বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০২:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

শীর্ষ চারের অবস্থান সুসংহত করলো ওয়েস্ট হ্যাম

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০২:০৯ পূর্বাহ্ন
শীর্ষ চারের অবস্থান সুসংহত করলো ওয়েস্ট হ্যাম

জয়ের ধারা বজায় রেখে প্রিমিয়ার লিগে শীর্ষ চার-এ অবস্থানে নিজেদের আরো এগিয়ে নিয়ে গেছে ওয়েস্ট হ্যাম। রোববার ১০ জনের এ্যাস্টন ভিলাকে ৪-১ গোলে বিধ্বস্ত করে বড় জয় নিশ্চিত করেছে হ্যামার্সরা।
বার্মিংহামের ভিলা পার্কে বেন জনসনের গোলে ম্যাচের ৭ মিনিটেই লিড পায় সফরকারী ওয়েস্ট হ্যাম। ৩৪ মিনিটে ওলি ওয়াটকিন্সের গোলে সমতায় ফিরে ভিলা। কিন্তু এরপর ম্যাচে আর ঘুড়ে দাঁড়াতে পারেনি ডিন স্মিথের শিষ্যরা। ডিক্লান রাইসের গোলে বিরতির আগেই আবারো এগিয়ে যায় হ্যামার্সরা। দি¦তীয়ার্ধের শুরুতেই লাল কার্ড দেখে ডিফেন্ডার এডরি কোনসা মাঠত্যাগ করলে ভিলার জন্য ম্যাচে ফিরে আসা আরো কঠিন হয়ে পড়ে। ম্যাচের শেষভাগে পাবলো ফোরলান ও জ্যারড বোডেনের দুই গোলে ডেভিড ময়েসের দলের তিন পয়েন্ট নিশ্চিত হয়। একইসাথে প্রিমিয়ার লিগে টানা চতুর্থ পরাজয়ের তিক্ত অভিজ্ঞতা নিয়ে মাঠ ছাড়ে ভিলা।
এই জয়ে ১০ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে ওয়েস্ট হ্যাম এখন টেবিলের চতুর্থ স্থানে রয়েছে। তৃতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির সাথে সমান পয়েন্ট অর্জন করে গোল ব্যবধানে পিছিয়ে রয়েছে ময়েস বাহিনী।
সব ধরনের প্রতিযোগিতায় টানা পঞ্চম এ্যাওয়ে ম্যাচে জয় নিশ্চিত করে উচ্ছসিত ময়েস ম্যাচ শেষ স্কাই স্পোর্টসকে বলেছেন, ‘পুরো সপ্তাহটা আমাদের দারুন কেটেছে। কিন্তু ফুটবলে যেকোন সময়ই পরিস্থিতি পাল্টে যেতে পারে। তখনই কিন্তু বিপদ শুরু হয়। বৃহস্পতিবার আমাদের আরো একটি ম্যাচ আছে। আমি চাইনা ওয়েস্ট হ্যাম এমন একটি দলের তকমা নিয়ে এগিয়ে যাক যা কেবল নেতিবাচক।’
গতকাল ম্যাচের শুরু থেকেই ওয়েস্ট হ্যামকে বেশ আত্মবিশ্বাসী মনে হয়েছে। আগ্রাসী কৌশলে খেলতে নামা হ্যামার্সরা সাফল্য আদায় করে নেয় সাত মিনিটে। ডানদিক থেকে রাইসের বাড়ানো পাসে জনসন লো কার্লিং শটে বল জালে জড়ালে এগিয়ে যায় সফরকারীরা। ৩৪ মিনিটে এমিলিয়ানো বুয়েন্দিয়াসের লো ক্রসে পোস্টের খুব কাছে গোল করে সমতা ফেরান ওয়াটকিন্স। কিন্তু ভিলার এই উচ্ছাস খুব বেশীক্ষন স্থায়ী হয়নি। চার মিনিট পরেই রাইসের দুর পাল্লার শট আটকাতে ব্যর্থ হন ভিলা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।
৫০ মিনিটে পেনাল্টি এরিয়াতে বোয়েনের একটি গোলের সুবর্ণ সুযোগ নষ্ট করার কারনে ভিএআর রিভিউ কোনসাকে সরাসরি লাল কার্ডের নির্দেশ দিলে ১০ জনের দলে পরিণত হয় ভিলা। এই ফাউলের কারনে রেফারি ক্রিস কাভানাগ প্রথমে শুধুমাত্র হলুদ কার্ড দিয়েছিলেন কোনসাকে। একজন কম নিয়ে খেলেও সমতায় প্রায় ফিরেই এসেছিল ভিলা। ওয়াটকিন্সের একটি হেড অল্পের জন্য হ্যামার্স গোলরক্ষক লুকাস ফ্যাবিয়ানিস্কি কর্ণারের মাধ্যমে রক্ষা না করলে তখনই সমতায় ফিরতে পারতো ভিলা। উল্টো ৮০ ও ৮৪ মিনিটে পরপর দুই গোল হজম করে বসে স্বাগতিকরা। ফোরলানের শটে ব্যবধান বাড়ানোর পর ম্যাচ শেষের ৬ মিনিট আগে বোয়েন দলের হয়ে চতুর্থ গোলটি করেন।
এর আগে দিনের প্রথম ম্যাচে নরউইচ সিটিকে ২-১ গোলে পরাজিত করেছে লিডস। এবারের লিগে এটা লিডসের
দ্বিতীয় জয়। এই জয়ে ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে রেলিগেশন জোন থেকে উপরে উঠে এসেছে লিডস। নরাউইচের ক্যারো রোডের ম্যাচটিতে প্রথমার্ধে কোন দলই গোল করতে পারেনি। ৫৬ মিনিটে ডেডলক ভাঙ্গেন লিডস ফরোয়ার্ড রাফিনহা। দুই মিনিট পর কর্ণার থেকে হেডের সাহায্যে গোল করে সমতা ফেরান এন্ড্রু ওমোবামিডেল। কিন্তু ৬০ মিনিটে স্বাগতিক গোলরক্ষক টিম ক্রুলকে বাম পায়ের লো শটে পরাস্ত করে দলের জয় নিশ্চিত করেন রডরিগো।
এই জয়ে লিডস টেবিলের ১৭তম স্থানে উঠে এসেছে। তলানির থেকে তৃতীয় দলের চেয়ে তারা এখন তিন পয়েন্ট এগিয়ে রয়েছে। এদিকে ১০ ম্যাচে এখনো জয়বিহীন থাকা নরউইচ টেবিলের তলানিতেই রয়েছে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: