শুক্রবার ৭ অক্টোবর ২০২২ ২২ আশ্বিন ১৪২৯
 

আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকী পণ্ড করল ছাত্রলীগ    টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধা    ওয়েটার থেকে শতকোটি টাকার মালিক মুক্তার, আইনের আওতায় আনার চেষ্টায় গোয়েন্দারা    করোনায় মৃত্যু ৫, শনাক্ত ৪৯১    ডেঙ্গুতে মৃত্যু ১, হাসপাতালে ভর্তি ২৪০    শান্তিতে নোবেল গেল বেলারুশ, ইউক্রেন ও রাশিয়ায়    বাজারে বাড়তি দামেই মাছ-মাংস, সবজির দামও বেশ চড়া   
ব্রাজিলের বিশ্বকাপ জার্সির জন্য অপেক্ষা করতে হবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ৬:১৫ অপরাহ্ন

ফুটবল বিশ্বকাপের পর্দা উঠতে বাকি আরও তিন মাস। তবে এর অনেক আগেই ব্রাজিল দলটির বিশ্বকাপ জার্সিটি প্রকাশ্যে এনেছেন দেশটির সাবেক তারকা রোনালদো।

৯ আগস্ট এক অনুষ্ঠানে ব্রাজিল বিশ্বকাপ জার্সি উন্মোচন করেন ২০০২ বিশ্বকাপজয়ী তারকা। জার্সির মডেল হয়েছিলেন ব্রাজিলের বর্তমান দলের ফুটবলার রদ্রিগো, কুতিনহো, মার্কুইনহোস, রিচার্লিসন ও অ্যালিসন।

ওই অনুষ্ঠানে নিয়ে আসা জার্সিগুলোর সবকটি মুহূর্তের মধ্যে বিক্রি হয়ে যায়।  তবে অফিসিয়ালি ভক্তদের ব্রাজিলের বিশ্বকাপ জার্সি পেতে আরও কিছু দিন সময় লাগবে।

জানা গেছে,  পাঁচবারের বিশ্বজয়ীদের বিশ্বকাপ জার্সি পেতে অপেক্ষা করতে হবে।

ব্রাজিলের বিশ্বকাপ জার্সি তৈরিকারী প্রতিষ্ঠান নাইকি। তারাই এ জার্সি বাজারজাত করবে বিশ্বব্যাপী। অনলাইন ও অফলাইনে পাওয়া যাবে নেইমারদের হোম অ্যান্ড অ্যাওয়ে জার্সি।

ইতোমধ্যে অগ্রিম অর্ডার নেওয়া শুরু হয়ে গেছে।  নাইকির অনলাইন স্টোর ছাড়াও অ্যামাজন, প্রোডিরেক্টসকার নামে একটি প্রতিষ্ঠানের অনলাইনেও অগ্রিম অর্ডার নিচ্ছে।

প্রোডিরেক্টসকার অনলাইন শপটি প্রতিটি জার্সিতে ৩৫ শতাংশ ছাড়ের ঘোষণা দিয়েছে।

অগ্রিম অর্ডার নেওয়া এখনো জার্সির মূল্য নির্ধারণ করেনি নাইকি।  এ জন্য ব্রাজিল ফুটবল ভক্তদের অপেক্ষা করতে হবে আরও কিছু দিন।

এবারের জার্সিতে দারুণ এক নতুনত্ব নিয়ে এসেছে ব্রাজিল। দলটির বিখ্যাত হলুদ এবং সবুজ জার্সির মধ্যে চিতা বাঘের (জাগুয়ার) চামড়ার জলছাপ দেয়া হয়েছে।  

ব্রাজিলের সাধারণ মানুষের প্রতীক হচ্ছে চিতা বাঘ (জাগুয়ার)। সেই প্রতীককেই উৎকীর্ণ করা হয়েছে কাতার বিশ্বকাপে ব্রাজিলের জার্সিতে।

একই কারণে জার্সিটিকে পরিবেশবান্ধব বলা হচ্ছে। বন্যপ্রাণী সংরক্ষণে উদ্বুদ্ধ করার লক্ষ্যেই এবার তাদের জার্সিতে চিতা বাঘের চামড়ার প্রিন্ট দেওয়া হয়েছে বলে জানিয়েছে ব্রাজিলের ফুটবল ফেডারেশন।


-জ/অ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক : আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭
বার্তা বিভাগ : +8802-58316172, বাণিজ্যিক বিভাগ : +8802-58316175,+8801711443328, E-mail: dailyjobabdihi@gmail.com, jobabdihionline@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft