রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
বাংলার মাটি থেকে রাজাকারদের বিতাড়িত করবো: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী স্ত্রীর মুখে বিষ ঢেলে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে বিগ বসে’ কি ফিরবেন শেহনাজ ২৪ ঘণ্টায় আরও ৫৩ ডেঙ্গু রোগী আক্রান্ত ভিকি-ক্যাট এর কোর্ট ম্যারেজ সম্পন্ন! জাওয়াদের প্রভাব : সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ আল-আকসায় থাই সুন্দরী উত্তেজনা জেরুজালেমে সাকিবকে রেখেই নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা ওমিক্রনের মাঝে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে ভারত যবিপ্রবির প্রথম বর্ষ ভর্তির মেধা তালিকা প্রকাশ বাংলাদেশে আবারো চালু হলো (ভিসা অন-অ্যারাইভাল) হিলি ইমিগ্রেশন ও স্থলবন্দরে ওমিক্রন প্রতিরোধে বাড়তি সতর্কতা হিলি স্থলবন্দর পরিদর্শন করলেন এনবিআর চেয়ারম্যান শিবগঞ্জে তুচ্ছ ঘটনা নিয়ে সংঘর্ষে আহত ৩ মরা গাছে টেন্ডারে তাজা গাছে করাত টঙ্গীতে হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ অন্ত:সত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার ঘটনায় গ্রেফতার ১ রাজনৈতিক ইন্ধন আছে শিক্ষার্থীদের আন্দোলনে : সেতুমন্ত্রী গরুর খামারে পুলিশ পরিচয়ে ডাকাতি, ১৫টি গরু লুট গোয়ালন্দে ইয়াবাসহ আটক ২

হিজবুল্লাহর ভয়ে যুদ্ধে জড়াবে না ইসরায়েল

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:৫২ পূর্বাহ্ন
হিজবুল্লাহর ভয়ে যুদ্ধে জড়াবে না ইসরায়েল

লেবাননের সঙ্গে যুদ্ধ বাধলে দেশটির ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ ইসরায়েলের ওপর দৈনিক ২৫০০ রকেট ছুঁড়বে বলে আশঙ্কা করছে ইহুদিরা। আর ওই ভয়েই হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ চায় না ইহুদি দেশটির সামরিক বাহিনী।

রুশ গণমাধ্যম স্পুটনিক সোমবার (১৮ অক্টোবর) এক প্রতিবেদনে এ খবর দিয়েছে। ইসরায়েলি সামরিক বাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তা উরি গোরদিনের বরাত দিয়ে বার্তাসংস্থা এএফপি জানায়, লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না ইসরায়েল। তবে যদি যুদ্ধ বেঁধেই যায়, সেক্ষেত্রে প্রতিদিন ২ হাজার ৫০০টি পর্যন্ত ক্ষেপণাস্ত্র প্রতিরোধ করতে হবে দখলদার সামরিক বাহিনীকে।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর হোম ফ্রন্ট কমান্ডের প্রধান হিসেবে দায়িত্বপালন করছেন উরি গোরদিন। তিনি বলেন, গত মে মাসে গাজা উপত্যকায় ইসরায়েল হামলা শুরু করলে সেখান থেকে প্রতিদিন গড়ে ৪০০’র বেশি রকেট ছোঁড়া হয়েছে। যদি হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ লাগে তাহলে আমরা ধারণা করতে পারি প্রতিদিন ১৫০০ থেকে ২৫০০-র মতো রকেট ছোঁড়া হবে।

এর আগে গত মে মাসে রক্তক্ষয়ী যুদ্ধে জড়িয়ে পড়ে ইসরায়েলের সেনাবাহিনী ও ফিলিস্তিনের গাজার ক্ষমতাসীন দল হামাস। ১১ দিনব্যাপী ওই যুদ্ধে আড়াই শতাধিক মানুষ নিহত হয়। যুদ্ধের সময় ইসরায়েলি হামলার জবাবে ইহুদি রাষ্ট্রটির ভূখণ্ডে বহু রকেট নিক্ষেপ করে হামাস।

হামাসের বিরুদ্ধে যুদ্ধ নিয়ে উরি গোরদিনের তথ্যানুযায়ী, গত মে মাসে গাজা যুদ্ধের সময় তেল আবিব ও আশদুদের মতো শহরগুলো ইসরায়েলের ইতিহাসে সর্বোচ্চ সংখ্যক রকেট ও আগুন হামলার শিকার হয়েছে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: