রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৩:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
শিশু কন্যাকে ধর্ষনের অভিযোগে কিশোর আটক চাঁপাইনবাবগঞ্জ জেলা আ.লীগ থেকে লিটন বহিষ্কার গোয়ালন্দ উপজেলার ১ঘণ্টার জন্য ইউএনও দশম শ্রেণির ছাত্রী বাবলী জয় দিয়ে বিশ্বকাপ শুরু অস্ট্রেলিয়ার জয় দিয়ে সুপার টুয়েলভ শুরু করতে চায় বাংলাদেশ ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলবে বাংলাদেশ অনেকবার মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছি: কঙ্গনা সাম্প্রদায়িক হামলার সবাইকে চিহ্নিত করেছি: স্বরাষ্ট্রমন্ত্রী সোনারগাঁয়ে জাতীয়পার্টির নেতৃবৃন্দ আওয়ামীলীগে যোগদান রোববার পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ডেঙ্গুতে মৃত্যু ২, হাসপাতালে ১৮৯ মিয়ানমারের উত্তরাঞ্চলে সৈন্য সমাবেশ, গণহত্যার শঙ্কা জাতিসংঘের হাওর বাঁচাও আন্দোলনের জেলা সম্মেলন অনুষ্ঠিত ফরিদপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে নিহত-১,আহত-৩০ সরকার হিন্দু সম্প্রদায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে: স্পিকার রোহিঙ্গাদের চুলের মুঠি ধরে ওপারে পাঠাতে হবে: শুভেন্দু মামলার জট কমাতে ‘মধ্যস্থতা’ প্রক্রিয়া বড় ভূমিকা রাখতে পারে: প্রধান বিচারপতি গাইবান্ধায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম লাগামহীন সাদুল্লাপুরে পরিত্যক্ত কলাগাছে ১০টি মোচা উঠানের রিংপার্টের পানিতে ডুবে শিশুর মৃত্যু

হাইকোর্টের ফাইলিং ও এফিডেভিট শাখা খোলা

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৩:৪৪ পূর্বাহ্ন
হাইকোর্টের ফাইলিং ও এফিডেভিট শাখা খোলা

পবিত্র ঈদুল আজহা এবং অবকাশকালীন ছুটির মধ্যেই হাইকোর্ট বিভাগের ফাইলিং ও এফিডেভিট শাখা খোলা রাখা হয়েছে। আগামীকাল রোববার ও পরদিন সোমবার এ দুটি শাখায় নিয়মিত কার্যক্রম পরিচালিত হবে। সোমবার হাইকোর্ট বিভাগে ৩৬টি বেঞ্চ খোলা রাখায় এসব আদালতে মামলা দাখিল করার সুবিধার্থে শাখা দুটি খোলা রাখা হয়েছে।

এ বিষয়ে গতকাল শুক্রবার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর বিজ্ঞপ্তি জারি করেছেন। সরকারের জারি করা স্বাস্থ্যবিধি কঠোরভাবে প্রতিপালন করেই শাখা দুটিতে কার্যক্রম পরিচালনা করতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘উপযুক্ত বিষয়ে নির্দেশিত হয়ে জানানো যাচ্ছে যে, আগামী ১৮ জুলাই, রোববার ও ১৯ জুলাই, সোমবার সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ফাইলিং শাখা এবং এফিডেভিট শাখার নিয়মিত কার্যক্রম পরিচালিত হবে। উক্ত কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে কর্মকর্তা-কর্মচারী এবং সংশ্লিষ্ট সবাইকে সরকারের জারি করা স্বাস্থ্যবিধি কঠোরভাবে প্রতিপালন করার নির্দেশ প্রদান করা হলো।’

চলমান লকডাউন পরিস্থিতি কিছুটা শিথিল করার প্রথম দিন গত বৃহস্পতিবার হাইকোর্ট বিভাগে ৩৮টি বেঞ্চ বসে। কিন্তু এরই মধ্যে ঈদুল আজহা ও অবকাশকালীন ছুটি চলে এসেছে। এ অবস্থায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে চলতি সপ্তাহেও হাইকোর্ট বিভাগের ওই সব বেঞ্চ চালু রাখার আবেদন করা হয়। এ অবস্থায় প্রধান বিচারপতি আগামী ১৯ জুলাইয়ের জন্য হাইকোর্ট বিভাগের ৩৬টি বেঞ্চ গঠন করে দিয়েছেন। এর আগে অবকাশকালীন সময়ের জন্য মাত্র চারটি বেঞ্চ গঠন করেছিলেন প্রধান বিচারপতি। তবে আইনজীবীদের আবেদনে আগের সিদ্ধান্ত বাতিল করে ৩৬ বেঞ্চ গঠন করা হয়।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: