বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১২:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

শেষ সময়ে কাজে ব্যস্ত নাটোরের প্রতিমা শিল্পীরা

নাটোর প্রতিনিধি
প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১২:৩০ পূর্বাহ্ন

মাত্র দুই দিন পর থেকেই শুরু হবে হিন্দু সনাতক ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব। শেষ সময়ে প্রতিমা তৈরীর ব্যস্ত সময় পার করছেন নাটোরের শিল্পীরা। পঞ্জিকা অনুসারে দেবী দুর্গা এবার ঘোড়ায় আসছেন। এরই মধ্য প্রতিমা তৈরীর কাজ শেষ। এখন চলছে রঙ এর কাজ।
নাটোর শহরের জয়কালীবাড়ি, লালবাজার, বঙ্গজ্বল, কান্দিভিটুয়াসহ বিভিন্ন পূজা মন্ডপগুলোতে চলছে শেষ মুহুত্বে সাজ-সজ্জা কাজ। শিল্পীদের সারা বছর তেমন কাজ না থাকলেও পূজায় ব্যস্তা দিগুন বেড়ে যায়। এখন প্রতিমা তৈরীর কাজ শেষ। এখন চলছে রঙ-তুলির দিয়ে নিখুঁত কারুকাজ। প্রতিটি প্রতিমা ২০ হাজার থেকে ৪০ হাজার টাকায় বিক্রি করে বলে জানান শিল্পীরা। এ বছর নাটোর জেলা মোট ৩৮৩টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। গতবছর এই সংখ্যা ছিল ৩৪৯টি।
প্রতিমা শিল্পী তন্ময় সরকার বলেন, শেষ মুহূর্তে প্রতিমা তৈরীতে ব্যস্ত সময় পার করছি। এক সময় দুই থেকে তিন মাস আগে থেকে প্রতিমা তৈরীর কাজ শুরু হয়েছে। এখন আর আগের মতো কাজ নেই।
নাটোরের জেলা প্রশাসক মো. শামীম আহমেদ বলেন, শারদীয় দুর্গোৎসবসুষ্ঠুভাবে পালন করার জন্য সব রকম প্রশাসনিক পদক্ষেপ গ্রহণ করা হবে। প্রশাসন এবং আইন-শৃংখলা বাহিনী মাঠে দায়িত্ব পালন করবে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: