শুক্রবার ৭ অক্টোবর ২০২২ ২২ আশ্বিন ১৪২৯
 

ওয়েটার থেকে শতকোটি টাকার মালিক মুক্তার, আইনের আওতায় আনার চেষ্টায় গোয়েন্দারা    করোনায় মৃত্যু ৫, শনাক্ত ৪৯১    ডেঙ্গুতে মৃত্যু ১, হাসপাতালে ভর্তি ২৪০    শান্তিতে নোবেল গেল বেলারুশ, ইউক্রেন ও রাশিয়ায়    বাজারে বাড়তি দামেই মাছ-মাংস, সবজির দামও বেশ চড়া    রান্নার কাজে সহযোগিতা করতে এসে চুরি, অজ্ঞান পার্টির ৬ সদস্য গ্রেপ্তার    টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী ও শেখ রেহানার শ্রদ্ধা   
ইউক্রেনকে ২.৩ বিলিয়ন পাউন্ড সহায়তার ঘোষণা যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর
প্রকাশ: মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২, ৬:১১ অপরাহ্ন

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী লিজ ট্রাস জাতিসংঘের সম্মেলনে ইউক্রেনকে ২.৩ বিলিয়ন পাউন্ড দেওয়ার প্রতিশ্রুতি দেবেন। ২০২২ এবং ২০২৩ সালে এ অর্থ খরচ করা হবে। এর মাধ্যমে রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনকে যুক্তরাজ্য যে সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছিল সেটি দ্বিগুণ হতে যাচ্ছে।

খারকিভ থেকে রুশ সেনাদের হটিয়ে দেওয়ার পর ব্রিটিশ প্রধানমন্ত্রী এক বিবৃতিতে বলেছেন, সাম্প্রতিক সময়ে ইউক্রেনের সেনাদের সাফল্য অনুপ্রেরণামূলক।

তিনি বিবৃতিতে আরও বলেছেন, ইউক্রেনের সেনাদের প্রতি আমার বার্তা হলো: আপনাদের প্রত্যেকটি পদক্ষেপের ঠিক পেছনে থাকবে যুক্তরাজ্য। আপনাদের নিরাপত্তা আমাদের নিরাপত্তা।

এদিকে রাশিয়া ফেব্রুয়ারিতে যখন ইউক্রেনে হামলা করে তখন লিজ ট্রাস ছিলেন যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী। তিনি ওই সময়ই ইউক্রেনের জন্য অনেক দৌঁড়ঝাপ করেছেন।

সেপ্টেম্বরে লিজ ট্রাস যখন প্রধানমন্ত্রী হন তখনই বোঝা গিয়েছিল ইউক্রেনে যুক্তরাজ্যের সহায়তা বাড়বে। প্রধানমন্ত্রী হওয়ার মাত্র ১৫ দিনের মধ্যেই ইউক্রেনকে বড় ধরনের সহায়তার ঘোষণা দিলেন তিনি।

খবর আল জাজিরার


-জ/অ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক : আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭
বার্তা বিভাগ : +8802-58316172, বাণিজ্যিক বিভাগ : +8802-58316175,+8801711443328, E-mail: dailyjobabdihi@gmail.com, jobabdihionline@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft