মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৮:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
গৌরীপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ রাসেল দিবস পালিত হবিগঞ্জে শেখ রাসেল-এর ৫৮তম জন্মদিন উদযাপন সাম্প্রদায়িক অপতৎপরতা রুখতে মাঠে নামছে আ. লীগ ফেনীর নতুন পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন হিজবুল্লাহর ভয়ে যুদ্ধে জড়াবে না ইসরায়েল পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র‍্যাব মহাপরিচালক শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপিত করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত ২১ অক্টোবর শুরু হচ্ছে সাত কলেজের সশরীরে ক্লাস ‘কুমিল্লার ঘটনা সাজানো, সরকারকে বেকায়দায় ফেলতে পীরগঞ্জে হামলা’ ‘বুলেটের আঘাতে যেন আর কোন শিশুর প্রাণ না যায়’ জাপানে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপিত কেরালায় ভয়াবহ বন্যায় মৃত্যু বাড়ছে দলের সংগে পাপনের জরুরি সভা, ঝাড়লেন রাগ রংপুর-ফেনীর এসপিসহ কয়েকজন পুলিশ কর্মকর্তা বদলি কিউকমের আরজে নিরব ও রিপন ফের রিমান্ডে সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই পীরগঞ্জে হামলা : তথ্যমন্ত্রী ‘শেখ রাসেল স্বর্ণ পদক’ বিতরণ করলেন প্রধানমন্ত্রী নেই কোনো নদী শাসন ব্যবস্থা বেতন আর মেয়াদ দুটোই বাড়তে যাচ্ছে ডোমিঙ্গোর

সাগর, শাইখ সিরাজ ও ব্যারিস্টার সুমনসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৮:৫৭ পূর্বাহ্ন
সাগর, শাইখ সিরাজ ও ব্যারিস্টার সুমনসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা

প্রতিবন্ধী ব্যক্তিদের বিদ্রুপ করে টেলিফিল্ম প্রচার করার অভিযোগে চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও বার্তা প্রধান শাইখ সিরাজসহ ১৫ জনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা হয়েছে। টেলিভিশনে প্রচারিত একটি নাটক এবং একটি টকশোতে প্রতিবন্ধী ও প্রতিবন্ধকতা নিয়ে নেতিবাচক ধারণা প্রচারের অভিযোগে মামলা দুটি করা হয়েছে। অন্য মামলাটিতে ব্যারিস্টার সায়েদুল হক সুমনকে আসামি করা হয়েছে।

বুধবার (১১ আগস্ট) মামলা দুটির শুনানির পর পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আবু বকর ছিদ্দিকীর আদালত।

চ্যানেল আইয়ে প্রচারিত ‘ঘটনা সত্য’ নাটকে প্রতিবন্ধীদের ব্যাপারে নেতিবাচক তথ্য প্রচারের অভিযোগে করা মামলায় আসামি করা হয়েছে চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, বার্তা প্রধান শাইখ সিরাজ, নাটকটির চিত্রনাট্যকার মঈনুল সানু, পরিচালক রুবেল হাসান, অভিনেতা আফরান নিশো ও মেহজাবিন চৌধুরীকে।

এছাড়া, আলোচনা অনুষ্ঠান ‘টু দ্য পয়েন্ট’ এর একটি পর্বে প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে ‘নেতিবাচক ধারণা’র প্রচারের অভিযোগে ফরিদুর রেজা সাগর, শাইখ সিরাজ, অনুষ্ঠান পরিকল্পনাকারী জাহিদ নেওয়াজ খান, প্রযাজক রাজু আলিম, উপস্থাপক সোমা ইসলাম এবং আলোচক ব্যারিস্টার সায়েদুল হক সুমনকে আসামি করে অন্য মামলাটি করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়েছে, অনুষ্ঠানটিতে আর্জেন্টিনা বনাম ব্রাজিলের খেলা প্রসঙ্গে ব্যারিস্টার সায়েদুল হক সুমনের বলেন, আমার নিজের ছেলেটারে প্রতিবন্ধী বানাইয়া রাইখা আমি এখন আর্জেন্টিনার ছেলে এবং ব্রাজিলের ছেলে নিয়া লাফাচ্ছি। লাফানো ঠিক আছে। আমরা অনেক ছোটবেলা থেকে ম্যারাডোনার ভক্ত, কিন্তু নিজের ছেলেটারে এভাবে প্রতিবন্ধী বানাবো?


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: