বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

শিবপুরে বড় ভাইয়ের সম্পত্তি ছোট ভাইয়ের জবর দখলের চেষ্টা

শিবপুর প্রতিনিধি :
প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:১৫ পূর্বাহ্ন

নরসিংদীর শিবপুরে বড় ভাইয়ের সম্পত্তি ছোট ভাই জবরদখল করেছে বলে অভিযোগ উঠেছে। উপজেলার যোশর ইউনিয়নের ছোটাবন্দ গ্রামের ইন্নছ আলীর ছেলে মোঃ হানিফ মিয়ার জমি ছোট ভাই মোস্তফা মিয়া দখলের চেষ্টা করেছে। এতে বাঁধা দিলে অকথ্যভাষায় গালিগালাজ সহ হুমকি ধমকি দিয়ে আসছে।
এব্যাপারে ১) মোঃ মোস্তফা মিয়া (৫৮), পিতা- ইন্নছ আলী, ২) মোঃ রাজিব (৩০), ৩) মোঃ সজিব (২৮), পিতা- মোস্তফা মিয়াকে আসামী করে নরসিংদীর বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হানিফ মিয়া মামলা দায়ের করেন। শিবপুর সি.আর মামলা নং- ৭৫৬/২০২১। তারিখ : ৩/১০/২০২১। ধারা- ৪২০/৪০৬/৫০৬ দন্ড বিধি। এর আগে একাধিকবার থানায় ও গ্রামে শালিশ- দরবার করেও মেলেনি কোন সুরাহা।
মামলার বিবরণে জানা যায়, পিতার সম্পত্তি ৪ ছেলে ১ মেয়ের নামে সু-ষ্পষ্ট ভাবে যার যার প্রাপ্যাংশ লিখিত ভাবে বুঝিয়ে দেয়ার পর দীর্ঘ দিন যাবৎ ১নং আসামী মোস্তফা মিয়া ২ ও ৩ নং আসামীর কু-পরামর্শে ও সহযোগীতায় সম্পর্ণ অবৈধ ভাবে বাদী হানিফ মিয়ার বসত ভিটার কিছু অংশ জোর পূর্বক জবর দখল করে এবং সর্বদা বাদীকে হুমকি দমকি দিয়ে আসছে। বাদী স্ব-পরিবারে ঢাকায় দীর্ঘ দিন যাবত বসবাস করা অবস্থায় ৪/৫ মাস পর পর বাদী নিজ বসত বাড়িতে আসে। বর্তমানে স্ত্রী সহ বাড়িতে বসবাস করে আসা অবস্থায় মোস্তফা মিয়াকে বাদী বার বার জায়গা ছাড়িয়া পিতার দেওয়া জায়গায় যাওয়ার অনুরোধ করে ব্যর্থ হয় এবং স্থানীয় আপোষ মিমাংসার চেষ্টা করে। প্রতিদিন বাদীর বসত ভিটার উঠানে গরুর গোবর, আবর্জনার স্তুপ সহ ছড়াইয়া ছিটাইয়া অভিযুক্তরা গরু, হাঁস, মুরগী বাধিয়া রাখিয়া এবং রাস্তা থেকে বাড়ীতে যাওয়ার পথে গরু বাধিয়া চলাচলের অসুবিধা করিয়া ক্ষতি সাধনে লিপ্ত এবং বাদীর বাড়ীর উঠানে কোণায় লাগানো বড়ই গাছ, লটকন গাছ সহ বিভিন্ন চারাগাছ কাটিয়া আনুমানিক ৫০ হাজার টাকার ক্ষতি সাধন করে।
আরো জানা যায়, বাদীর সহোদর ছোট ভাই ও ভাতিজাদের আল্লাহ খোদার দোহায় দিলেও আসামীরা বাদী সহ বাদীর স্ত্রীকে দিনের পর দিন অত্যাচার করতে থাকা অবস্থায় ১নং আসামী বাদীর নিকট ১ লক্ষ ৭০ হাজার টাকা দাবি করলে বাদী গত ১৩/১২/২০১৯ ইং তারিখে শিবপুর মডেল থানায় শালিশের মাধ্যমে ১০০ টাকা মূল্যের স্ট্যাম্পে নগদ ১ লক্ষ টাকা নেয়ার পর অদ্য পর্যন্ত বাদীর জায়গা না, ছেড়ে জোর পূর্বক জবরদখল করে আসছে। বাদী উক্ত টাকা ফেরত চাইলে দেই, দিচ্ছি বলে ঘোরাতে থাকে এবং ঘটনার দিন গত ২৮/০৯/২০২১ ইং তারিখে মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে দা, লাঠি, সুটা নিয়ে বাদীকে কোন টাকা ফেরত দিবে না বলে ১ নং আসামী অস্বীকার করে এবং জায়গাও ছাড়বে না। বাড়াবাড়ি করলে স্ত্রীকে সহ বাদীকে হত্যা করে গুম করে জায়গা জমি দখল করবে। আসামীদের ভয়ে বাদী হানিফ মিয়া আতঙ্কে জীবন যাপন করছে। উপরুক্ত বিষয়ের আলোকে প্রশাসন ও স্থানীয় নেতৃবৃন্দের সহযোগীতা কামনা করেন ও ন্যায় বিচার দাবি করেন ভুক্তভোগী হানিফ মিয়া।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: