বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০২:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

শরণখোলায় ৪০ কে,জি ওজনের অজগর উদ্ধার

শরণখোলা প্রতিনিধি:
প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০২:০৩ পূর্বাহ্ন

বাগেরহাটের সুন্দরবন থেকে লোকালয়ে আসা ৪০ কে,জি ওজনের বিশালাকৃতির একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার মধ্যরাতে বন সংলগ্ন খুড়িয়াখালী গ্রামের জামাল গাজীর ঘরের পাশ থেকে ওয়াইল্ড টীমের সদস্যরা সাপটি উদ্ধার করে।পরে বনবিভাগের সহায়তায় সাপটিকে শুক্রবার সকালে বনে অবমুক্ত করা হয়। বিরাট এ অজগরের খবরে এলাকাবাসীর মাঝে আতংক ছড়িয়ে পড়ে।

পুর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের ষ্টেশন কর্মকর্তা মোঃ মন্নান হোসেন জানান, বৃহস্পতিবার মধ্যরাতে পুর্ব সুন্দরবনের ভোলানদী পাড় হয়ে অজগর সাপটি জামাল ফরাজির ঘরের পাশে অবস্থান নেয়। ২০ কে,জি ওজনের সাপটি প্রায় ২০ ফুট লম্বা। অজগরের শব্দে ঘরের লোকজন বাহিরে নেমে সাপটিকে দেখে আকংকিত হয়ে পড়ে। তারা স্থানীয় বনসুরক্ষা কমিটি ওয়াইল্ড টীম ও টাইগারটীমের সদস্যদের খবর দেয়। অনেক চেষ্টায় তারা সাপটি উদ্ধার করে বনবিভাগকে খবর দেয়। পরে তার নেতৃত্বে সাপটি রেঞ্জ অফিস সংলগ্ন বনে অবমুক্ত করা হয়।
এলাকাবাসী জানান, সুন্দরবন থেকে বিশালাকৃতির এ অজগর লোকালয়ে ঢুকে পড়ায় গ্রামবাসীর মাঝে আতংক ছড়িয়ে পড়ে।
বনবিভাগ ও এলাকাবাসীর ধারনা, সুন্দরবন ও লোকালয় একই সমতলে হওয়ায় খাদ্যের সন্ধানে সাপগুলো প্রায়ই গ্রামে চলে আসছে। গত এক বছরে শতাধিক সাপ বনে অবমুক্ত করা হয়েছে বলে তারা জানান। গ্রামের জযনাল মুন্সী, সাগর হোসেন, আলম হোসেন, জাফর খান, ডালিম আকন জানান, গত ২০ বছরেও এত বড় সাপ আমরা দেখিনি। গ্রামের মানুষ অজগর আতংকে রয়েছে। এ সাপ চোট গবাদী পশু ও শিশুদের খেয়ে ফেলতে পারে।
ওয়াইল্ড টীমের শরণখোলা উপজেলা সমন্বয়কারী আলম হাওলাদার জানান, সুন্দরবনের এ সাপ গুলো প্রায়ই লোকালয়ে চলে আসে, তবে মানুষের খুব ক্ষতির কারন নয় সাপগুলি। স্থানীযদের সহায়তায় সাপগুলো আমরা অক্ষত অবস্থায় ফিরিয়ে দিতে চেষ্টা করি।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: