মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৪:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

সেনাবাহিনীর জন্য টিকা বাধ্যতামূলক করছে পেন্টাগণ

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৪:০৫ পূর্বাহ্ন
সেনাবাহিনীর জন্য টিকা বাধ্যতামূলক করছে পেন্টাগণ

মার্কিন সেনাবাহিনীর সকল সদস্যের জন্য মধ্য সেপ্টেম্বর থেকে পেন্টাগণ টিকা দেয়া বাধ্যতামূলক করতে যাচ্ছে।
করোনার ডেল্টা ধরণের কারণে সংক্রমণ উর্ধ্বমুখী হওয়ার প্রেক্ষাপটে পেন্টাগণ সোমবার এ সিদ্ধান্তের কথা জানায়।
দেশটির প্রতিরক্ষা মন্ত্রী লয়েড অস্টিন এক স্মারকে উল্লেখ করেছেন, তিনি পাঁচ সপ্তাহের মধ্যে এ পদক্ষেপ অনুমোদন দিতে প্রেসিডেন্ট জো বাইডেনকে বলবেন। এমনকি ওই সময়ের মধ্যে যদি কোন টিকাই যুক্তরাষ্ট্রের খাদ্য ও ঔষুধ প্রশাসনের পূর্ণ অনুমোদন না পায় তবু এ উদ্যোগ কার্যকর করা হবে।
তবে ধারনা করা হচ্ছে ফাইজারের টিকা সেপ্টেম্বরের প্রথম দিকেই পুরোপুরি অনুমোদন পেয়ে যাবে। সেক্ষেত্রে এ সিদ্ধান্ত বাস্তবায়ন আরো এগিয়ে আনা হতে পারে।
যুক্তরাষ্ট্রে এখনও কোন টিকারই পূর্ণ অনুমোদন দেয়া হয়নি। সব টিকারই জরুরি ব্যবহারের অনুমোদন দেয়া হয়েছে।
অস্টিন বলছেন, ফাইজার কিংবা অন্য কোন টিকা যদি খাদ্য ও ঔষুধ প্রশাসনের পূর্ণ অনুমোদন না পায় তবু তিনি তার এ সিদ্ধান্ত নিয়ে এগিয়ে যাবেন। তিনি বাইডেনকে অনুমোদন দিতে বলবেন।
এদিকে বাইডেন ইতোমধ্যে এক বিবৃতিতে অস্টিনের এ সিদ্ধান্তের প্রতি দৃঢ় সমর্থন জানিয়েছেন।
যুক্তরাষ্ট্রে বর্তমানে দায়িত্বরত ১৪ লাখ সামরিক সদস্যের ৭৩ শতাংশ অন্তত টিকার একটি ডোজ নিয়েছে। কিন্তু এর সঙ্গে যদি আরো ১১ লাখ রিজার্ভ সৈন্য যুক্ত করা হয় তাহলে এ হার দাঁড়াবে ৫৬ শতাংশ।
এটিই বর্তমানে মার্কিন কর্মকর্তাদের উদ্বেগের বিষয়।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: