শনিবার ২৫ জুন ২০২২ ১০ আষাঢ় ১৪২৯

পাকিস্তানে কাগজ সংকটের কারণে শিক্ষা কার্যক্রম বন্ধ    আ. লীগের সভা, তাই শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ ঘোষনা    পদ্মা সেতু উদ্বোধনের দিন বিএনপির হরতাল দেওয়ার সাহস নেই: পরিকল্পনামন্ত্রী    সরকার নয়, দেশের মানুষ আনন্দ উল্লাস করছে: তথ্যমন্ত্রী    শুধু সময়ের অপেক্ষা আ.লীগের পতন: জাগপা সভাপতি    বাংলাদেশ দুই, উইন্ডিজ দলে এক পরিবর্তন    সেন্ট লুসিয়ায়ও আগে ব্যাট করবে বাংলাদেশ   
প্রধানমন্ত্রী শিগগিরই নোবেল পুরস্কার পাবেন: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ: বুধবার, ২২ জুন, ২০২২, ৮:৩৬ অপরাহ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে জলবায়ু নিয়ে কথা বলেছেন, সেজন্য তাকে উপাধি দেওয়া হয়েছে।তিনি খুব শিগগিরই নোবেল পুরস্কারও পাবেন বলে আমরা আশা করি। আমাদের দেশের জনগণ সেই দিনটার অপেক্ষায় রয়েছে।

বুধবার (২২ জুন) বিকেল সাড়ে ৪টায় জয়পুরহাট সার্কিট হাউজ মাঠে সন্ত্রাস ও মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, পদ্মা সেতু নিয়ে অনেকভাবে ষড়যন্ত্র হয়েছে। পদ্মা সেতু যাতে না হয় সেই ব্যবস্থা নেওয়া হয়েছিল। কিন্তু বঙ্গবন্ধুর কন্যা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্ত হাতে হাল ধরেছিলেন বলেই পদ্মা সেতু হয়েছে। মেট্রোরেল হচ্ছে এবং চট্টগ্রামের টানেল হচ্ছে। পাশাপাশি কক্সবাজারে আন্তর্জাতিক এয়ারপোর্টও হতে যাচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছিলেন নারীদের ক্ষমতায় আনতে হবে। নারীদের নিয়ে একসঙ্গে চলতে হবে। ঘরের ভেতরে যদি অর্ধেক শক্তিকে বসিয়ে রাখি তাহলে আমরা কোনোদিনও এগিয়ে যেতে পারব না। আজকে নারীরা সমান তালে চলছে বলেই আমরা এগিয়ে যাচ্ছি। 

মন্ত্রী অনুরোধ করে বলেন, আপনারা এই (কিডনি) ধরনের ট্রাপে পড়বেন না। কিডনি দেওয়া যায়, এক ভাই তার ছোট বোনকে দিয়েছে। ভাই-বোন, আত্মীয়-স্বজন অর্থাৎ যেখানে টাকার লেনদেন নেই সেখানে কিডনি দেওয়া অন্য কথা। কিন্তু ব্যবসার জন্য প্রলোভন দেখিয়ে, টাকা না দিয়ে প্রতারণা করা। এসব অন্যায়ের কোনো তুলনা হয় না। আমি এখানকার এসপি মহোদয়কে বলব আপনি ওইসব প্রতারককে খুঁজে বের করবেন। তাদের গ্রেপ্তার করুন, যেন যাবজ্জীবন শাস্তি হয় সেই ব্যবস্থা করুন। 

অনুষ্ঠানে জেলার ১০০ জন মাদক ব্যবসায়ীকে স্বাভাবিক জীবনে প্রত্যাবর্তন ও কালাই উপজেলার ১৫ জন অসুস্থ কিডনি প্রদানকারীকে পুনর্বাসনের জন্য আর্থিক সহায়তার লক্ষ্যে প্রধান অতিথির মাধ্যমে ১০ জন মাদক ব্যবসায়ী ও ৫ জন অসুস্থ কিডনি প্রদানকারীকে আর্থিক সহায়তার খাম তুলে দেওয়া হয়।

এর আগে জয়পুরহাট পুলিশ লাইন্স হাইস্কুলের নাম পরিবর্তন করে 'শহীদ পুলিশ সুপার নজমুল হক পুলিশ লাইন্স হাইস্কুল' এর নামকরণ এবং জয়পুরহাট পুলিশ লাইন্সে অবস্থিত নবনির্মিত মুক্তিযুদ্ধ কর্নার 'গৌরবময় স্বাধীনতা' এর উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক : আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭
বার্তা বিভাগ : +8802-58316172, বাণিজ্যিক বিভাগ : +8802-58316175,+8801711443328, E-mail: [email protected], [email protected]
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft