শুক্রবার ৭ অক্টোবর ২০২২ ২২ আশ্বিন ১৪২৯
 

বড় ধরনের নাশকতার পরিকল্পনা, গ্রেফতার ৩, ৮ রিভলবার-গুলি উদ্ধার    আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকী পণ্ড করল ছাত্রলীগ    টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধা    ওয়েটার থেকে শতকোটি টাকার মালিক মুক্তার, আইনের আওতায় আনার চেষ্টায় গোয়েন্দারা    করোনায় মৃত্যু ৫, শনাক্ত ৪৯১    ডেঙ্গুতে মৃত্যু ১, হাসপাতালে ভর্তি ২৪০    শান্তিতে নোবেল গেল বেলারুশ, ইউক্রেন ও রাশিয়ায়   
এই দেশে যোগ্য লোকের মূল‍্যায়ন হয় না: মাহমুদউল্লাহর স্ত্রী
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২, ৪:৪৮ অপরাহ্ন

দীর্ঘদিন ফর্মহীনতায় থাকায় টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে মাহমুদউল্লাহ রিয়াদের জায়গা পাওয়া নিয়ে শঙ্কা ছিল। শেষ পর্যন্ত শঙ্কাই সত্যি হয়েছে। টিম ম্যানেজমেন্ট, বিসিবির কর্তাদের মধ্যে কয়েক দফা আলোচনার পর মাহমুদউল্লাহকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। কিন্তু বিসিবির এই সিদ্ধান্তে বিস্মিত মাহমুদউল্লাহর স্ত্রী জান্নাতুল কায়সার মিষ্টি।

টি-টোয়েন্টির সাবেক অধিনায়কের স্ত্রীর মতে, বাংলাদেশে যোগ্য লোকের মূল্যায়ন করা হয় না। দল ঘোষণার কিছুক্ষণ পরই এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট দেন জান্নাতুল কায়সার।

পোস্টে তিনি লিখেছেন, 'এই দেশে যোগ্য লোকের যোগ্যতার মূল‍্যায়ন হয় না, হবেও না। তার পোস্টের নিচে শ্লেষাত্মক এক মন্তব্য করেছেন জান্নাতুল কায়সারের বোন জান্নাতুল কেফায়াত মন্ডি। যিনি আবার মুশফিকুর রহিমের স্ত্রী। মন্তব্যে মন্ডি লিখেছেন, 'আরে নাহ, তাদের দলে শুধু হার্ড হিটার আছে। বলে বলে ছয় আর ছয়।'

দীর্ঘদিন ধরে মাহমুদউল্লাহর ব্যাটে রান নেই, তার নেতৃত্বে দলও হেরে যাচ্ছিল। ওয়েস্ট ইন্ডিজ সফরের ব্যর্থতায় গত জুলাইয়ে অধিনায়কত্ব হারান মাহমুদউল্লাহ। জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি দল থেকেও বাদ দেওয়া হয় তাকে।

শেষ ১০ ইনিংসে ১৭.০৬ গড়ে ১৭৬ রান করা মাহমুদউল্লাহ এশিয়া কাপের পারফরম্যান্স দিয়ে দলের মন ভরাতে পারেননি। রান পেলেও তার ব্যাটিংয়ের ধরন ও স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন ওঠে। আফগানিস্তানের বিপক্ষে ২৭ বলে ২৫ ও শ্রীলঙ্কার বিপক্ষে ২২ বলে ২৭ রান করেন।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ১২১টি টি-টোয়েন্টি খেলেছেন মাহমুদউল্লাহ, যা বিশ্বের চতুর্থ সর্বোচ্চ। অধিনায়ক হিসেবেও সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন তিনি। অভিজ্ঞ এই ক্রিকেটারের নেতৃত্বে ৪৩ টি-টোয়েন্টি খেলে ১৬ ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। অধিনায়ক হিসেবে ৪৩ ম্যাচে দুই হাফ সেঞ্চুরিসহ ২৩.০০ গড়ে ৭৮২ রান করেছেন মাহমুদউল্লাহ।

সংক্ষিপ্ততম এই ফরম্যাটে ১২১ ম্যাচে ছয়টি হাফ সেঞ্চুরিসহ ২৩.৫৭ গড় ও ১১৭.৩০ স্ট্রাইক রেটে ২ হাজার ১২২ রান করেছেন মাহমুদউল্লাহ, যা বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ।


-জ/অ                                             

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক : আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭
বার্তা বিভাগ : +8802-58316172, বাণিজ্যিক বিভাগ : +8802-58316175,+8801711443328, E-mail: dailyjobabdihi@gmail.com, jobabdihionline@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft