শনিবার ১৩ আগস্ট ২০২২ ২৯ শ্রাবণ ১৪২৯
 

পর্নোগ্রাফিতে শিকার নারীরা, পুরুষরা হ্যাকিংয়ের: গবেষণা     টি–২০ বিশ্বকাপ পর্যন্ত অধিনায়ক সাকিব    বঙ্গবন্ধু হত্যার যড়যন্ত্রকারীদের খুঁজতে এ বছরই কমিশন গঠন: আইনমন্ত্রী    সালমান রুশদির হামলাকারীর পরিচয় প্রকাশ    আগামিকাল ঢাকায় আসছেন জাতিসংঘ মানবাধিকার প্রধান     ডিমের হাফ সেঞ্চুরি পার    সালমান রুশদি ভেন্টিলেটরে   
ভ্যাপসা গরম চারিদিকে, ৪ জেলায় মৃদু তাপপ্রবাহ
প্রকাশ: শুক্রবার, ৫ আগস্ট, ২০২২, ৯:৫৪ অপরাহ্ন

তাপমাত্রা বাড়তে থাকায় রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় আর্দ্র আবহাওয়ায় বিরাজ করছে ভ্যাপসা গরম। আর বঙ্গোপসাগরে লঘুচাপের আভাসের মধ্যে চার জেলায় বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ। আজ শুক্রবার (৫ আগস্ট) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৭ ডিগ্রি সেলসিয়াস। এদিন ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন জানান, আজ শুক্রবার রাজশাহী, রংপুর, ঈশ্বরদী ও সৈয়দপুর জেলার উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। শনিবারও তা অব্যাহত থাকতে পারে।

আগামী ৪৮ ঘন্টার মধ্যে উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এসময় বৃষ্টিপাতের প্রবণতা বাড়লে তাপপ্রবাহ কেটে যাবে। গত ২৪ ঘন্টায় খুলনা, সিলেট ও চট্টগ্রামের কোথাও কোথাও হালকা বৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে মাইজদী কোর্টে ২৫ মিলিমিটার।

আগামীকাল শনিবারের পূর্বাভাসে বলা হয়েছে- রংপুর, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, ময়মনসিং, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকাসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

চলতি মাসের দীর্ঘমেয়াদী পূর্বাভাসেও বলা হয়, অগাস্টে বঙ্গোপসাগরে ১-২টি বর্ষাকালীন লঘুচাপ সৃষ্ট হতে পারে; যার মধ্যে একটি মৌসুমী নিম্নচাপে পরিণত হতে পারে। এ মাসে বিচ্ছিন্নভাবে মৃদু তাপপ্রবাহ (সর্বোচ্চ তাপমাত্রা ৩৬-৩৮ ডিগ্রি সেলসিয়াস) বয়ে যেতে পারে।

-জ/আ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক : আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭
বার্তা বিভাগ : +8802-58316172, বাণিজ্যিক বিভাগ : +8802-58316175,+8801711443328, E-mail: [email protected], [email protected]
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft