সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৯:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
মুসলিম হওয়ায় মন্ত্রিত্ব ‘হারান’ ব্রিটিশ নারী এমপি অর্ধেক জনবলে চলবে সরকারি-বেসরকারি অফিস, প্রজ্ঞাপন জারি চিত্রনায়িকা শাবনাজ করোনায় আক্রান্ত এরদোগানকে অপমান করার অভিযোগে তুর্কি সাংবাদিক কারাগারে কুড়িগ্রাম-লালমনিরহাট সীমান্তে জব্দকৃত মাদক ধ্বংস ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার করোনায় আক্রান্ত যশোরে ট্রাক চোরকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ মানিকগঞ্জে এ,এম সায়েদুর রহমান স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু ফেনীতে করোনা উপসর্গে নারীর মৃত্যু মোংলা বন্দর জেটিতে রাবার ফেন্ডার স্থাপন চুক্তি স্বাক্ষর পীরগঞ্জে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হিলিতে স্বাস্থ্যবিধি না মানায় পথচারীকে জরিমানা মেহেরপুরে করোনা আক্রান্ত ১০ জন চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় যাবজ্জীবন চাঁদপুরের মেঘনা নদীতে ব্যবসায়ীদের দুটি ট্রলারে ডাকাতি হাকিমপুরে নাগরিক কমিটি গঠন যশোরে ২৪ ঘন্টায় ১ শ ৯৪ জন করোনায় আক্রান্ত সোনাগাজীতে টিকা নিতে আসা শিক্ষার্থীদের মাঝে ছাত্রলীগের পানি বিতরণ পুতিনকে নিয়ে মন্তব্য, পদত্যাগ করেছেন জার্মান নৌবাহিনী প্রধান করোনা টিকা প্রতি বছর দেওয়ার নিয়ম চান ফাইজার সিইও

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ ও ন্যায়বিচারের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে সনাকের মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
প্রকাশের সময় : সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৯:২৭ পূর্বাহ্ন

সাম্প্রতিক কুমিল্লাসহ দেশের বিভিন্ন জেলায় সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ ও ন্যায়বিচারের দাবিতে চাঁপাইনবাবগঞ্জ এ মান্ববন্ধন অনুষ্ঠিত হয়। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাবের সামনে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), চাঁপাইনবাবগঞ্জ এর উদ্যোগে এই মানববন্ধনে দাবী জানান।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, সনাক সভাপতি সাইফুল ইসলাম রেজা, সনাক সদস্য গৌরী চন্দ সিতু; কনক রঞ্জন দাস, স্বজন সদস্য এ.টি.এম শহীদুল আলম তালেব প্রমুখ। মানববন্ধন টিআইবি প্রণিত ধারনাপত্র পাঠ করেন সনাকের ইয়েস দলনেতা মোসাঃ ইফফাত তাসনিয়া।
মানববন্ধন থেকে বক্তারা টিআইবি’র পক্ষে সরকারের কাছে, ১. সাম্প্রদায়িক সহিংসতার সমস্ত ঘটনার সাথে জড়িত প্রকৃত অপরাধীদের গ্রেফতার এবং দ্রুত বিচার ট্রাইবুনালে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান; ২. সহিংস ঘটনার যেন বিস্তৃতি না ঘটে সেজন্য প্রশাসন ও আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী কর্তৃক তাৎক্ষনিক জোরােেলা পদক্ষেপ গ্রহণ; ৩. শাহাবুদ্দিন কমিশন কর্তৃক দাখিলকৃত প্রতিবেদন প্রকাশ এবং এতে উল্লেখিত সুপারিশের আলোকে ব্যবস্থা গ্রহণ; ৪. সাম্প্রদায়িক শক্তির প্রতি রাজনৈতিক পৃষ্ঠপোষকতা চিরতরে নির্মূল করতে হবে এবং প্রশাসনিক আইন প্রয়োগকারী সংস্থার পরিপূর্ণ নিরপেক্ষতা ও পেশাগত উৎকর্ষ নিশ্চিত করতে হবে; ৫. ধর্মীয় উগ্রবাদ ও সহিংসতা রোধে শিক্ষাক্রমে সাম্প্রদায়িক সম্প্রীতির বিষয় পাঠ্য হিসেবে অন্তর্ভুক্তকরণ; ৬. ভবিষ্যতে যেন সাম্প্রদায়িক সহিংসতার মতো জঘন্য অপরাধ সংঘটিত না হয় সেজন্য রাষ্টীয় উদ্যোগে সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা প্রণয়ণ ও বাস্তবায়নের দাবি উত্থাপন করেন।
উল্লেখ্য যে, টিআইবি’র অনুপ্রেরণায় গঠিত ৪৫টি সনাক এলাকায় আয়োজিত মানববন্ধনের অংশ হিসেবে সনাক, চাঁপাইনবাবগঞ্জ এ মানববন্ধনের আয়োজন করে।
মানবন্ধনে সনাক, স্বজন, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস্ সদস্যবৃন্দ, সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানের প্রতিনিধি, বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় ৫৭ জন নারী-পুরুষ উপস্থিত ছিলেন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: