বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
গাইবান্ধায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড বাড়িতে বাবার লাশ রেখে এইচএসসি পরীক্ষা হলে মেরাজ শিবগঞ্জে নদী ভাঙন আতঙ্কে গ্রামবাসী, পরিদর্শনে পাউবি বকশীগঞ্জে তিন করাত কল মালিককে জরিমানা নাচোল উপজেলা চেয়ারম্যান কাদেরের বিরুদ্ধে থানায় অভিযোগ মানিকগঞ্জে পুলিশ সুপারের সাথে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের মতবিনিময় সভা দেড়বছর পর যাত্রা করলো বেনাপোল এক্সপ্রেস ক্যামব্রিয়ানের কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি কৃষি জমি নষ্ট করে বালু ভরাট চলমান উন্নয়নকে প্রশ্নের মুখে শিবপুরে দরিদ্র কৃষকের স্বপ্ন ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা লেডি বাইকার রিয়াকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট দশ বছরে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জিত হবে: প্রধানমন্ত্রী ‘অতিশয় বৃহৎ সংগ্রামের’ জন্য প্রস্তুত হতে বললেন কিম এবার প্রতিবেশী ভারতে ‘ওমিক্রন’ শনাক্ত মিয়ানমারে সেনাবাহিনীর হামলায় পালাচ্ছে হাজার হাজার বাসিন্দা আগামী তিন দিন বজ্রসহ বৃষ্টি হতে পারে- আবহাওয়া অধিদপ্তর কমলো এলপি গ্যাসের দাম অভিবাসীর সংখ্যায় বিশ্বে বাংলাদেশ ষষ্ঠ চাঁপাইনবাবগঞ্জে তথ্য অধিকারের গুরুত্ব নিয়ে সংলাপ অনুষ্ঠিত অন্ত:সত্তা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

সুন্দরবনের খাল থেকে মৃত ডলফিন উদ্ধার

শরণখোলা প্রতিনিধি
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৪৪ অপরাহ্ন
সুন্দরবনের খাল থেকে মৃত ডলফিন উদ্ধার

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের বনরক্ষীরা একটি মৃত ডলফিন উদ্ধার করেছেন। শনিবার (১৭জুলাই) দুপুরে রেঞ্জ অফিসের সামনে শরণখোলা-বগী ভারাণী খাল থেকে এটি উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া স্ত্রী ডলফিনটি শুশুক প্রজাতির বলে বনবিভাগ জানিয়েছে। এর আগে গত মার্চ ও জুনে দুটি মৃত ডলফিন একই ভাবে সুন্দরবন থেকে ভেসে লোকালয়ে চলে আসে।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, দুপুর আড়াইটার দিকে রেঞ্জ অফিসের অপর পারে (উত্তর পার) প্রাইমারী স্কুলের সামনে শরণখোলা-বগী ভারাণী খালে একটি মৃত ডলফিন ভেসে আসার খবর দেয় স্থানীয়রা। পরে সেটি উদ্ধার করে রেঞ্জ অফিসে আনা হয়।
এসিএফ জয়নাল আবেদীন জানান, ডলফিনটি শুশুক প্রজাতির। এর শরীরে কোনো ক্ষতচিহ্ন পাওয়া যায়নি। স্ত্রী ডলফিনটির বয়স প্রায় আড়াই বছর। কমপক্ষে তিন দিন আগে মারা গেছে বলে ধারণা করা হচ্ছে। নমুনা সংগ্রহ করে রেঞ্জ অফিস চত্বরে মাটিচাপা দেওয়া হয়েছে ডলফিনটি। এর আগে গত চার মাসের ব্যবধানে আরও দুটি মৃত ডলফিন সুন্দরবন থেকে ভেসে আসে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: