শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০১:৪২ অপরাহ্ন
শিরোনাম :
সুপার টুয়েলভে বাংলাদেশের ম্যাচ সূচি ফিফা র‍্যাঙ্কিংয়ে এগোল বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে স্কটল্যান্ড কক্সবাজারে আটক ব্যক্তিই ইকবাল হোসেনঃ এসপি উখিয়ায় রোহিঙ্গাদের দুই গ্রুপের সংঘর্ষে নিহত বেড়ে ৭ অসুস্থ গাফফার চৌধুরীকে ফোন করে খোঁজ-খবর নিলেন রাষ্ট্রপতি স্কটল্যান্ড হারলে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ কক্ষপথে স্যাটেলাইট স্থাপনে ব্যর্থ হয়েছে দ. কোরিয়া স্কুল শিক্ষার্থীদের টিকা এ মাসেই: স্বাস্থ্যমন্ত্রী বন্ধ হচ্ছে না বৈধ-অবৈধ মোবাইল ফোন মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২১৩ অভিবাসী আটক হিন্দুদের ওপর হামলা দেশের চেতনার বেদীমূলে হামলা : তথ্যমন্ত্রী জানুয়ারিতে বাড়তে পারে ক্লাসের সংখ্যা: শিক্ষামন্ত্রী ব্যাট-বলের ভারসাম্যে খুশী মাহমুদুল্লাহ ধামইরহাটে উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে পুনরায় দেলদার হোসেন সভাপতি ও সম্পাদক শহীদুল ইসলাম বিশাল জয়ে বিশ্বকাপের মূল পর্বে টাইগাররা ‘বিএনপি নেতারা রাজনীতি নয়, অফিসিয়াল দায়িত্ব পালন করছেন’ গোয়ালন্দ উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন মালিঙ্গাকে ছাড়িয়ে আফ্রিদিকে ধরে ফেললেন সাকিব রাডার কিনতে ফ্রান্সের সঙ্গে চুক্তি সই

শরীয়তপুরে জমি দখলের অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

মাহফুজ হোসেন লিটু শরীয়তপুর থেকে
প্রকাশের সময় : শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০১:৪২ অপরাহ্ন
শরীয়তপুরে জমি দখলের অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

শরীয়তপুরে এক নারীর জমি দখল করে সেখানে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে কেন্দ্রীয় ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে।
জেলা শহরে অবস্থিত ওই জমির মালিক দাবি করে পারুল বেগম নামের এক নারী ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পদাক ওমর ফারুক পাঙ্কুর বিরুদ্ধে এ অভিযোগ করেছেন। পারুল শরীয়তপুর জেলা শহরের মৃত আব্দুল গণি সিকদারের স্ত্রী।

পারুল জানান, ২০০৪ সালে স্থানীয় সন্তোষ চন্দ্র ঘোষ নামের এক ব্যক্তির কাছ থেকে জেলা শহরে ২ দশিমক ৭৫ শতাংশ জমি কেনেন তিনি। পরে ওই জায়গায় তিনি দোকান নির্মাণ করে তা ভাড়া দেন। সম্প্রতি তিনি তার পুরানো দোকানগুলো ভেঙে সেখানে নতুন করে ভবন নির্মাণের কাজ শুরু করেন।

তিনি বলেন, “ভবন নির্মাণের কাজ চলার সময় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পদাক শরীয়তপুর সদর উপজেলার বাঘিয়া এলাকার ইদ্রস আলী হাওলাদারের ছেলে পাঙ্কু আমার জমি দখল করে নেয়। পরে ওই জায়গায় তিনি পাকা ঘর নির্মাণ করতে শুরু করেন।”

এ বিষয়ে পালং মডেল থানা, পালং বণিক সমিতি ও শরীয়তপুর জেলা পুলিশ সুপারের কার্যালয়ে অভিযোগ করেও কোনো প্রতিকার পাননি বলে দাবি পারুল বেগমের।

পারুলের বড় ছেলে মাহবুবুর রহমান সিকদার বলেন, “আমরা দীর্ঘ ১৭/১৮ বছর আগে এ জায়গা কিনে সেখানে দোকান ভাড়া দিয়ে আসছি। বর্তমানে ছাত্রলীগ নেতা পাঙ্কু আমাদের জায়গা দখল করে নিয়েছে।

পারুলের আরেক ছেলে শহীদুল ইসলাম সিকদার বলেন, পাঙ্কু তাদের ভয়-ভীতি দেখিয়ে ১২ ফুট লম্বা আর ৭ ফুট চওড়া জায়গাটি দখল করে নিয়েছে। পালং থানার ওসি কাজ বন্ধ করার কথা বললেও সে কাজ চালিয়ে যাচ্ছে।

তবে অভিযোগ অস্বীকার করে ওমর ফারুক পাঙ্কু বলেন, আমার সুনাম নষ্ট করার জন্য তারা আমার নামে মিথ্যা অভিযোগ দিচ্ছে । এলাকায় গন্য মান্য ব্যাক্তিদের উপস্থিতিতে জায়গা মাপ দিয়ে দেয়াল উঠানো হয়েছে।এর পর ও তারা দাবি করছে যে অমি তাদের জমিতে দেয়াল উঠিয়েছি। এ বিষয় আমি পালং থানা ও পৌরসভায় অভিযোগ দিয়েছি মোসাঃ পারুল বেগম এর দুই ছেলের নামে। পালং থানার ভারপ্রাপ্ত আমাদের দুজনকেই দলিল নিয়ে আসতে বলেছেন।

পালং বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর আব্দুল ছালাম বেপারী বলেন, “বিষয়টি নিয়ে আমাদের বণিক সমিতির কাছে অভিযোগ করেছিলেন পারুল বেগম।
“তবে পালং থানার ওসি দুই পক্ষেকে থানায় ডাকায় আমরা বিষয়টি নিয়ে আর আগাইনি। তবে জায়গাটি পারুল বেগম ও তার স্বামী মৃত আবদুল গনি শিকদারের বলে আমরা জানি।”

এ বিষয়ে পালং মডেল থানার ওসি আক্তার হোসেন বলেন, তিনি উভয় পক্ষের অভিযোগ শুনেছেন । দু পক্ষকেই তাদের জমির কাগজপত্র নিয়ে থানায় আসতে বলা হয়েছে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: