বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

সোনাগাজীতে টিকাকেন্দ্রে হামলা-ভাঙচুর, গ্রাম পুলিশসহ আহত ৫

ফেনী প্রতিনিধি:
প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:২৮ পূর্বাহ্ন

ফেনীর সোনাগাজীতে করোনার টিকা দিতে দেরি হওয়ায় হাসপাতালে হামলা ও ভাঙচুর চালানো হয়েছে। হামলায় গ্রাম পুলিশসহ অন্তত ৫ জন আহত হয়েছেন। শনিবার দুপুরে উপজেলার মঙ্গলকান্দি ২০ শয্যা হাসপাতালে এ ঘটনা ঘটে। পরে স্থানীয় ব্যক্তিরা হামলার অভিযোগে বিক্রম চন্দ্র মজুমদার ও বিনয় চন্দ্র মজুমদার নামে দুই ভাইকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন। তাঁদের বাড়ি উপজেলার চর দরবেশ ইউনিয়নের চর সাহাভিকারী এলাকায়। আহত ব্যক্তিরা হলেন- মঙ্গলকান্দি ইউনিয়ন পরিষদের (ইউপি) গ্রাম পুলিশ নাছির উদ্দিন, মো. শিমুল ও স্বেচ্ছাসেবক মো. মুরাদ। আহত অন্য দুজন টিকা নিতে গিয়েছিলেন। তাঁদের নাম জানা যায়নি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার সকাল থেকে শত শত নারী-পুরুষ করোনার টিকা নিতে উপজেলার মঙ্গলকান্দি হাসপাতালের মাঠে জড়ো হয়ে সার বেঁধে দাঁড়ান। সকাল ৯টার আগে টিকা দেওয়া শুরু হয়। বেলা ১১টার দিকে বিক্রম ও বিনয় টিকাকেন্দ্রে গিয়ে লাইনে না দাঁড়িয়ে সরাসরি টিকার বুথে যাওয়ার চেষ্টা করেন। এ সময় বিশৃঙ্খলার সৃষ্টি হয়। তখন শৃঙ্খলার দায়িত্বে থাকা গ্রাম পুলিশ ও স্বেচ্ছাসেবকেরা টিকার কার্ডটি স্ক্যান করার পর টিকা দেওয়া হবে বলে জানিয়ে তাঁদের লাইনে দাঁড়ানোর অনুরোধ করেন। এতে ক্ষিপ্ত হয়ে বিক্রম ও বিনয় গ্রাম পুলিশ ও স্বেচ্ছাসেবকদের সঙ্গে হামলা-ভাঙচুরে জড়িয়ে পড়েন। তাঁরা চেয়ার দিয়ে হাসপাতালের একটি দরজা, কয়েকটি জানালা ও একটি স্টিলের আলমারি ভাঙচুর করেন।

এই পরিস্থিতিতে টিকা নিতে আসা লোকজন ছোটাছুটি শুরু করেন। এ সময় তাঁদের বাধা দিতে গিয়ে দুই গ্রাম পুলিশ ও একজন স্বেচ্ছাসেবকসহ পাঁচজন আহত হন। তাঁরা স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন। এরপর কিছু সময় টিকাদান বন্ধ ছিল। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেওয়ার পর আবার টিকাদান শুরু হয়। মঙ্গলকান্দি ইউপির চেয়ারম্যান মোশারফ হোসেন বলেন, টিকা নিতে আসা বিক্রম ও বিনয়কে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে বলায় চেয়ার দিয়ে পিটিয়ে তাঁর পরিষদের দুই গ্রাম পুলিশ ও এক স্বেচ্ছাসেবকসহ পাঁচজনকে আহত করেছেন।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাজেদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। পরে আটক দুজনকে থানায় নিয়ে আসে। হাসপাতাল কর্তৃপক্ষ অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা উৎপল দাশ বলেন, দৈনিক এক হাজার মানুষকে টিকা দেওয়া হচ্ছে। এরপরও টিকা নিতে প্রতিদিন হাজারো মানুষ হাসপাতালে এসে ভিড় জমায়। গতকাল লাইনে দাঁড়িয়ে টিকা নিতে বলায় গ্রাম পুলিশ ও স্বেচ্ছাসেবকদের পিটিয়ে আহত করেছে বিক্রম ও বিনয় নামের দুজন। ভাঙচুর চালিয়ে হাসপাতালেরও ব্যাপক ক্ষতি করা হয়েছে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: