শনিবার ২৫ জুন ২০২২ ১০ আষাঢ় ১৪২৯

পাকিস্তানে কাগজ সংকটের কারণে শিক্ষা কার্যক্রম বন্ধ    আ. লীগের সভা, তাই শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ ঘোষনা    পদ্মা সেতু উদ্বোধনের দিন বিএনপির হরতাল দেওয়ার সাহস নেই: পরিকল্পনামন্ত্রী    সরকার নয়, দেশের মানুষ আনন্দ উল্লাস করছে: তথ্যমন্ত্রী    শুধু সময়ের অপেক্ষা আ.লীগের পতন: জাগপা সভাপতি    বাংলাদেশ দুই, উইন্ডিজ দলে এক পরিবর্তন    সেন্ট লুসিয়ায়ও আগে ব্যাট করবে বাংলাদেশ   
‘বাহুবলী ২’র রেকর্ড ভাঙার পথে ‘বিক্রম’
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২, ৬:৩২ অপরাহ্ন

‘বাহুবলী ২’ ভারতীয় সিনেমার ইতিহাসে একটি বিস্ময়ের নাম। এস এস রাজামৌলি পরিচালিত সিনেমাটি বিশ্বব্যাপী ১ হাজার ৮১০ কোটি রুপি আয় করেছিল। এর মধ্যে কেবল তামিলনাডুতে আয় করেছিল ১৫২ কোটি রুপি। তামিলে এটাই ছিল কোনো সিনেমার সর্বোচ্চ আয়।

এবার সেই রেকর্ড ভেঙে দিয়েছে সম্প্রতি মুক্তি পাওয়া তামিল সিনেমা ‘বিক্রম’। মুক্তির ১৭ দিন পেরিয়ে কেবল তামিলনাডুতেই সিনেমাটির আয় ছাড়িয়েছে ১৫৭ কোটি রুপি! ফলে ‘বিক্রম’ এই অঞ্চলে এখন পর্যন্ত সর্বোচ্চ আয়কারী সিনেমা।

ইন্ডিয়া টুডে’র এক প্রতিবেদনে জানা গেছে, ১৭ দিন শেষে ‘বিক্রম’ সিনেমাটি কেরালা থেকে আয় করেছে ৩৬ কোটি ১০ লাখ, অন্ধ্রপ্রদেশ ও নিজাম থেকে ৩১ কোটি ১৫ লাখ, কর্ণাটকে ২২ কোটি ২০ লাখ, ভারতের বাকিসব অঞ্চলে ১৩ কোটি ৭৫ লাখ এবং বিদেশে ১১৫ কোটি ৫০ লাখ রুপি আয় করেছে।

সবমিলিয়ে বিশ্বব্যাপী সিনেমাটির আয় এখন ৩৭৬ কোটি ৪৫ লাখ রুপি। খুব শিগগিরই ৪০০ কোটির মেগাক্লাবে প্রবেশ করবে এই সিনেমা।

‘বিক্রম’ নির্মাণ করেছেন লোকেশ কনাগরাজ। এর নাম ভূমিকায় অভিনয় করেছেন ভারতের কিংবদন্তি অভিনেতা কমল হাসান। তার সঙ্গে আরও আছেন মালায়লাম তারকা ফাহাদ ফাসিল ও তামিল তারকা বিজয় সেথুপতি। অ্যাকশন-থ্রিলার ধাঁচের সিনেমাটি মুক্তি পেয়েছে গত ৩ জুন। এর বাজেট ১২০ থেকে ১৫০ কোটি রুপির মতো।

বললে ভুল হবে না, এটি কমল হাসানের ক্যারিয়ারের সবচেয়ে বড় সফল সিনেমা। এছাড়াও বিজয় সেথুপতি ও ফাহাদ ফাসিলের ক্যারিয়ারেও এত বেশি আয় করা সিনেমা নেই। ফলে তিন তারকার জন্যই ‘বিক্রম’ নতুন মাইলফলক হচ্ছে।


-জ/অ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক : আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭
বার্তা বিভাগ : +8802-58316172, বাণিজ্যিক বিভাগ : +8802-58316175,+8801711443328, E-mail: [email protected], [email protected]
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft