রোববার ২৯ জানুয়ারি ২০২৩ ১৪ মাঘ ১৪২৯
 

রাজশাহীর জনসভায় নৌকায় ভোট চাইবেন প্রধানমন্ত্রী: কাদের    পুলিশ দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষা ও আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করছে: প্রধানমন্ত্রী    রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভা, যেতে ৭ ট্রেন ভাড়া    ‘নীরব যাত্রায়’ সরকারের পতন ঘটাব হুঁশিয়ারি বিএনপি মহাসচিবের    আমরা একটা সময় নিজেদের মনে করতাম ভিক্ষুক: আইনমন্ত্রী    ৮৫ বছর পর বন্ধ হয়ে গেল বিবিসি আরবি রেডিওর সম্প্রচার    দেশে ১৬ দিন পর করোনায় মৃত্যু, মোট ২৯ হাজার ৪৪২ জন    
ভারতের উত্তরপ্রদেশে কারখানায় আগুন, নিহত ১২
প্রকাশ: রোববার, ৫ জুন, ২০২২, ৬:৪০ অপরাহ্ন

ভারতের উত্তরপ্রদেশের হাপুর জেলায় একটি রাসায়নিক কারখানায় আগুন লেগে ১২ জনের মৃত্যু হয়েছে। পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

পুলিশের মুখপাত্র সুরেন্দ্র সিং রয়টার্সকে বলেছেন, নয়াদিল্লি থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে ধৌলানার একটি শিল্প কারখানায় একটি বয়লার ফেটে যাওয়ার পরে এই দুর্ঘটনা ঘটে। কারখানাটি একটি সিএনজি পাম্পের পাশে অবস্থিত ছিল।

কর্মকর্তাদের সূত্রে স্থানীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনাস্থলে উদ্ধার ও ত্রাণ ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিস্ফোরণের আঘাত এতটাই তীব্র ছিল যে আশেপাশে অবস্থিত কয়েকটি কারখানার ছাদ ক্ষতিগ্রস্ত হয়েছে। কারখানায় আগুন নেভাতে ফায়ার সার্ভিসের তিন ঘণ্টা লেগেছে।

হাপুরের পুলিশ সুপার দীপক ভুকের জানিয়েছে, ১২ জন মারা গেছেন এবং ২১ জন আহত হয়েছেন এবং চিকিৎসাধীন রয়েছেন।

হাপুর মেধা জেলা ম্যাজিস্ট্রেট রূপম জানিয়েছেন, কারখানাটিকে ইলেকট্রনিক আইটেম তৈরির লাইসেন্স দেওয়া হয়েছিল। ঠিক কী কারণে আগুনের ঘটনা ঘটলো তা তদন্তের বিষয়। এটি একটি দুঃখজনক ঘটনা। ফরেনসিক দল এখানে পৌঁছেছে এবং নমুনা সংগ্রহ করছে।

তিনি আরো বলেন, “আমাদের প্রচেষ্টা হচ্ছে আহত ব্যক্তিদের সর্বোত্তম চিকিৎসা নিশ্চিত করা। তাদের মধ্যে কয়েকজনকে সাফদরজং হাসপাতালে রেফার করা হয়েছে।

প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এক টুইটার বার্তায় নরেন্দ্র মোদি নিহতদের স্বজনদের প্রতি সমবেদনা জানান। আহতদের চিকিৎসা ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দিয়েছেন তিনি।


-জ/অ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো: আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172, বাণিজ্যিক বিভাগ : +8802-58316175,+8801711443328, E-mail: info@jobabdihi.com , contact@jobabdihi.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft