বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ বৈশাখ ১৪৩১
 

মধ্যপ্রাচ্যের পরবর্তী পরিস্থিতিতে নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর    তাপমাত্রা উঠতে পারে ৪২ ডিগ্রিতে: আবহাওয়া অফিস     ২৩ মে পর্যন্ত জামিন পেলেন ড. ইউনূস    দীর্ঘ ছুটি শেষে রাজধানী ফিরছেন কর্মজীবী মানুষ    ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩    জানা গেছে কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ    কারাবন্দি নিয়ে মিথ্যাচারের জন্য ফখরুলকে ক্ষমা চাইতে বললেন কাদের   
বাংলাদেশ থেকে আরও ২৪১৫ জন হজে যেতে পারবেন
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২, ৪:০৯ অপরাহ্ন

বাংলাদেশ থেকে হজ পালনের উদ্দেশে চলতি বছর সৌদি আরবে যাওয়ার সুযোগ পাবেন আরও ২ হাজার ৪১৫ জন।

বুধবার (২২ জুন) ধর্ম মন্ত্রণালয়ের উপসচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীন স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়।

চিঠিতে বলা হয়, চলতি বছরের হজ মৌসুমের জন্য সৌদি সরকারের বাংলাদেশের জন্য বরাদ্দকৃত অতিরিক্ত ২ হাজার ৪১৫ জন হজযাত্রীর কোটা বাংলাদেশ সরকার গ্রহণ করেছে।

বরাদ্দ প্রাপ্ত ওই অতিরিক্ত ২ হাজার ৪১৫ জন হজযাত্রীর কোটার মধ্যে সরকারি ব্যবস্থাপনার জন্য ১১৫ জন এবং বেসরকারি ব্যবস্থাপনার জন্য অবশিষ্ট ২ হাজার ৩০০ জনের কোটা নির্ধারণ করতে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বৃহস্পতিবার (২৩ জুন) ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্পডেস্কের হজ সম্পর্কিত প্রতিদিনের বুলেটিন থেকে জানা গেছে, বুধবার (২২ জুন) দিনগত রাত ২টা পর্যন্ত ৮৭টি ফ্লাইটে সৌদি আরবে পৌঁছেছেন ৩১ হাজার ৫৩৯ হজযাত্রী।

হজ বুলেটিনে বলা হয়, সরকারি ব্যবস্থাপনার ৩ হাজার ৩৮৫ জন ও বেসরকারি ব্যবস্থাপনার ২৮ হাজার ১৫৪ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। ৮৭টি ফ্লাইটের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনস পরিচালিত ৪৭টি, সৌদি এয়ারলাইনস পরিচালিত ৩৫টি এবং ফ্লাইনাস এয়ারলাইনস পরিচালিত পাঁচটি ফ্লাইট রয়েছে।

প্রসঙ্গত, সৌদি সরকার এর আগে এ বছর বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৫৮৫ জনকে হজ করতে সুযোগ দেয়। গত ৫ জুন হজের প্রথম ফ্লাইট ঢাকা ছাড়ে। শেষ হবে ৩ জুলাই। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হবে আগামী ১৪ জুলাই। শেষ হবে ৪ আগস্ট। আগামী ৮ জুলাই চাঁদ দেখা সাপেক্ষে হজ শুরু হওয়ার কথা রয়েছে।


-জ/অ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft