শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০২:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে করোনায় আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪৪০ মানিকগঞ্জে নারী হত্যায় স্বামী-স্ত্রী গ্রেপ্তার সুন্দরবনের রুপার খাল থেকে মৃত বাঘ উদ্ধার দিনাজপুরের হিলিতে সর্বনিম্ন তাপমাত্রা ৬.৪ ডিগ্রি সেলসিয়াস শেরপুরের হরিজনরা পাচ্ছেন ছয়তলা ভবন অসহায় শিক্ষার্থীদের পাশে  হিরন ও হমিদা এডুকেশনাল ট্রাস্ট দেশের সর্বনিম্ন তাপমাত্রা কুড়িগ্রামে ৬ দশমিক ১ ডিগ্রী সেলসিয়াস উজিরপুরে ব্রিজ ভেঙে ভেকুসহ লরি খালে ফেনী সমিতি ঢাকার উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ পাকিস্তানে সন্ত্রাসীদের হামলায় ১০ সেনা নিহত ফেব্রুয়ারিতেই ইউক্রেনে হামলা করতে পারে রাশিয়া : বাইডেন হন্ডুরাসের প্রথম নারী প্রেসিডেন্ট জিওমারা কাস্ত্রো ঘরে ফিরে মুশফিকদের কাছে হারল চট্টগ্রাম ভোলায় বেগুন চাষে কৃষকদের মাঝে সাড়া ব্রাজিলকে রুখে দিল ইকুয়েডর এবারের আইপিএলের সব খেলা হবে এক শহরে! মেসি বিহীন জিতলো আর্জেন্টিনা রাজধানীতে ইয়াবা-হেরোইনসহ ৫৯ জন গ্রেফতার ইউক্রেন সংকট নিয়ে নিরাপত্তা পরিষদের বৈঠক ডেকেছে যুক্তরাষ্ট্র ভারতী এয়ারটেলে শত কোটি ডলার বিনিয়োগ গুগলের

শ্রীলংকাকে হারিয়ে টানা দ্বিতীয় জয় অস্ট্রেলিয়ার

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০২:০৪ পূর্বাহ্ন
শ্রীলংকাকে হারিয়ে টানা দ্বিতীয় জয় অস্ট্রেলিয়ার

শ্রীলংকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে টানা দ্বিতীয় জয় পেয়েছে অস্ট্রেলিয়া। বোলারদের পর ওপেনার ডেভিড ওয়ার্নারের ব্যাটিং নৈপুন্যে লংকানদের সহজেই হারায় অসিরা।
আজ গ্রুপ-১এর ম্যাচে নিজেদের দ্বিতীয় অসিরা ৭ উইকেটে হারিয়েছে শ্রীলংকাকে। নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছিলো দু’দল। অস্ট্রেলিয়া ও শ্রীলংকা ৫ উইকেটে হারিয়েছিলো যথাক্রমে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশকে।
দুবাইয়ে টস জিতে প্রথমে বোলিং করতে নামে অস্ট্রেলিয়া। ব্যাট হাতে শুরুটা ভালো না হলেও, দ্বিতীয় উইকেটে ৪৪ বলে ৬৩ রানের জুটি গড়ে দলকে ভালো অবস্থায় নিয়ে যান শ্রীলংকার ওপেনার কুশল পেরেরা ও চারিথ আসালঙ্কা। দু’জনই ৩৫ রান করে ফিরেন। দু’জনের ইনিংসে ৪টি করে চার ও ১টি ছক্কা ছিলো।
মিডল-অর্ডারে আবিস্কা ফার্নান্দো ও হাসারাঙ্গা ডি সিলভা ৪ রানে ফিরলেও, ভানুকা রাজাপাকসের অপরাজিত ৩৩ ও অধিনায়ক দাসুন শানাকার ১২ রানের কল্যাণে লড়াকু স্কোর পায় শ্রীলংকা। ২০ ওভারে ৬ উইকেটে ১৫৪ রাান করে লংকানরা। ২৬ বল খেলে ৪টি চার ও ১টি ছক্কায় নিজের ইনিংস সাজান রাজাপাকসে। অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক-প্যাট কামিন্স-এডাম জাম্পা ২টি করে উইকেট নেন।
১৫৫ রানের জবাবে অস্ট্রেলিয়াকে দারুন সূচনা এনে দেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৪১ বলে ৭০ রানের জুটি গড়েন তারা। এরমধ্যে ৩৭ রান অবদান রাখেন ফিঞ্চ।
আর টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৯তম হাফ-সেঞ্চুরি তুলে নেন ওয়ার্নার। ৩১ বলে হাফ-সেঞ্চুরি করা ওয়ার্নার শেষ পর্যন্ত ৬৫ রানে আউট হন। তার ৪২ বলের ইনিংসে ১০টি চার ছিলো। তৃতীয় উইকেটে স্টিভেন স্মিথের সাথে ৪০ বলে ৫০ রান যোগ করে অস্ট্রেলিয়ার জয়ের পথ সহজ করে দেন ওয়ার্নার।
তিন নম্বরে নেমে ৫ রানের বেশি করতে পারেননি গ্লেন ম্যাক্সওয়েল। তবে চতুর্থ উইকেটে ১২ বলে ২৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করেন স্মিথ ও মার্কাস স্টয়নিস।
স্মিথ ২৮ ও স্টোয়িনিস ১৬ রানে অপরাজিত থাকেন। ২৬ বল খেলে ১টি চার মারেন স্মিথ। স্টয়নিসের ইনিংসে ছিলো ২টি চার ও ১টি ছয়। শ্রীলংকার হাসারাঙ্গা ২টি উইকেট নেন। ১২ রানে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন অস্ট্রেলিয়ার জাম্পা।
আগামী ৩০ অক্টোবর গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। একইদিন নিজেদের তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে শ্রীলংকা।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: