শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০২:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে করোনায় আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪৪০ মানিকগঞ্জে নারী হত্যায় স্বামী-স্ত্রী গ্রেপ্তার সুন্দরবনের রুপার খাল থেকে মৃত বাঘ উদ্ধার দিনাজপুরের হিলিতে সর্বনিম্ন তাপমাত্রা ৬.৪ ডিগ্রি সেলসিয়াস শেরপুরের হরিজনরা পাচ্ছেন ছয়তলা ভবন অসহায় শিক্ষার্থীদের পাশে  হিরন ও হমিদা এডুকেশনাল ট্রাস্ট দেশের সর্বনিম্ন তাপমাত্রা কুড়িগ্রামে ৬ দশমিক ১ ডিগ্রী সেলসিয়াস উজিরপুরে ব্রিজ ভেঙে ভেকুসহ লরি খালে ফেনী সমিতি ঢাকার উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ পাকিস্তানে সন্ত্রাসীদের হামলায় ১০ সেনা নিহত ফেব্রুয়ারিতেই ইউক্রেনে হামলা করতে পারে রাশিয়া : বাইডেন হন্ডুরাসের প্রথম নারী প্রেসিডেন্ট জিওমারা কাস্ত্রো ঘরে ফিরে মুশফিকদের কাছে হারল চট্টগ্রাম ভোলায় বেগুন চাষে কৃষকদের মাঝে সাড়া ব্রাজিলকে রুখে দিল ইকুয়েডর এবারের আইপিএলের সব খেলা হবে এক শহরে! মেসি বিহীন জিতলো আর্জেন্টিনা রাজধানীতে ইয়াবা-হেরোইনসহ ৫৯ জন গ্রেফতার ইউক্রেন সংকট নিয়ে নিরাপত্তা পরিষদের বৈঠক ডেকেছে যুক্তরাষ্ট্র ভারতী এয়ারটেলে শত কোটি ডলার বিনিয়োগ গুগলের

‘সবাইকে ঐক্যবদ্ধ থাকার শিক্ষা দিয়েছেন মুহাম্মদ (সা.)’

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০২:০০ পূর্বাহ্ন
‘সবাইকে ঐক্যবদ্ধ থাকার শিক্ষা দিয়েছেন মুহাম্মদ (সা.)’

সবাইকে ঐক্যবদ্ধ থাকার শিক্ষা দিয়েছেন মহানবী হজরত মুহাম্মদ (সা.)। আর সেই ধারণা থেকেই নানা ভিন্নতা সত্ত্বেও ঐক্যবদ্ধভাবে থাকার শিক্ষা পেয়েছে মালয়েশিয়ানরা। এ কথা বলেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব। বারনামার এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

তিনি বলেন, নানা গোত্র, ধর্ম ও বর্ণের মানুষকে নিয়ে ঐক্যবদ্ধ থাকার কনসেপ্ট চালু করেছিলেন মহানবী মুহাম্মদ (সা.)। ইসমাইল সাবরি বলেন, মহানবী মুহাম্মদ (সা.) মদিনায় হিজরত করার পর মদিনা সনদের মাধ্যমে কেবল মুহাজিরিন ও আনসারই নয়, ইহুদিদেরও ঐক্যবদ্ধ করেছিলেন।

ইসলামের শুরুর দিকে যেসব সাহাবী (রা.) ঘরবাড়ি ছেড়ে মক্কা থেকে মদিনায় হিজরত করেছিলেন তাদের মুহাজিরিন বলা হয়। আর যেসব সাহাবী (রা.) মদিনার স্থানীয় বাসিন্দা ছিলেন, যারা এই মুহাজিরিনদের আশ্রয় দিয়েছিলেন, তাদের আনসার বলা হয়।

ইসমাইল সাবরি সোমবার (১৮ অক্টোবর) এক ফেসবুক পোস্টে বলেন, সব মুসলিমকে মিলাদুন্নবীর (সা.) সালাম এবং নবীজীর সুন্নাহ অনুযায়ী আমরা সবাই যেন ভালো কাজ করতে পারি। মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, আল্লাহর রাসুলের (সা.) প্রতি ভালোবাসা প্রদর্শনের একটি উপায় হচ্ছে তার অনুসরণ করা এবং সে অনুযায়ী আচরণ করা।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: