শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
 

জিম্মি জাহাজের মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করেছে সোমালিয়ার জলদস্যুরা    মেসিকে নিয়ে দুঃসংবাদ আর্জেন্টিনার!     আইন মেনে হোটেল-রেস্তোরাঁয় অভিযান চালানোর নির্দেশ    ১০ রমজান পর্যন্ত খোলা থাকবে প্রাথমিক বিদ্যালয়    রমজানে স্কুল বন্ধে হাইকোর্টের আদেশ চেম্বারেও বহাল    বিএসএমএমইউর উপাচার্য পদে নিয়োগ পেলেন অধ্যাপক দীন মোহাম্মদ    বীরত্ব ও সাহসিকতায় পদক পেলেন ৪০ কোস্ট গার্ড সদস্য   
উইকেট কিপারে সর্বোচ্চ রানের রেকর্ড মুশফিকের
প্রকাশ: সোমবার, ৮ আগস্ট, ২০২২, ৬:২৭ অপরাহ্ন

বাংলাদেশের হয়ে ওয়ানডে ক্রিকেটে মুশফিকুর রহিম এখন উইকেট কিপার ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ রানের মালিক। আর ব্যাটসম্যান হিসেবে দ্বিতীয় সর্বোচ্চ রান এখন তার দখলে। গতকাল হারারে স্পোর্টস ক্লাবে ব্যাট করতে নেমে ২৫ রান করে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি।

আর এর মধ্য দিয়েই অনন্য এই রেকর্ড গড়লেন মুশফিক বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক মুশফিকুর রহিম। ফলে ১৯ রানে পিছিয়ে গেলেন সাকিব। ২৩৫ ম্যাচে মুশির নামের পাশে এখন ৬ হাজার ৭৭৪ রান। এর আগে ২২১ ম্যাচে সাকিব করেছেন ৬ হাজার ৭৫৫ রান।

সাকিবের চাইতে বর্তমানে মুসফিক ১৯ রান বেশি করে দ্বিতীয় অবস্থানে উঠে আসেন। তামিম ৮ হাজার ৫৫ রান নিয়ে আছেন তালিকায় সবার শীর্ষে। বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ রান তামিম ইকবাল খানের দখলে। তার পরের স্থানটি এতদিন ছিল সাকিব আল হাসানের।

 এবার সেই রান টপকে সাকিবকে পেছনে ফেললেন মুশফিক। জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ২৫ রান করেছেন মুশফিক। তাতেই তিনি ছাড়িয়ে গেছেন বিশ্বসেরা অলরাউন্ডারকে। ২৩৫ ম্যাচে মুশির নামের পাশে এখন ৬ হাজার ৭৭৪ রান।

২২১ ম্যাচে সাকিব করেছেন ৬ হাজার ৭৫৫ রান। তামিম ৮ হাজার ৫৫ রান নিয়ে আছেন তালিকায় সবার শীর্ষে। জিম্বাবুয়ের বিপক্ষে তামিম-বিজয়ের উইকেট হারিয়ে ফেলার ধাক্কাটা সামলান নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিম মিলে। তারা দুজনে গড়েন ৫০ রানের জুটি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft