মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৯:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
গৌরীপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ রাসেল দিবস পালিত হবিগঞ্জে শেখ রাসেল-এর ৫৮তম জন্মদিন উদযাপন সাম্প্রদায়িক অপতৎপরতা রুখতে মাঠে নামছে আ. লীগ ফেনীর নতুন পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন হিজবুল্লাহর ভয়ে যুদ্ধে জড়াবে না ইসরায়েল পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র‍্যাব মহাপরিচালক শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপিত করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত ২১ অক্টোবর শুরু হচ্ছে সাত কলেজের সশরীরে ক্লাস ‘কুমিল্লার ঘটনা সাজানো, সরকারকে বেকায়দায় ফেলতে পীরগঞ্জে হামলা’ ‘বুলেটের আঘাতে যেন আর কোন শিশুর প্রাণ না যায়’ জাপানে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপিত কেরালায় ভয়াবহ বন্যায় মৃত্যু বাড়ছে দলের সংগে পাপনের জরুরি সভা, ঝাড়লেন রাগ রংপুর-ফেনীর এসপিসহ কয়েকজন পুলিশ কর্মকর্তা বদলি কিউকমের আরজে নিরব ও রিপন ফের রিমান্ডে সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই পীরগঞ্জে হামলা : তথ্যমন্ত্রী ‘শেখ রাসেল স্বর্ণ পদক’ বিতরণ করলেন প্রধানমন্ত্রী নেই কোনো নদী শাসন ব্যবস্থা বেতন আর মেয়াদ দুটোই বাড়তে যাচ্ছে ডোমিঙ্গোর

শোক দিবস উপলক্ষে পুলিশের উদ্যোগে “নিরন্ন কে অন্নদান” কর্মসুচী পালন

মাহফুজ হোসেন লিটু শরীয়তপুর থেকে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৯:০২ পূর্বাহ্ন
নড়িয়ায় তুচ্ছ ঘটনায় চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে জখম

জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও ১৫ই আগষ্টের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা এবং আর্ত মানবতার সেবায় ১০দিন ব্যাপী “নিরন্ন কে অন্নদান ” কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। গত ৫ আগস্ট থেকে শরীয়তপুরের ডামুড্যা থানায় এই অন্নদান ” কর্মসূচী শুরু হয়।
শরীয়তপুর জেলা পুলিশ সুপার এস.এম আশরাফুজ্জামান দিক নির্দেশনায় নিরন্ন অসহায় মানুষদের থানায় অতিথি হিসেবে আপ্যায়ন করে আর্ত মানবতার সেবায় নতুন দৃষ্ঠান্ত স্থাপন করলেন ডামুড্যা থানার অফিসার ইনচার্জ শরীফ আহমেদ। দরিদ্র অসহায় এসব মানুষদের কেউ খুঁজে বেড়ায় না। অভিনব একটি কর্মসূচী তিনি শুরু করলেন। “নিরন্ন কে অন্নদান “। সত্যিই বহুল প্রশংশিত একটি কাজ তিনি শুরু করলেন। থানার ওসি কিংবা সরকারি অফিস প্রধানগণ যদি অসহায় মানুষদের এভাবে অভিনব কায়দায় অতিথি করে মেহমানদারি করে সম্মানিত করে। তাহলে থানা পুলিশের প্রতি সরকারি প্রতিষ্ঠানের প্রতি সাধারণ মানুষের শ্রদ্ধা ভালোবাসা অনেক বেড়ে যাবে একথা নিশ্চিত করে বলা যায়। প্রতিদিন তিন বা ততোধিক নিরন্ন অসহায় মানুষদের কে থানার ওসি সাহেব তাহার বিভিন্ন অফিসারের মাধ্যমে (আজকের) দিনের অতিথি হিসেবে আমন্ত্রণ জানায়। থানায় আগত এইসব নিরন্ন অসহায় মানুষদের কে সাদরে বরণ করে নেওয়ার জন্য আগে থেকেই প্রস্তুত থাকেন কয়েকজন অফিসার ও ফোর্স । থানায় প্রবেশ মাত্রই থানার ওসি কিংবা অফিসার গণ এসব নিরন্ন অসহায় মানুষদের আজকের দিনের অতিথি হিসেবে সাদরে বরণ করে নিয়ে তাদের জন্য রক্ষিত সুসজ্জিত আসনে সযত্নে বসিয়ে দেন।কুশল বিনিময় শেষে অফিসার ইনচার্জ পালাক্রমে থানার বিভিন্ন অফিসার ফোর্সদের কে নিয়ে উন্নত মানের খাবার পরিবেশন করেন। কোন অফিসার তাদেরকে হাত ধুয়ে দিচ্ছেন। কেউবা টিস্যু এগিয়ে দিচ্ছে। কেউ ভাত তুলে দিচ্ছে প্লেটে প্লেটে।কেউ দিচ্ছে তরকারি। এখনকার সময়ে প্রিয়জন কেউ অতিথি হয়ে বাড়ীতে বেড়াতে এলে মানুষ যেমন গ্রুপ ছবি তুলে, ভিডিও করে কিংবা সেলফি তুলে আগামীর স্মৃতি হিসেবে রেখে দিতে চায়। তেমনি থানার অফিসার গণও তাদের প্রতিদিনকার আমন্ত্রিত অতিথিদের নিয়ে ছবি উঠাচ্ছে, ভিডিও করছে। খুব আন্তরিকতা দিয়ে চেষ্টা করছে নিরন্ন অসহায় এসব মানুষদেরকে ডামুড্যা থানায় আজকের দিনের আমন্ত্রিত অতিথি হিসেবে তাদের মনের মনিকোঠায় স্মরণীয় করে রাখার জন্য। বিদায় বেলায় হাসিমুখে বিদায় সম্ভাষণ জানাচ্ছে।আবার আসবেন বলে দুহাত নাড়াচ্ছে।
শোকাবহ আগষ্টের ১৫ আগস্ট দিনটি ছিল নিরন্ন কে অন্নদান কর্মসূচীর সমাপনী দিন। আজকের দিনের অতিথি ছিলেন নিরন্ন সাতজন মানুষ যাদের কে নিয়ে আজকের অন্নদান কর্মসূচীতে অংশগ্রহন করেছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ সাইফুর রহমান । দশদিন ব্যাপী নিরন্ন কে অন্নদান কর্মসূচীতে মোট ৪০ জন নিরন্ন অসহায় মানুষদের অন্নদান তথা উন্নত ভোজ পরিবেশন করে তাদের কে সম্মান জানানো হয় অভিনব কায়দায়। অতিথিগণ ও দারুণ মুগ্ধ বদলে যাওয়া থানা পুলিশের চমৎকার আথিতেয়তায়।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: