শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৬:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
চুনারুঘাটে ৬জন সাংবাদিকদের সম্মাননা পুরস্কার প্রদান দাগনভূঞায় ঝগড়া থামাতে গিয়ে প্রাণ গেল চাচার যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ নিহত শ্রীপুরে ৮ম শ্রেণির ছাত্রীকে অপহরণ! বিএনপির বিদেশে লবিস্ট নিয়োগের প্রমাণ আছে দুই বছরের জন্য জাতীয় সরকার দরকার: ডা. জাফরুল্লাহ মদ্যপ অবস্থায় পুলিশের সাথে অসদাচরণ, বন্ধুসহ থানায় স্পর্শিয়া বরিশালে স্ত্রী হত্যায় গ্রেফতার স্বামী সহ তিনজন কারাগারে বরিশালে বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধন প্রতিষ্ঠান বন্ধ থাকলেও শিক্ষা কার্যক্রম চলবে অনলাইনে বিরামপুরে ট্রাক্টরের ধাক্কায় প্রাণ গেল ডিশ লাইনম্যানের শেরপুরে বিনাচিকিৎসায় ৮ বছর ধরে ঘর বন্দি আঁখি র‌্যাবের কারণেই দেশে সন্ত্রাস কমেছে : পররাষ্ট্রমন্ত্রী করোনায় শনাক্ত বেড়ে ১১৪৩৪, হার ২৮.৪৯% শিবগঞ্জে উদ্ধার হওয়া মরদেহের পরিচয় শনাক্ত শীতার্তদের মাঝে ভয়েস অব ঝিনাইগাতীর শীত বস্ত্র বিতরণ মতলব উত্তরে যুবলীগ নেতা সেলিমের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ বাগাতিপাড়ায় রাতের আধারে ৯ বিঘা জমির গাছ কেটেছে দুর্বৃত্তরা শিক্ষামন্ত্রী ডাকে ঢাকায় যাচ্ছেন শাবি’র আন্দোলনের ৫শিক্ষার্থী কুড়িগ্রামে গাঁজার গাছসহ চাষী গ্রেফতার

হাই ভোল্টেজ ম্যাচে রোমাকে হারালো মিলান

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৬:১৫ পূর্বাহ্ন
হাই ভোল্টেজ ম্যাচে রোমাকে হারালো মিলান

জ্লাটান ইব্রাহিমোভিচের দুর্দান্ত ফ্রি-কিকে রোমাকে ২-১ গোলে পরাজিত করে সিরি-এ লিগের শীর্ষস্থানে থাকা নাপোলিকে স্পর্শ করেছে এসি মিলান। গোল ব্যবধানে পিছিয়ে থেকে ১১ ম্যাচে নাপোলির সমান ৩১ পয়েন্ট নিয়ে মিলান এখন টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে।
গত মাসের শুরুতেই ৪০ বছরে পা রাখা সুইডিশ অভিজ্ঞ স্ট্রাইকার ইব্রার এটি সিরি-এ লিগে ১৫০তম গোল। একইসাথে ক্যারিয়ারে ঘরোয়া বিভিন্ন লিগে সব মিলিয়ে তিনি ৪০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন তিনি। দ্বিতীয়ার্ধে আরো একটি গোল করলেও অফসাইডের কারনে ভিএআর তা বাতিল করে দেয়।
৬৬ মিনিটে লেফট-ব্যাক থিও হার্নান্দেজ কাঁধ দিয়ে চ্যালেঞ্জ করে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠত্যাগ করলে স্টিফানো পিউলির মিলান ১০ জনের দলে পরিণত হয়েছিল।
রোমের স্তাদিও অলিম্পিকোর মাঠে ম্যাচের ২৫ মিনিটে ইব্রাহিমোভিচের ঘন্টায় ১০১ কিলোমিটার বেগে ফ্রি-কিকের শটটি আটকানোর সাধ্য ছিলনা রোমা গোলরক্ষক রুই প্যাট্রিসিওর। ম্যাচ শেষে ইব্রা বলেছেন, ‘এই ধরনের পরিস্থিতিতে সবসময়ই গোলের চেষ্টা করে থাকি। তবে ব্যর্থ হলে সেটাকেও সাফল্যের একটি অংশ হিসেবে ধরে নিয়ে চেষ্টা করে এগিয়ে যেতে চেস্টা করি। যদিও আমি সাধারণত আরো দ্রুত এই কিকগুলো নিয়ে থাকি। অন্তত ২০০ কিলোমিটার তো হবেই! তবে বয়সের কারনে হয়ত কিছুটা ধীর গতির হয়ে গেছে।’
এর আগে দিনের শুরুতে সালেরনিতানাকে ১-০ গোলে পরাজিত করে নাপোলি তিন পয়েন্টের ব্যবধানে টেবিলের শীর্ষস্থানটি দখল করলে মিলান চাপে পড়ে। ২৫ মিনিটে সেই চাপ থেকে দলকে অনেকটাই মুক্ত করেন ইব্রাহিমোভিচ। রাফায়েল লিওকে ফাউলের অপরাধে রিক কারসড্রপের বিপক্ষে ফ্রি-কিক আদায় করে নেয় মিলান। ফ্রি-কিক থেকে দলকে এগিয়ে নিতে একটুও ভুল করেননি ইব্রা। ৫০ মিনিটে ব্যবধান দ্বিগুনও করে ফেলেছিলেন এই সুইডিশ তারকা। কিন্তু ভিএআর প্রযুক্তি অফসাইডের নির্দেশ দিলে তা বাতিল হয়ে যায়। যদিও দ্বিতীয় গোলের জন্য খুব বেশীক্ষন অপেক্ষা করতে হয়নি মিলানকে। ৫৭ মিনিটে স্পট কিক থেকে আইভোরি কোস্টের মিডফিল্ডার ফ্রাংক কেসি গোল করলে মিলান ব্যবধান দ্বিগুন করে। ম্যাচে শেষের ২৫ মিনিট আগে দ্বিতীয় হলুদ কার্ডের কারনে ফরাসি ডিফেন্ডার হার্নান্দেজ মাঠ ত্যাগে বাধ্য হলে ১৮ বারের ইতালিয়ান চ্যাম্পিয়নরা এগিয়ে থেকেও কিছুটা হলেও চাপে পড়ে। ৮১ মিনিটে নিকোলে জানিয়োলোর হেড লাইনের উপর থেকে ক্লিয়ার করলে রোমার গোল পরিশোধ করা হয়নি। তবে অতিরিক্ত সময়ের তিন মিনিটে মিডফিল্ডার স্টিফান এল শারাভি হোসে মরিনহোকে এক গোলে উপহার দিলেও তা দিনশেষে সান্তনা হয়েই থেকেছে।
এর আগের ম্যাচে পোলিশ মিডফিল্ডার পিওতর জিয়েলিনিস্কির একমাত্র গোলে তলানির দল সালেরনিটানাকাকে পরাজিত করে পূর্ণ তিন পয়েন্ট নিশ্চিত করেছে শীর্ষে থাকা নাপোলি। ৬১ মিনিটে জিয়েলিনিস্কি ম্যাচের জয়সূচক গোলটি করেন। মৌসুমে এটি তার দ্বিতীয় গোল। উভয় দলই ১০জন নিয়ে ম্যাচ শেষ করেছে। ইনজুরির কারনে কাল নাপোলির হয়ে মাঠে নামতে পারেননি ইন-ফর্ম নাইজেরিয়ান স্ট্রাইকার ভিক্টর ওসিমে। এছাড়া অধিনায়ক লরেঞ্জো ইনসিগনেরও কাল বিশ্রামে ছিলেন। নাপোলি কোচ লুসিয়ানো স্পালেত্তি বলেছেন, ‘আমি কোন ধরনের ঝুঁকি নিতে চাইনি। ইনসিগনের পেশীতে সামান্য ইনজুরি ছিল। বৃহস্পতিবার ইউরোপা লিগে লেগিয়ে ওয়ারস’র বিপক্ষে ম্যাচটির কারনে আমি তাকে বিশ্রামে রাখার সিদ্ধান্ত নিয়েছি।
দিনের আরেক ম্যাচে জোয়াকুইন কোরেয়ার দ্বিতীয়ার্ধের দুই গোলে উদিনেসকে ২-০ ব্যবধানে পরাজিত করেছে ইন্টার মিলান। এই জয়ে ১১ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থান ধরে রেখেছে বর্তমান চ্যাম্পিয়নরা।
আগস্টে ল্যাজিও থেকে ধারে ইন্টারে যোগ দেন আর্জেন্টাইন তারকা কোরেয়া। ভেরোনার বিপক্ষে অভিষেক ম্যাচেই তিনি দুই গোল করেছিলেন। ইনজুরির কারনে এবারের মৌসুমে টানা তিন ম্যাচে অনুপস্থিত থাকার পর কাল আবারো মাঠে নিজেকে প্রমান করলেন। প্রথমার্ধে মিডফিল্ডার নিকোলো বারেলা সাতটি শট নিলেও তার থেকে কোন গোল আদায় করে নিতে পারেননি। ৬০ মিনিটে ডেড লক ভাঙ্গেন কোরেয়া। উদিনেস সেন্টার ব্যাক ব্রাম নুয়িটিঙ্ককে পরাস্ত করে বল জালে জড়ান কোরেয়া। ৬৮ মিনিটে ডানদিক থেকে ডেঞ্জেল ডামফ্রাইসের নিখুঁত এসিস্টে ব্যবধান দ্বিগুন করেন এই আর্জেন্টাইন মিডফিল্ডার। স্প্যানিশ ফরোয়ার্ড জেরার্ড ডেলুফুর একটি শট কোনমতে আটকে দেন মিলান গোলরক্ষক ও অধিনায়ক সামির হানডানোভিচ। ম্যাচ শেষর আট মিনিট আগে ডেলুফুর একটি গোল অফসাইডের কারনে বাতিল হয়ে গেলে আবারো হতাশ হতে হয় উদিনেসকে।
এনিয়ে টানা আট ম্যাচে পরাজয়ের স্বাদ পেল উদিনেস। ১১ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান টেবিলের ১৪তম স্থানে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: