শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১
 

ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা    পানির নিচে দুবাই বিমানবন্দর, ব্যাপক বিশৃঙ্খলা    ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পশ্চিমা দেশগুলো    মধ্যপ্রাচ্যের পরবর্তী পরিস্থিতিতে নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর    তাপমাত্রা উঠতে পারে ৪২ ডিগ্রিতে: আবহাওয়া অফিস     ২৩ মে পর্যন্ত জামিন পেলেন ড. ইউনূস    দীর্ঘ ছুটি শেষে রাজধানী ফিরছেন কর্মজীবী মানুষ   
মুন্সিগঞ্জে স্বজনরা পক্ষাঘাতগ্রস্ত বৃদ্ধকে রাস্তায় ফেলে গেল, দায়িত্ব নিলেন ওসি
প্রকাশ: সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২, ১০:২৪ অপরাহ্ন

পক্ষাঘাতগ্রস্ত বৃদ্ধ, নেই চলাফেরার ক্ষমতা, তাই স্বজনদের কাছে বোঝা হয়ে দাঁড়িয়েছেন। আর তাই রাস্তার পাশে ফেলে গেলেন স্বজনরা। তবে স্বজনদের কাছে ঠাই না হলেও দায়িত্ব নিয়েছেন এক পুলিশ। রাস্তা থেকে উদ্ধারের পর ভর্তি করানো হলো হাসপাতালে।

এমনই ঘটনা ঘটেছে মুন্সিঞ্জের শ্রীনগরে। সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ৩টার দিকে উপজেলার কোলাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। স্বজনদের ফেলে যাওয়া আব্দুল কাদের (৬৫) নামের পক্ষাঘাতগ্রস্ত বৃদ্ধকে রাস্তার পাশ থেকে উদ্ধার পর চিকিৎসার দায়িত্ব নিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম। বর্তমানে বৃদ্ধ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। বৃদ্ধ ব্যক্তি উপজেলার কামারগাঁও এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে।

স্থানীয়রা ও পুলিশ সূত্রে জানা যায়, দুপুর ২টার দিকে কোলাপাড়া মাদরাসার পাশে পক্ষাঘাতগ্রস্ত রোগী কাদেরকে একটি রেক্সিনের ওপর বালিশ দিয়ে স্বজনরা শুইয়ে রেখে চলে যায়। পাশে একটি বস্তায় তার পড়নের কাপড় রাখা ছিলো। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন শ্রীনগর থানার ভারপ্রাপ্ত অফিসার মো. আমিনুল ইসলাম। তিনি আব্দুল কাদেরকে উদ্ধার করে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

পক্ষাঘাতগ্রস্ত আব্দুল কাদের জানান, তার ভাই পলাশ তাকে এখানে ফেলে গেছে। তার ১ মেয়ে ও ৩ ছেলে রয়েছে। ছেলে-মেয়েরা তার কোনো খোঁজ নেন না। পক্ষাঘাতগ্রস্ত হয়ে যাওয়ার পর থেকেই পরিবারের লোকজন বিরক্ত। কোলাপাড়া গ্রামে তার মেয়ে কোহিনুরের জামাতা রয়েছে। তিনি একটি মসজিদে চাকরি করেন।

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, স্থানীয়দের মাধ্যমে অসুস্থ আব্দুল কাদেরের খবর জানতে পারি। খবর পেয়ে সেখানে যাই এবং তাকে উদ্ধার করে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করিয়ে দেই। বেশ কয়েক বছর ধরে সে পক্ষাঘাতগ্রস্ত ছিলো। তার স্বজনদের খোঁজ চলছে। মানবিক দিক বিবেচনায় তার চিকিৎসার দায়িত্ব আমি নিয়েছি বলে জানান শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম।


-জ/অ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft