শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০২:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
ঘানায় ভয়াবহ বিস্ফোরনে নিহত ১৭ দুই সপ্তাহের জন্য সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী বিরামপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার দাঁড়িয়ে থাকা ট্রলিতে ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহী নিহত নীলফামারীতে সড়ক দূর্ঘটনায় নারী শ্রমিক নিহত পটুয়াখালীতে আনসার-ভিডিপি সদস্যদের বাই-সাইকেল বিতরন গৌরীপুরে বিধু ভূষণ দাস স্মরনে আওয়ামী লীগের শোকসভা অনুষ্ঠিত ব্যাংকের সর্বনিম্ন বেতন নির্ধারণ করে সার্কুলার জারি ইভ্যালি ইস্যুঃ হাইকোর্টে তাহসানের আগাম জামিন মানিকগঞ্জে বড়ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের মৃত্যুদন্ডাদেশ ফেনীতে প্রতারণায় সহায়তার অভিযোগে ৩ জনের কারাদন্ড জোর করে ওষুধ খাইয়ে গর্ভের সন্তান নষ্ট, আদালতে স্বীকারোক্তি মেহেরপুরে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামি আটক এখন থেকে রাতেও নৌযান চলবে ‘বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী ক্যানেলে’ মেসিকে বাদ দিয়েই আর্জেন্টিনা দল ঘোষণা আফগানিস্তানে চাকরি হারিয়েছে পাঁচ লাখের বেশি মানুষ আইপি টিভি-ইউটিউবে সংবাদ প্রচার নীতিমালা বিরোধী: তথ্যমন্ত্রী শেরপুরে রাস্তার পাশে বীর মুক্তিযোদ্ধার লাশ! পটুয়াখালীর দুমকিতে মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন বোনকে উত্যক্তের প্রতিবাদ করায়, ভাইয়ের পা ভেঙে দিল বখাটে

আবারও ভিসা বাতিল জোকোভিচের

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০২:৩৩ অপরাহ্ন

অস্ট্রেলিয়া টেনিস তারকা নোভাক জোকোভিচের করোনা ভ্যাকসিন ছাড়া দেশে থাকার অধিকার নিয়ে টানা দ্বিতীয়বারের মতো তার ভিসা প্রত্যাহার করেছে অস্ট্রেলিয়া। শুক্রবার বিশেষ ক্ষমতা প্রয়োগের মাধ্যমে এই সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী অ্যালেক্স হক।

অবশ্য এমন যে কিছু একটা হতো, সেটা আগেই বুঝা গিয়েছিল। নতুন করে ভিসা বাতিল হলেও সেখানে থাকার জন্য আইনি লড়াইয়ে নামার এখনও সুযোগ রয়েছে সার্বিয়ান তারকার। বিবিসি বলছে, এর ফলে অস্ট্রেলিয়ায় তিন বছর ভিসা প্রাপ্তির ক্ষেত্রে নিষিদ্ধ হতে পারেন তিনি।

সোমবার শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেন। এখন অস্ট্রেলিয়ান ওপেনের জন্য এই আইনি লড়াইয়ে জোকোভিচ কতটুকু সফল হবেন, তা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

অভিবাসন মন্ত্রী অ্যালেক্স হক এক বিবৃতিতে বলেছেন, “আজ আমি আমার ক্ষমতা প্রয়োগ করেছি… স্বাস্থ্য এবং সুশৃঙ্খলতার ভিত্তিতে মিঃ নোভাক জোকোভিচের ভিসা বাতিল করার জন্য, এটি করা জনস্বার্থে ছিল।”

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেছেন যে এই সিদ্ধান্ত “সতর্কতার সাথে বিবেচনা করা হয়েছে।”

মেলবোর্নে অবতরণের দিনেই (৬ জানুয়ারি) প্রথমবার জোকোভিচের ভিসা বাতিল হয়েছিল। তখন অস্ট্রেলিয়ার সীমান্ত রক্ষী কর্তৃপক্ষ জানায় যে, টিকা ব্যতীত প্রবেশের জন্য যথোপযুক্ত যে প্রমাণ প্রয়োজন। সেটি জোকোভিচ দেখাতে পারেননি; যেহেতু তিনি করোনার টিকা নেননি। তার পর মেলবোর্ন বিমান বন্দরেই কয়েক ঘণ্টা আটক থাকেন সার্বিয়ান তারকা। পরে একটি হোটেলে কাটিয়েছেন পুরো একটি দিন। ওই দিন পর আদালতের রায়ে নিষেধাজ্ঞা উঠে যায় তার। কিন্তু শুক্রবার অস্ট্রেলিয়ার অভিবাসন আইনের বিশেষ ক্ষমতা বলে পুনরায় বাতিল করা হয় জোকোভিচের ভিসা।

অবশ্য এই সময়ের মাঝে জোকোভিচ নিজেও বিতর্ক সৃষ্টি করেছেন এক বিবৃতির মধ্য দিয়ে। বলেছেন, অস্ট্রেলিয়ার ভ্রমণ বিষয়ক ফর্মে ভুলবশত কিছু তথ্য দিয়েছেন তিনি। ফর্মে দেওয়া তথ্যে বলেছেন, অস্ট্রেলিয়া আসার ১৪ দিনের মাঝে তিনি কোথাও ভ্রমণ করেননি। কিন্তু পরে জানা গেছে, এই সময়ে তিনি স্পেনে গিয়েছিলেন। জোকোভিচ দাবি করেছেন, পুরো ভুলটা আসলে তার এজেন্টের। এমনকি তিনি আরও স্বীকার করেছেন, করোনা পজিটিভ হওয়ার পরেও একজন সাংবাদিকের সঙ্গে সাক্ষাৎ ও ছবি তুলেছিলেন!


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: