শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:২৬ অপরাহ্ন
শিরোনাম :
একনজরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৬ দলের খেলোয়াড় তালিকা অবশেষে নগরীতে নামলো স্বস্তির বৃষ্টি সৌদি জোটের হামলা: ইয়েমেনে নিহত ১৬০ ডেঙ্গুতে চলতি বছর আক্রান্ত ২১ হাজার ২শ ছাড়াল প্রতিদিন টিকা পাবে ৪০ হাজার শিশু ডেঙ্গু আক্রান্ত ভারতের সাবেক প্রধানমন্ত্রী মার্কিন যুদ্ধজাহাজকে রাশিয়ার ধাওয়া টেকসই স্যানিটেশন লক্ষ্যমাত্রা অর্জনে সমন্বিত প্রয়াসের আহ্বান ‘সরকার সবার জন্য নিরাপদ স্যানিটেশন নিশ্চিত করতে বদ্ধপরিকর’ ওমরাহ যাত্রীদের জন্য নতুন নির্দেশনা সাম্প্রদায়িক সংঘাতের চেষ্টায় আ.লীগের এজেন্টরা জড়িত: ফখরুল দ্রব্যমূল্য থেকে মানুষের চোখ সরাতেই কুমিল্লার ঘটনা: মান্না এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়: সাকি প্রচণ্ড তাপে পুড়ছে দেশের ১৮ অঞ্চল সকালে দলের সঙ্গে যোগ দিলেন সাকিব রুহিয়া থানা বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে শহীদ মিনারের ভিত্তি প্রস্থর স্থাপন গাইবান্ধায় বিশ্ব খাদ্য দিবস পালিত অস্ত্রসহ একজনকে আটক করেছে র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব খাদ্য দিবস পালিত

হিলিতে প্রতি কেজি কাঁচা মরিচের দাম কমেছে ৬০ টাকা

হিলি (দিনাজপুর) প্রতিনিধি
প্রকাশের সময় : শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:২৬ অপরাহ্ন
হিলিতে প্রতি কেজি কাঁচা মরিচের দাম কমেছে ৬০ টাকা

দেশের বাজারে হঠাৎ করে কাঁচা মরিচের দাম বৃদ্ধি পাওয়ায় সরকার ভারত থেকে কাঁচা মরিচ এর ইমপোর্ট পারমিট (আইপি) অনুমতি দেওয়ায় গত শনিবার হিলি স্থলবন্দর দিয়ে আট মাস পরে কাঁচা মরিচের আমদানি শুরু হয়। মাত্র পাঁচ দিনের ব্যবধানে খুচরা বাজারে মরিচের দাম কমেছে কেজিতে ৬০ টাকা। প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৭০টাকায়।

দীর্ঘ দিন বন্ধ থাকার পর আবারও ভারত থেকে কাঁচামরিচ আমদানি শুরু হওয়ায় স্হানীয় খুচরা বাজারে হঠাৎ দাম কমছে বলে জানান বন্দের মরিচ ব্যবসায়ীরা।

শুক্রবার (২০ আগস্ট) হিলি কাঁচবাজার ঘুরে এমনটাই চিত্র চোখে পড়েছে। মাত্র পাঁচদিন আগে কাঁচামরিচের দাম ছিলো ১২০ টাকা কেজি। এখন তা বাজারে ব্যবসায়ীরা ৬০ টাকা কেজি দরে পাইকারি ক্রয় করে বিক্রি করছেন ৭০ টাকা কেজি দরে।

হিলি বাজারের সবজি ব্যবসায়ী সোহান বাবু বলেন, বর্তমান কাঁচামরিচের দাম অনেক কমে গেছে। গত চার থেকে পাঁচ দিন আগে যে মরিচ ১২০ থেকে ১৩০ টাকা কেজি দরে বিক্রি করেছি। সেই মরিচ আজ মাত্র ৭০ টাকা খুচরা বিক্রি করছি। তা পাইকারি কিনা আছে ৬০ টাকা কেজি দরে। দাম কমাতে স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে। ফলে বিক্রি হচ্ছে বেশি ক্রেতাদের সাথে কথাও কম বলতে হচ্ছে।

বাজারে কাঁচা মরিচ ও সবজি কিনতে আসা আরাফাত হোসেন বলেন, কয়েক দিন আগে কাঁচা মরিচের দাম বৃদ্ধি যেভাবে পেয়েছিল, তাতে আমার মতো সাধারণ ক্রেতারা বিপাকে পড়েছিলাম। আজ দেখছি কাঁচামরিচের দাম অনেক কম। প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৭০টাকায়। তাই মরিচের তেমন প্রয়োজন না থাকলেও একটু বেশি করে মরিচ কিনলাম।

হিলি বাজারের কাঁচা মরিচের পাইকারি ব্যবসায়ী ইমতিয়াজ আহমেদ বলেন, আমরা বর্তমান দেশি কাঁচমরিচ বেশি বিক্রি করছি। ভারতীয় মরিচ খুব কম বিক্রি করছি। ভারতীয় মরিচ আমদানির সঙ্গে সঙ্গে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় চলে যাচ্ছে। দেশি মরিচ বাহিরে না যাওয়াতে এলাকায় দাম কমে যাচ্ছে। তবে মূলত ভারত থেকে কাঁচা মরিচ আমদানি হওয়াতেই মরিচের দাম কমে গেছে বলে মনে করেন তিনি।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: