সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৯:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
মুসলিম হওয়ায় মন্ত্রিত্ব ‘হারান’ ব্রিটিশ নারী এমপি অর্ধেক জনবলে চলবে সরকারি-বেসরকারি অফিস, প্রজ্ঞাপন জারি চিত্রনায়িকা শাবনাজ করোনায় আক্রান্ত এরদোগানকে অপমান করার অভিযোগে তুর্কি সাংবাদিক কারাগারে কুড়িগ্রাম-লালমনিরহাট সীমান্তে জব্দকৃত মাদক ধ্বংস ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার করোনায় আক্রান্ত যশোরে ট্রাক চোরকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ মানিকগঞ্জে এ,এম সায়েদুর রহমান স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু ফেনীতে করোনা উপসর্গে নারীর মৃত্যু মোংলা বন্দর জেটিতে রাবার ফেন্ডার স্থাপন চুক্তি স্বাক্ষর পীরগঞ্জে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হিলিতে স্বাস্থ্যবিধি না মানায় পথচারীকে জরিমানা মেহেরপুরে করোনা আক্রান্ত ১০ জন চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় যাবজ্জীবন চাঁদপুরের মেঘনা নদীতে ব্যবসায়ীদের দুটি ট্রলারে ডাকাতি হাকিমপুরে নাগরিক কমিটি গঠন যশোরে ২৪ ঘন্টায় ১ শ ৯৪ জন করোনায় আক্রান্ত সোনাগাজীতে টিকা নিতে আসা শিক্ষার্থীদের মাঝে ছাত্রলীগের পানি বিতরণ পুতিনকে নিয়ে মন্তব্য, পদত্যাগ করেছেন জার্মান নৌবাহিনী প্রধান করোনা টিকা প্রতি বছর দেওয়ার নিয়ম চান ফাইজার সিইও

সবার আগে কাতার বিশ্বকাপ নিশ্চিত করলো জার্মানি

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৯:০১ পূর্বাহ্ন
সবার আগে কাতার বিশ্বকাপ নিশ্চিত করলো জার্মানি

২০২২ কাতার বিশ্বকাপের ইউরোপ অঞ্চলের বাছাইয়ের ‘জে’ গ্রুপের ম্যাচে সোমবার রাতে প্রতিপক্ষের মাঠে ৪-০ গোলে জিতেছে জার্মানি। দলটির হয়ে জোড়া গোল করেন টিমো ভেরনার। এছাড়া একটি করে গোল পেয়েছেন কাই হার্ভাটজ ও জামাল মুসিয়ালা। প্রথম দুই গোলে সহায়তা করে বড় অবদান রাখেন টমাস মুলার। এই জয়ে প্রথম দল হিসেবে কাতার বিশ্বকাপ নিশ্চিত করেছে কোচ হ্যান্সি ফ্লিকের শিষ্যরা।

ম্যাচের শুরু থেকে একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে চেপে ধরা জার্মানি এগিয়ে যেতে পারত দ্বিতীয় মিনিটেই। সতীর্থের ক্রসে দূরের পোস্টে জসুয়া কিমিখের হেড গোললাইন থেকে পাঞ্চ করে ফেরান গোলরক্ষক দিমিত্রিভস্কি। ১৬তম মিনিটে গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন লেরয় সানে। তার ক্রস প্রতিপক্ষের এক ডিফেন্ডারের পায়ে লেগে জালের দিকে যাচ্ছিল। এক হাতে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠিয়ে দলকে বিপদমুক্ত করেন দিমিত্রিভস্কি।

এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে আরও একবার বল পোস্টে লেগে ফিরে আসলেও গোলের দেখা পাওয়া যায়নি। অবশেষে ৫০তম মিনিটে ডেডলক ভাঙে। সের্গে জিনাব্রির থ্রু বল খুঁজে পায় মুলারকে। গোলরক্ষককে এগিয়ে আসতে দেখে বায়ার্ন মিউনিখ তারকা বল বাড়ান পাশে থাকা হার্ভাটজকে। ফাঁকা জালে বল পাঠান চেলসির এই মিডফিল্ডার। ৭০ থেকে ৭৩- তিন মিনিটের মধ্যে দুবার জালে বল পাঠিয়ে স্কোরলাইন ৩-০ করেন ভেরনার।

মুলারের দারুণ ফ্লিক ডি-বক্সে পেয়ে জোরালো শটে প্রথম গোলটি করেন তিনি। পরের গোলটি ছিল চমৎকার। ফ্লোরিয়ান ভিরৎজের পাস ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন চেলসির ফরোয়ার্ড। ৮৩তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে বড় জয় নিশ্চিত করেন খানিক আগে ভেরনারের বদলি নামা মুসিয়ালা। করিম আদেইয়েমির পাস ধরে ডি-বক্সে ঢুকে গোলটি করেন বায়ার্নের এই অ্যাটাকিং মিডফিল্ডার।

নিজেদের জয় আর গ্রুপের অন্য ম্যাচে রোমানিয়ার মাঠে আর্মেনিয়া পয়েন্ট হারানোয় কাতারের টিকেট নিশ্চিত হলো জার্মানির। ৮ ম্যাচে ৭ জয়ে ২১ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে তারা। ইউরোপ অঞ্চলের বাছাইয়ে ১০ গ্রুপের শীর্ষ ১০ দল সরাসরি পাবে কাতার বিশ্বকাপের টিকেট। ১০ গ্রুপের রানার্সআপ ও নেশন্স লিগের সেরা দুই গ্রুপ জয়ী মিলে ১২ দলের প্লে-অফে ইউরোপ থেকে আরও তিনটি দল সুযোগ পাবে বিশ্বকাপে খেলার।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: