শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০১:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
ঘানায় ভয়াবহ বিস্ফোরনে নিহত ১৭ দুই সপ্তাহের জন্য সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী বিরামপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার দাঁড়িয়ে থাকা ট্রলিতে ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহী নিহত নীলফামারীতে সড়ক দূর্ঘটনায় নারী শ্রমিক নিহত পটুয়াখালীতে আনসার-ভিডিপি সদস্যদের বাই-সাইকেল বিতরন গৌরীপুরে বিধু ভূষণ দাস স্মরনে আওয়ামী লীগের শোকসভা অনুষ্ঠিত ব্যাংকের সর্বনিম্ন বেতন নির্ধারণ করে সার্কুলার জারি ইভ্যালি ইস্যুঃ হাইকোর্টে তাহসানের আগাম জামিন মানিকগঞ্জে বড়ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের মৃত্যুদন্ডাদেশ ফেনীতে প্রতারণায় সহায়তার অভিযোগে ৩ জনের কারাদন্ড জোর করে ওষুধ খাইয়ে গর্ভের সন্তান নষ্ট, আদালতে স্বীকারোক্তি মেহেরপুরে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামি আটক এখন থেকে রাতেও নৌযান চলবে ‘বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী ক্যানেলে’ মেসিকে বাদ দিয়েই আর্জেন্টিনা দল ঘোষণা আফগানিস্তানে চাকরি হারিয়েছে পাঁচ লাখের বেশি মানুষ আইপি টিভি-ইউটিউবে সংবাদ প্রচার নীতিমালা বিরোধী: তথ্যমন্ত্রী শেরপুরে রাস্তার পাশে বীর মুক্তিযোদ্ধার লাশ! পটুয়াখালীর দুমকিতে মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন বোনকে উত্যক্তের প্রতিবাদ করায়, ভাইয়ের পা ভেঙে দিল বখাটে

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলবে বাংলাদেশ

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০১:৪৫ অপরাহ্ন
২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলবে বাংলাদেশ

অস্ট্রেলিয়ায় ২০২২ সালে অনুষ্ঠিতব্য আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলা নিশ্চিত করেছে বাংলাদেশ। ওমান ও সংযুক্ত আরব আমিরাতে চলমান সুপার টুয়েলভে নিশ্চিত করায় আগামী বিশ্বকাপে বাছাই পর্ব খেলতে হচ্ছে না বাংলাদেশকে।
বাংলাদেশের সাথে সরাসরি আগামী বিশ্বকাপ খেলা নিশ্চিত করেছে শ্রীলংকা, স্কটল্যান্ড ও নামিবিয়া।
প্রথমবারের মত এবারের বিশ্বকাপে খেলতে নেমেছিলো নামিবিয়া। বাছাই পর্বে গ্রুপ ‘এ’ থেকে রানার্স-আপ হয়ে সুপার টুয়েলভে ওঠে। ফলে অস্ট্রেলিয়া বিশ্বকাপেও দেখা যাবে নামিবিয়াকে। ১৬ দলের বিশ্বকাপে বাংলাদেশ, শ্রীলংকা ও স্কটল্যান্ডের সাথে সুপার টুয়েলভ নিশ্চিত করে তারা।
এক বিবৃতিতে আইসিসি জানিয়েছে, আফগানিস্তান, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিন আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া ইতোমধ্যে ২০২২ বিশ্বকাপে সরাসরি খেলা নিশ্চিত করেছে। কারন এবারের বিশ্বকাপে র‌্যাংকিং অনুযায়ী সেরা আটে ছিলো তারা। অস্ট্রেলিয়ায় ২০২০ সালে হওয়ার কথা থাকলেও কোভিডের কারণে সেটি পিছিয়ে ২০২২ সালে হবে।
২০২২ সালের শুরুতে দু’টি কোয়ালিফাইং টুর্নামেন্ট থেকে বাকি চারটি স্থান পাঁচটি অঞ্চল থেকে সেরা দলদের যোগ্যতার মাধ্যমে নেয়া হবে।
আইসিসি ইভেন্টের প্রধান ক্রিস টেটলি বলেন, ‘আমরা ইতোমধ্যেই পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে কিছু দুর্দান্ত প্রতিযোগিতামূলক ক্রিকেট দেখেছি। যেখানে বাংলাদেশ, নামিবিয়া, স্কটল্যান্ড এবং শ্রীলংকা সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে। যার স্বীকৃতি হিসেবে ২০২২ সালে অস্ট্রেলিয়া বিশ্বকাপের জন্য জায়গা করে নিয়েছে।’


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: