তারই ধারাবাহিকতায় বিশ্বকাপের উত্তাপ যেন ছড়িয়ে পড়েছে গোটা বিশ্বজুড়ে ভক্ত-সমর্থকদের মনে।

এবারের আসরে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ এর রেফারি হিসেবে থাকছেন দানিয়েল ওরসাতো। তার বাঁশির আওয়াজেই শুরু হবে এবারের বিশ্বকাপের ম্যাচ।

জানা যায়, দানিয়েলের সহকারী হিসেবে থাকবেন সিরো কারবোন ও আলেসান্দ্রো গিয়াল্লাতিনি। তাছাড়া ভিএআরের দায়িত্বে মাসিমিলিয়ানো ইরাতি। দানিয়েলের মতো তারা সবাই ইতালির নাগরিক।

২০১০ সালে ফিফা রেফারির তালিকায় অন্তর্ভুক্ত হন ৪৬ বছর বয়সি দানিয়েল। ইউরোপে বেশ অভিজ্ঞ একজন রেফারি তিনি। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়া-ডেনমার্ক ম্যাচে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি হিসেবে কাজ করেছেন তিনি। তবে কোনো ম্যাচেই মূল রেফারি হিসেবে মাঠে নামার সৌভাগ্য হয়নি দানিয়েলের। যদিও এরপরই ঘুরতে থাকে দানিয়েলের ভাগ্যের চাকা।

২০১৮ থেকে ১৯ চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার ইউনাইটেড-পিএসজি ম্যাচে ১০ বার হলুদ কার্ড দেখানোর পাশাপাশি পল পগবাকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন তিনি। ২০২০ চ্যাম্পিয়নস লিগ ফাইনালে পিএসজি-বায়ার্ন ম্যাচটি তার অধীনে পরিচালিত হয়। সেই বছরই ফুটবলের বিখ্যাত পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট আইএফএফএইচএস পক্ষ থেকে বর্ষসেরা রেফারি নির্বাচিত হন দানিয়েল।

তাছাড়া চ্যাম্পিয়নস লিগের গত আসরের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ ও চেলসি ম্যাচের দ্বিতীয় লিগের দায়িত্বে ছিলেন তিনি। এর বাইরে সাধারণত ইতালিয়ান লিগ সিরি আ’তেই নিয়মিত দেখা গেছে তাকে।


-জ/অ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft