বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দুমকিতে ২শ’ পিস ইয়াবাসহ আটক ২ দৌলতপুরে ৯ ইটভাটায় ২৯ লক্ষ টাকা জরিমানা আদায় কুমিল্লার কাছে ধরাশায়ী সাকিব-গেইলদের বরিশাল ফেনীতে ছাত্রদলের প্রতিকী অনশন ফরিদপুর জেলা আওয়ামী লীগের দোয়া মাহফিল অনুষ্ঠিত পুলিশের সেবাপ্রার্থীরা যেন হয়রানির শিকার না হয়: রাষ্ট্রপতি ঝিনাইগাতীতে অজগর সাপ উদ্ধার নাজিরপুরে ছাত্রদলের প্রতীকী অনশন ফেনীতে মাদকের মামলায় ২ নারীর যাবজ্জীবন বকশীগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা ডাউনিং স্ট্রিটের পার্টি তদন্ত করছে ব্রিটিশ পুলিশ ভোলাহাটে সমবায় কর্মকর্তার অপসারণের দাবিতে মানববন্ধন ভোলাহাটে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় আটোয়ারীতে সভাপতির স্বাক্ষর জাল করে সরকারি টাকা আত্মসাৎ মতলব উত্তরে যুবলীগ নেতার শীতবস্ত্র বিতরণ মানিকগঞ্জ যুবলীগের উদ্যোগে শীর্তাতদের মাঝে কম্বল বিতরণ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে সভাপতি বাদশা ভাঙ্গুড়ায় মোটরসাইকেল কিনে না দেয়ায় কিশোরের আত্মহত্যা শিবগঞ্জে মাদ্রাসার সহকারী সুপার ৫দিন ধরে নিখোঁজ রাণীশংকৈলে ইয়াবাসহ ২ যুবক গ্রেফতার

৫শ’ শিক্ষা প্রতিষ্ঠানে কমফোর্ট সেন্টার স্থাপন করবে রোটারি ডিস্ট্রিক

যশোর প্রতিনিধি:
প্রকাশের সময় : বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন

মেয়ে শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সারাদেশে সরকারি-বেসরকারি ৫শ’ শিক্ষা প্রতিষ্ঠানে কমফোর্ট সেন্টার স্থাপন করবে রোটারি ডিস্ট্রিক ৩২৮১। বাংলাদেশ রোটারি প্রায়োরিটি কমিউনিটি প্রজেক্টের আওতায় ৪২ কোটি টাকা ব্যয়ে এ কমফোর্ট সেন্টার স্থাপন করা হবে।
আজ শনিবার বেলা সাড়ে ১১টায় যশোর প্রেসক্লাবে বার্ষিক পরিকল্পনা উপস্থাপন বিষয়ক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে সংগঠনটির গর্ভনর ব্যারিষ্টার মুতাসিম বিল্লাহ ফারুকী এ ঘোষণা দেন।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পর্যাপ্ত অবকাঠামো গড়ে না ওঠায় সুস্বাস্থ্যকর টয়লেটের অভাব রয়েছে। যে কারণে বছরে ৪৪ লক্ষাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। এ কারণে বিশেষ করে বয়সন্ধিকালীন সময়ে মেয়ে শিক্ষার্থীদের উপস্থিতি কমে যায়। এ সমস্যার সমাধানে কাজ করতে চায় রোটারি ডিস্ট্রিক।
তিনি আরো বলেন, রোটারি ক্লাবগুলো সারাবছর বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে। আগামীতেও তা অব্যাহত থাকবে। সেইসাথে দেশের উন্নয়নে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোর উন্নয়ন বিষয়ক সংবাদ প্রচারে উৎসাহ দিতে রোটারি মিডিয়া ফেলোশিপ ও রোটারি উন্নয়ন সাংবাদিকতা পুরস্কার চালু করা হবে বলে জানান তিনি।
সংবাদ সম্মেলনে রোটারি লে. গর্ভনর জাহিদ হাসান টুকুন, লে. গর্ভনর এজেডএম সালেকসহ রোটারি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে সংগঠনটির উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: