শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১১:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
অসুস্থ গাফফার চৌধুরীকে ফোন করে খোঁজ-খবর নিলেন রাষ্ট্রপতি স্কটল্যান্ড হারলে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ কক্ষপথে স্যাটেলাইট স্থাপনে ব্যর্থ হয়েছে দ. কোরিয়া স্কুল শিক্ষার্থীদের টিকা এ মাসেই: স্বাস্থ্যমন্ত্রী বন্ধ হচ্ছে না বৈধ-অবৈধ মোবাইল ফোন মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২১৩ অভিবাসী আটক হিন্দুদের ওপর হামলা দেশের চেতনার বেদীমূলে হামলা : তথ্যমন্ত্রী জানুয়ারিতে বাড়তে পারে ক্লাসের সংখ্যা: শিক্ষামন্ত্রী ব্যাট-বলের ভারসাম্যে খুশী মাহমুদুল্লাহ ধামইরহাটে উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে পুনরায় দেলদার হোসেন সভাপতি ও সম্পাদক শহীদুল ইসলাম বিশাল জয়ে বিশ্বকাপের মূল পর্বে টাইগাররা ‘বিএনপি নেতারা রাজনীতি নয়, অফিসিয়াল দায়িত্ব পালন করছেন’ গোয়ালন্দ উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন মালিঙ্গাকে ছাড়িয়ে আফ্রিদিকে ধরে ফেললেন সাকিব রাডার কিনতে ফ্রান্সের সঙ্গে চুক্তি সই করোনায় ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত ঠাকুরগাঁওয়ে বাল্যবিবাহের অপরাধে ইউপি চেয়ারম্যান ও কাজি সহ আটক ০৯ কখনও বলিনি বিশ্বকাপ জিতে বিয়ে করব: রশিদ খান নারী ও শিশু উন্নয়ন বিষয়ক সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার সমাপন ধামইরহাটে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ মন্ডলকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

স্ত্রীর আবদারে ঘূর্ণায়মান বাড়ি

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১১:৩৩ পূর্বাহ্ন
স্ত্রীর আবদারে ঘূর্ণায়মান বাড়ি

সম্পূর্ণ বাড়িকেই ইচ্ছেমতো একেক দিকে ঘুরিয়ে রাখা যায়। ৭ মিটার অক্ষের চারদিকে ঘুরতে থাকা বাড়ির একদিকে রয়েছে ভুট্টার ক্ষেত ও খামার, একদিকে রয়েছে বন এবং অন্যদিকে রয়েছে নদী। এমনই এক বাড়ি নির্মাণ করে দেখালেন বসনিয়ার ভোজিন কুসিক। স্ত্রীর জন্য একটি ঘূর্ণায়মান বাড়ি তৈরি করেছেন তিনি।

রোজ একই বাড়িতে থেকে, একই দৃশ্য দেখে জীবনটা পানসে হয়ে উঠেছিল বসনিয়ার এই দম্পতির। একদিন স্বামীর কাছে স্ত্রী আবদার করলেন, একঘেয়েমি কাটাতে তাদের বাড়িটি যেন এমনভাবে তৈরি করা হয়, বাড়ির ভেতর থেকে যেন বৈচিত্র্যময় দৃশ্য উপভোগ করা যায়।

আর তাই স্ত্রীকে খুশি করতে ৭২ বছর বয়সী ভোজিন কুসিক এমন একটি বাড়ি বানিয়ে ফেললেন, যেটি ঘুরিয়ে তার স্ত্রী চাইলে সূর্যোদয় দেখতে পারেন আবার রাস্তায় হেঁটে যাওয়া মানুষও দেখতে পারেন।

নিজের তৈরি নতুন বাড়ির সামনে দাঁড়িয়ে বার্তা সংস্থা রয়টার্সকে ভজিন বলেন, ‘ওর অভিযোগ শুনে শুনে আমি ক্লান্ত হয়ে পড়েছিলাম। আমাদের এই বাড়ির পুনর্বিন্যাসের আবদার করছিল সে। আমি তাকে বলেছি, আমি তোমার জন্য ঘূর্ণায়মান একটি বাড়ি বানাব। যখন খুশি তুমি এটি ঘুরিয়ে দিতে পারবে।
বাড়িটি ডিজাইনের পাশাপাশি তৈরি করেছেন কুসিক নিজেই। ৭ মিটার অক্ষের চারদিকে ঘুরতে থাকা বাড়ির একদিকে রয়েছে ভুট্টার ক্ষেত ও খামার, একদিকে রয়েছে বন এবং অন্যদিকে রয়েছে নদী।

সারবাক শহরের কাছে উত্তরাঞ্চলীয় বসনিয়ার একটি উর্বর সমভূমিতে অবস্থিত এ বাড়িটি ইতোমধ্যেই অনেকের আকর্ষণের লক্ষ্যবস্তু হয়ে উঠেছে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: