শনিবার ১৩ এপ্রিল ২০২৪ ৩০ চৈত্র ১৪৩০
 

২৫০ ছাড়িয়েছে ব্রয়লার, বাড়তি দাম শাক-সবজির    ৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার্থীদের জন্য পিএসসির নির্দেশনা    রাশিয়ার সঙ্গে সীমান্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ ফিনল্যান্ডের    ঈদের ফিরতি যাত্রা: ট্রেনের ১৫ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু    ভূমিকম্পে কাঁপল ভারতের হিমাচল প্রদেশ    কাবা শরিফ থেকে ৪ হাজার ব্যক্তিকে গ্রেপ্তার    জলদস্যুদের হাত থেকে ২৩ পাকিস্তানিকে উদ্ধারের দাবি ভারতের   
ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগের ঘোষণা, প্রেসিডেন্টের অস্বীকৃতি
প্রকাশ: শুক্রবার, ১৫ জুলাই, ২০২২, ৯:৪৪ পূর্বাহ্ন

ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাগি স্বেচ্ছায় পদত্যাগের ঘোষণা দিয়েছেন। তবে প্রধানমন্ত্রীর পদত্যাগপত্র গ্রহণে অস্বীকৃতি জানিয়ে তার সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য আহ্বান জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট সার্জিও মাত্তারেলা।

বিবিসি জানায়, স্থানীয় সময় বৃহস্পতিবার পদত্যাগের ঘোষণা দেন মারিও দাগি। মূলত এক আস্থা ভোটে নিজ জোটভুক্ত দল ফাইভ স্টারের সমর্থন হারানোর পর মারিও পদত্যাগের ঘোষণা দেন। ২০১৮ সালের নির্বাচনে ক্ষমতাসীন জোট সবচেয়ে বেশি আসন পেয়েছিল। আগামী বছর সাধারণ নির্বাচন হওয়ার কথা রয়েছে।

দেশটির প্রেসিডেন্ট সার্জিও মাত্তারেলা করোনা পরবর্তী পরিস্থিতি মোকাবেলা এবং মহামারীর কারণে দেশটির অর্থনীতি পুনরুদ্ধারের জন্য মারিও দ্রাগিকে নিয়োগ দিয়েছিলেন। বর্তমানে প্রেসিডেন্ট মারিকে পার্লামেন্টে রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে সংসদ সদস্যদের অবগত করতে নির্দেশ দিয়েছেন।

আগামী বুধবার পার্লামেন্টে প্রধানমন্ত্রী যেতে পারেন বলে ধারণা করা হচ্ছে। কিন্তু ফাইভ স্টারকে ছাড়া সরকার চালিয়ে যেতে চান না বলে জানিয়েছেন তিনি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft