শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
 

জিম্মি জাহাজের মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করেছে সোমালিয়ার জলদস্যুরা    মেসিকে নিয়ে দুঃসংবাদ আর্জেন্টিনার!     আইন মেনে হোটেল-রেস্তোরাঁয় অভিযান চালানোর নির্দেশ    ১০ রমজান পর্যন্ত খোলা থাকবে প্রাথমিক বিদ্যালয়    রমজানে স্কুল বন্ধে হাইকোর্টের আদেশ চেম্বারেও বহাল    বিএসএমএমইউর উপাচার্য পদে নিয়োগ পেলেন অধ্যাপক দীন মোহাম্মদ    বীরত্ব ও সাহসিকতায় পদক পেলেন ৪০ কোস্ট গার্ড সদস্য   
ঢাকায় মিলল ‘কুশ’ ‘মলি’ ‘হেম্প’ নামক নতুন মাদক
প্রকাশ: মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২, ৭:৫৯ অপরাহ্ন

দেশে নতুন কয়েক ধরনের মাদক পাওয়া গেছে বলে জানিয়েছে র্যাব। ‘কুশ’, ‘এক্সট্যাসি’, ‘হেম্প’, ‘মলি’ নামে বিদেশে প্রচলিত এসব মাদক দেশে নিয়ে আসা ও বাজারজাতকরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে রাজধানীর গুলশান থেকে এক যুবককে আটক করেছে র্যাব।

গতকাল সোমবার (১ আগস্ট) রাতে ওনাইসী সাঈদ ওরফে রেয়ার সাঈদ নামের ওই যুবককে আটক করে র্যাব। জানা যায়, এতে তাঁর সঙ্গে ফয়সাল নামের এক প্রবাসী বাংলাদেশির যোগসাজশ রয়েছে। 

আজ (মঙ্গলবার ২ আগস্ট) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ নিয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

র্যাব জানায়, ‘কুশ’ মারিজুয়ানা বা গাঁজার মতো একধরনের উদ্ভিদ। ওনাইসী ঢাকার মোহাম্মদপুরে তাপ নিয়ন্ত্রণ করে বিশেষ পদ্ধতিতে এই মাদকের চাষাবাদ করছেন। তিনি ‘কুশ’ উৎপাদনের পর সেটি বাজারজাতও করেছেন। তাঁর মোহাম্মদপুরের বাসায় র্যাব অভিযান চালিয়েছে। শুধু ‘কুশ’ নয়, ‘এক্সট্যাসি’, ‘হেম্প’, ‘মলি’, ‘এডারল’, ‘ফেন্টানিল’–এর মতো বিভিন্ন ধরনের মাদক বিদেশ থেকে দেশে এনে ছড়িয়ে দেওয়ার কাজও করছেন ওনাইসী সাঈদ। 

সংবাদ সম্মেলনে র্যাব আরও বলে, বিভিন্ন অভিজাত ক্লাবে এসব মাদক সরবরাহ করতেন ওনাইসী। তিনি উচ্চবিত্ত পরিবারের সন্তানদের টার্গেট বানিয়ে এই মাদক ছড়িয়ে দেওয়ার কাজ করছিলেন। এসব মাদক তিনি কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দেশে নিয়ে আসতেন।

র্যাব আরও বলে, গুলশানে অভিযান চালিয়ে ওনাইসীর কাছ থেকে ১০১ গ্রাম কুশ, ৬ গ্রাম হেম্প, দশমিক শূন্য ৫ গ্রাম মলি, ১ গ্রাম ফেন্টানল, ১৮ গ্রাম কোকেন, ১২৩টি এক্সট্যাসি, ২৮টি এডারল ট্যাবলেট উদ্ধার করা হয়। পাশাপাশি ২ কোটি ৪০ লাখ টাকা ও অর্ধলক্ষাধিক মার্কিন ডলারও উদ্ধার করা হয়েছে। 

পরে মোহাম্মদপুরের একটি ফ্ল্যাট থেকে তাপ নিয়ন্ত্রণ করে বিদেশি প্রজাতির কুশ উৎপাদনের প্ল্যান্ট ও সেটআপ উদ্ধার করা হয়। বাণিজ্যিকভাবে বাজারজাতকরণের উদ্দেশ্যে তিনি এ কার্যক্রম শুরু করেন।

চার বছর ধরে ওনাইসী একটি ‘ক্লোজ’ গ্রুপের মাধ্যমে এসব মাদক ছড়িয়ে দেওয়ার কাজ করছিলেন বলে সংবাদ সম্মেলনে জানিয়েছে র্যাব। তাঁর অন্যতম সহযোগী কানাডাপ্রবাসী ফয়সাল নামের এক যুবক।


-জ/অ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft