মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১২:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

বিনা বাধায় ফেরিতে যাত্রী আসছে পাটুরিয়া ফেরি ঘাটে

শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১২:৫১ পূর্বাহ্ন

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে সীমিত পরিসরে ফেরি চলাল করছে। জরুরী পরিষেবার যানবাহন ও পন্যবাহী ট্রাক পারাপারের জন্য ৬টি ফেরি রাখা হয়েছে। তবে ওইসব ফে‌রি‌তে অ্যাম্বুলেন্স ও জরুরী প‌রি‌ষেবার যানবাহ‌নের সঙ্গে ও‌ঠে যা‌চ্ছে যাত্রী ও শত শত মোটরসাই‌কেল । প্রতি ৩০ থেকে ৪০ মিনিট পর পর ফেরিগুলো ছাড়া হচ্ছে। বিনা বাধায় যাত্রীরা ফেরিতে চড়ে পাটুরিয়াঘাটে চলে আসছে।

যাত্রীরা বলছেন, জীবিকার তাগিতে তাদের যেতে হচ্ছে।তবে রাস্তায় ভিন্ন ভিন্ন পন্থায় অতিরিক্ত ভাড়া দিয়ে তাদের আসতে হয়েছে।

বিআইডব্লিউটিসি অরিচা সেক্টরের ডিজিএম জিল্লর রহমান জানান, এই নৌরুটে চলাচলকারী ১৬টি ফেরির মধ্যে ৬টি চালানো হচ্ছে জরুরী পরিষেবা ও জরুরী পন্যবাহী ট্রাক পারাপারের জন্য। বাকী ফেরিগুলোকে ঘাটে আটকিয়ে রাখা হয়েছে। তবে দক্ষিন ও দক্ষিন-পশ্চিমাঞ্চলের ২১ জেলা থেকে বিভিন্ন ভাবে যাত্রীরা আসছে দৌলতদিয়াঘাটে। সেখান থেকে সুযোগ বুঝে ফেরিতে উঠে পড়ছে। তাদের ঠেকানো সম্ভব হচ্ছে না। পাশাপাশি নানান অযুহাত দেখিয়ে ব্যক্তিগত গাড়ি প্রাইভেটকার-মাইক্রোবাসও ফেরিতে উঠে পড়ছে। প্রশাসনিক নজরদারি থাকলে হয়তোবা সেগুলো ঠেকানো সম্ভব হতো।

এব্যাপারে মানিকগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান বলেন, পাটুরিয়াঘাট থেকে জরুরী প্রয়োজনের গাড়ি ছাড়া কোন যানবাহন পার করতে দেয়া হচ্ছে না। এব্যাপারে ঢাকা-আরিচা মহাসড়কসহ পাটুরিয়া ফেরিঘাটে পুলিশী নজরদারি রয়েছে। তবে ওপার (দৌলতদিয়াঘাট) থেকে যে যাত্রী ও কিংবা যানবাহনগুলো আসছে সেগুলো আমরা ফেরত পাঠাতে পারছি না।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: