রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বাংলার মাটি থেকে রাজাকারদের বিতাড়িত করবো: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী স্ত্রীর মুখে বিষ ঢেলে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে বিগ বসে’ কি ফিরবেন শেহনাজ ২৪ ঘণ্টায় আরও ৫৩ ডেঙ্গু রোগী আক্রান্ত ভিকি-ক্যাট এর কোর্ট ম্যারেজ সম্পন্ন! জাওয়াদের প্রভাব : সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ আল-আকসায় থাই সুন্দরী উত্তেজনা জেরুজালেমে সাকিবকে রেখেই নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা ওমিক্রনের মাঝে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে ভারত যবিপ্রবির প্রথম বর্ষ ভর্তির মেধা তালিকা প্রকাশ বাংলাদেশে আবারো চালু হলো (ভিসা অন-অ্যারাইভাল) হিলি ইমিগ্রেশন ও স্থলবন্দরে ওমিক্রন প্রতিরোধে বাড়তি সতর্কতা হিলি স্থলবন্দর পরিদর্শন করলেন এনবিআর চেয়ারম্যান শিবগঞ্জে তুচ্ছ ঘটনা নিয়ে সংঘর্ষে আহত ৩ মরা গাছে টেন্ডারে তাজা গাছে করাত টঙ্গীতে হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ অন্ত:সত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার ঘটনায় গ্রেফতার ১ রাজনৈতিক ইন্ধন আছে শিক্ষার্থীদের আন্দোলনে : সেতুমন্ত্রী গরুর খামারে পুলিশ পরিচয়ে ডাকাতি, ১৫টি গরু লুট গোয়ালন্দে ইয়াবাসহ আটক ২

শুধু নির্বাচন নয়, আলোচনাতেও যাবে না বিএনপি : আমীর খসরু

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:১৪ পূর্বাহ্ন
শুধু নির্বাচন নয়, আলোচনাতেও যাবে না বিএনপি : আমীর খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, নিরপেক্ষ সরকার ছাড়া কোনো আলোচনায়ও যাবে না বিএনপি। একমাত্র নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে যাবে বিএনপি।

মঙ্গলবার (২ নভেম্বর) সকাল ১১ টায় জাতীয় প্রেস ক্লাবের ক্লাবের তৃতীয় তলায় মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। ‘সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য এবং বর্তমান বাংলাদেশ’ শীর্ষক এ আলোচনাসভার আয়োজন করে ‘অন্তরে মম শহীদ জিয়া’ নামে একটি সংগঠন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আগামী নির্বাচনে বিএনপি যাবে না। কোনো আলোচনায়ও যাবে না। একমাত্র নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে যাবে। তাছাড়া তাদের (বর্তমান সরকার) অধীনে কোনো নির্বাচনে নয়।

তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি নিয়ে আলোচনা মানেই হলো একটি সমাজে যে সমস্যা সৃষ্টি হয়েছে তা তুলে ধরা। আর এ সমস্যাটা আওয়ামী লীগ তৈরি করেছে। তাই আমি তাদের সরকার বলি না, তাদের এ সময়টাকে রিজিম (সময়কাল) বলি। তারা একটা অপচেষ্টার মাধ্যমে তা দখল করেছে।

বিএনপির এ নেতা বলেন, বর্তমানে মানুষের ধর্মপালন করারও কোনো অধিকার নেই। তারা সাম্প্রদায়িক সম্প্রীতির কথা বলে। অথচ আমরা দেখছি মানুষের ধর্ম পালনেও ব্যাঘাত ঘটাচ্ছে। বাংলাদেশে কখনও ধর্মীয় সম্প্রীতির কোনো অভাব ছিল না। তারাই ধর্ম ব্যবসা করে ক্ষমতায় যেতে চায় রাজনীতি করতে নয়। সেই শক্তি তাদের নেই।

খসরু বলেন, বিএনপি সবসময়ই সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে চলে এবং চলবো। আমরা সেটাই বিশ্বাস করি। সম্প্রতি যারা বিভিন্ন ঘটনা ঘটিয়েছে তারা কারা পরিস্কারভাবে গণমাধ্যমে এসেছে।

তিনি আরও বলেন, আজ আইনের শাসনের নামে বেআইনিভাবে অবিচার করছে। তারা যা করছে তা বিচার করছে না বরং রাজনৈতিক নিপীড়ন করছে। আগামী দিনে সাম্প্রদায়িক সম্প্রীতিকে হুমকির দিকে ফেলছে। এর সঙ্গে রাজনীতিতে বিভেদ তৈরি করছে।

এসময় আলেচনা সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাছের মোহাম্মদ রহমত উল্লাহ, অ্যাডভোকেট খন্দকার আব্দুল হামিদ বাবলু, অন্তরে মম শহীদ জিয়ার উপদেষ্টা ঢালী আমিনুল হোসেন রিপন ও সাধারণ সম্পাদক জহির উদ্দিন রাসেলসহ অনেকে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: