রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
ফরিদপুরের সালথায় ইমাম বাড়িতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা একনজরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৬ দলের খেলোয়াড় তালিকা অবশেষে নগরীতে নামলো স্বস্তির বৃষ্টি সৌদি জোটের হামলা: ইয়েমেনে নিহত ১৬০ ডেঙ্গুতে চলতি বছর আক্রান্ত ২১ হাজার ২শ ছাড়াল প্রতিদিন টিকা পাবে ৪০ হাজার শিশু ডেঙ্গু আক্রান্ত ভারতের সাবেক প্রধানমন্ত্রী মার্কিন যুদ্ধজাহাজকে রাশিয়ার ধাওয়া টেকসই স্যানিটেশন লক্ষ্যমাত্রা অর্জনে সমন্বিত প্রয়াসের আহ্বান ‘সরকার সবার জন্য নিরাপদ স্যানিটেশন নিশ্চিত করতে বদ্ধপরিকর’ ওমরাহ যাত্রীদের জন্য নতুন নির্দেশনা সাম্প্রদায়িক সংঘাতের চেষ্টায় আ.লীগের এজেন্টরা জড়িত: ফখরুল দ্রব্যমূল্য থেকে মানুষের চোখ সরাতেই কুমিল্লার ঘটনা: মান্না এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়: সাকি প্রচণ্ড তাপে পুড়ছে দেশের ১৮ অঞ্চল সকালে দলের সঙ্গে যোগ দিলেন সাকিব রুহিয়া থানা বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে শহীদ মিনারের ভিত্তি প্রস্থর স্থাপন গাইবান্ধায় বিশ্ব খাদ্য দিবস পালিত অস্ত্রসহ একজনকে আটক করেছে র‌্যাব-৫

১০ আগস্ট পর্যন্ত বাড়ল চলমান লকডাউন

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:২০ পূর্বাহ্ন
১০ আগস্ট পর্যন্ত বাড়ল চলমান লকডাউন

করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে আবারও বাড়ানো হয়েছে সরকারের দেওয়া চলমান বিধিনিষিধের মেয়াদ। আগামী ১০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে লকডাউনের সময়সীমা।

মঙ্গলবার (৩ আগস্ট) আন্তঃমন্ত্রণালয় সভা শেষে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এ তথ্য জানান।

মঙ্গলবার (৩ আগস্ট) বেলা ১১টায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে অনলাইনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সংশ্লিষ্টরা অংশ নেন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, আগামী এক সপ্তাহে এক কোটির মানুষকে কভিড ভ্যাকসিন দেয়া হবে। ১৪ হাজার কেন্দ্র থেকে একযোগে এই ভ্যাকসিন দেয়া হবে। ভ্যাকসিন ছাড়া কেও কর্মস্থলে যেতে পারবে না বলেও জানান মন্ত্রী।

দোকানপাট খোলার বিষয়ে তিনি আরও বলেন, ১১ তারিখ থেকে দোকানপাট খোলতে পারে সে ব্যবস্থা করা হচ্ছে। একই সাথে কঠোর বিধিনিষেধ আগামী ১০ আগষ্ট পর্যন্ত বৃদ্ধি করার সিদ্ধান্ত এসেছে মন্ত্রী পরিষদ থেকে। যতো দ্রুত সম্ভব নিজ উদ্যোগে অথবা অন্য দেশের সাথে যৌথ ভাবে ভ্যাকসিন উৎপাদনে জোর দিয়েছে সরকার।

মন্ত্রী আরও জানান, বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনায় আগামী শনিবার থেকে বঙ্গবন্ধু মেডিকেলের অধিনে কোভিড ডেডিকেটেড ৬০০ শয্যার আইসিইউ চালু হতে যাচ্ছে। পরিস্থিতি বিবেচনায় আগামী ১১ তারিখ থেকে তুলে দেয়া হচ্ছে লকডাউন। একই সাথে ১১ তারিখ থেকে ১৮ বছরের বেশি বয়সীদের ভ্যাকসিনেশন হয়ে চলাচলে গুরুত্ব দিয়েছেন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: