বুধবার ১৯ জুন ২০২৪ ৪ আষাঢ় ১৪৩১
 

নাফ নদী থেকে সরিয়ে নিয়েছে মিয়ানমারের যুদ্ধজাহাজ    জাপানে ভয়ঙ্কর ব্যাকটেরিয়ার থাবা, ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত্যু    দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুতে     গাজীপুরে শ্রমিক অসন্তোষ, বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ    সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না: কাদের    সেন্টমার্টিন নিয়ে সরকারের নীরবতা দাসসুলভ আচরণ: ফখরুল    বৃক্ষরোপণের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী   
নিরাপদ স্থানে নেওয়া হল বাইডেন ও ফার্স্টলেডিকে
প্রকাশ: রোববার, ৫ জুন, ২০২২, ৬:৩৬ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ‘বিচ হাউজ’ এর উড্ডয়ন নিষিদ্ধ আকাশ সীমার উপর দিয়ে একটি প্রাইভেট বিমান উড়ে যাওয়ার পর তাকে এবং ফার্স্টলেডি জিল বাইডেনকে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে।

হোয়াইট হাউস জানিয়েছে, প্রেসিডেন্ট এবং ফার্স্টলেডি নিরাপদে আছেন। সেখানে হামলার কোনো ঘটনা ঘটেনি।

কর্মকর্তারা জানান, শনিবার ডেলাওয়্যারের রেহোবোথ বিচে অবকাশ যাপনের উদ্দেশ্যে  যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ও তার স্ত্রী তথা দেশটির ফাস্টলেডি সেখানে অবস্থান করছিলেন। বিচ হাউজটি ওয়াশিংটন থেকে প্রায় ২০০ কিলোমিটার পূর্বে অবস্থিত।

বাইডেন এবং ফার্স্ট লেডি জিল বাইডেনকে পরে তাদের বাসভবনে ফিরিয়ে আনা হয়েছে।

দেশটির প্রেসিডেন্টের নিরাপত্তার দায়িত্বে নিযুক্ত থাকা ‘সিক্রেট সার্ভিস’ জানিয়েছে, বিমানটি ভুলবশত নিষিদ্ধ এলাকায় প্রবেশ করেছিল এবং তাৎক্ষণিকভাবে সেটিকে বের করে দেওয়া হয়।

সিক্রেট সার্ভিসের মুখপাত্র অ্যান্থনি গুগলিয়েলমি জানান, সেই পাইলটের সঠিক রেডিও চ্যানেলে ছিলেন না এবং তিনি প্রকাশিত ফ্লাইট নির্দেশিকা অনুসরণ করছিলেন না।।

‘যুক্তরাষ্ট্র সিক্রেট সার্ভিস’ পাইলটকে জিজ্ঞাসাবাদ করবে বলে জানিয়েছে।


-জ/অ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft