শুক্রবার ৭ অক্টোবর ২০২২ ২২ আশ্বিন ১৪২৯
 

ডেঙ্গুতে মৃত্যু ১, হাসপাতালে ভর্তি ২৪০    শান্তিতে নোবেল গেল বেলারুশ, ইউক্রেন ও রাশিয়ায়    বাজারে বাড়তি দামেই মাছ-মাংস, সবজির দামও বেশ চড়া    রান্নার কাজে সহযোগিতা করতে এসে চুরি, অজ্ঞান পার্টির ৬ সদস্য গ্রেপ্তার    টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী ও শেখ রেহানার শ্রদ্ধা    বিরোধী দলগুলো শক্তিশালী হলে অনেক কিছুই হতে পারত: প্রধানমন্ত্রী    চলতি বছরে একদিনে রেকর্ড ডেঙ্গু রোগী হাসপাতালে   
বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে আক্রান্ত
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২, ১০:২৭ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৯ হাজার ৫১ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় দেড় হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১০৮ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় দেড় শ’ জন।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬১ কোটি ৮৪ লাখ ৫৭ হাজার ৩৬৬ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৩৫ হাজার ১১২ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩১৬ জনের এবং শনাক্ত হয়েছে ৪৪ হাজার ৬৫২ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৭ হাজার ৩৩৫ জন এবং মৃত ৮৭ জন। ইতালিতে আক্রান্ত ২১ হাজার ১৮৮ জন এবং মৃত্যু ৪৬ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৪৬ হাজার ৯০২ জন এবং মৃত্যু হয়েছে ৩৯ জনের। জাপানে মৃত ১২৪ জন এবং আক্রান্ত ৩৮ হাজার ৫১০ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে মৃত ৩৩ জন এবং আক্রান্ত ৩৮ হাজার ২৫০ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫৩ হাজার ৪৫ জন এবং মৃত্যু হয়েছে ১০৭ জনের। একই সময়ে হাঙ্গেরিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৩০৭ জন এবং ৪৮ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ২৩১ জন এবং মৃত্যু হয়েছে ৫৯ জনের।

উল্লেখ্য, চীনের উহানে ২০১৯ সালের ডিসেম্বরে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।


-জ/অ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক : আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭
বার্তা বিভাগ : +8802-58316172, বাণিজ্যিক বিভাগ : +8802-58316175,+8801711443328, E-mail: dailyjobabdihi@gmail.com, jobabdihionline@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft