বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:১২ অপরাহ্ন
শিরোনাম :
লেডি বাইকার রিয়াকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট দশ বছরে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জিত হবে: প্রধানমন্ত্রী ‘অতিশয় বৃহৎ সংগ্রামের’ জন্য প্রস্তুত হতে বললেন কিম এবার প্রতিবেশী ভারতে ‘ওমিক্রন’ শনাক্ত মিয়ানমারে সেনাবাহিনীর হামলায় পালাচ্ছে হাজার হাজার বাসিন্দা আগামী তিন দিন বজ্রসহ বৃষ্টি হতে পারে- আবহাওয়া অধিদপ্তর কমলো এলপি গ্যাসের দাম অভিবাসীর সংখ্যায় বিশ্বে বাংলাদেশ ষষ্ঠ চাঁপাইনবাবগঞ্জে তথ্য অধিকারের গুরুত্ব নিয়ে সংলাপ অনুষ্ঠিত অন্ত:সত্তা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড বিশ্বকাপ জয়ীর নেতৃত্বে যুব বিশ্বকাপে খেলবে বাংলাদেশ বহুতল ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মুত্যু যশোরে বোর্ডে এইচএসসি পরীক্ষার্থী ১ লাখ ৩১ হাজার যশোরে বাস ও মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১, আহত ১ আফ্রিকাফেরত হোটেল থেকে বেরোলে মালিককে জরিমানা চাঁপাইনবাবগঞ্জে এইচএসসি ও সমমানের পরীক্ষায় অনুপস্থিত ৬১ মির্জাগঞ্জে পরিক্ষার নামে অর্থ উত্তোলনের অভিযোগ অভয়নগরে গাঁজা ও ইয়াবাসহ মাদক কারবারি গ্রেফতার বাসে দুই যাত্রী অচেতন, ঢামেকে ভর্তি মাদারীপুরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় অবহিতকরণ কমর্শালা

সোমালিয়ায় আত্মঘাতী বোমা হামলায় প্রখ্যাত সাংবাদিক নিহত

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:১২ অপরাহ্ন
সোমালিয়ায় আত্মঘাতী বোমা হামলায় প্রখ্যাত সাংবাদিক নিহত

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে আত্মঘাতী বোমা হামলায় প্রখ্যাত সাংবাদিক আবদিআজিজ মাহমুদ নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (২০ নভেম্বর) একটি রেস্টুরেন্ট থেকে বের হওয়ার সময় তিনি হামলার শিকার হন বলে জানা গেছে। খবর আলজাজিরা’র।

ওই হামলায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের মধ্যে সোমালিয়ার জাতীয় টেলিভিশনের পরিচালক ও তার গাড়ি চালকও রয়েছেন।

রাজধানীতে আত্মঘাতী এ বোমা হামলার দায় স্বীকার করেছে সশস্ত্র গোষ্ঠী আল-শাবাব। আল-শাবাবের কর্মকাণ্ডের সমালোচনায় সরব ছিলেন আবদিআজিজ।

সাংবাদিক আবদিআজিজ মাহমুদের চাচাতো ভাই আব্দুল্লাহি নুর রয়টার্সকে জানান, আবদিআজিজ রেস্টুরেন্ট থেকে বের হওয়ার পরপরই আত্মঘাতী বোমা হামলার শিকার হন। হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি।

সোমালিয়ান উপ-তথ্যমন্ত্রী আবদিরাহমান ইউসুফ ওমর বিবৃতিতে বলেন, দেশ একজন সাহসী মানুষকে হারালো।

সরকারি এক কর্মকর্তা ইসমাইল মুখতার, যিনি আবদিআজিজের সহকর্মী ছিলেন এক সময়, তিনি এএফপিকে বলেন, পুলিশ নিশ্চিত যে এটি আত্মঘাতী বোমা হামলা ছিলো।

হরকাত আল শাবাব আল মুজাহিদিন সংক্ষেপে আল-শাবাব। এই সশস্ত্র গোষ্ঠীটি সরাসরি আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল-কায়েদার সংগে সম্পৃক্ত বলে অভিযোগ রয়েছে। সোমালিয়ার রাজধানীসহ বৃহদাংশ নিয়ন্ত্রণকারী শক্তি ইসলামিক কৌর্টস ইউনিয়ন ভেঙে গড়ে উঠে আল-শাবাব। আল-শাবাব নেতৃত্বাধীন ইসলামপন্থিরা সোমালিয়ায় ইসলামি শাসন প্রতিষ্ঠা করার লক্ষে জাতিসংঘ সমর্থিত সরকার ও পশ্চিমা বিশ্বের বিরুদ্ধে লড়াই করছে দীর্ঘদিন ধরে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: