শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৩:১৯ অপরাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে র‌্যাবের অভিযানে গাঁজাসহ আটক ২ পত্নীতলায় সড়ক দুর্ঘটনায় ১ নারীসহ ২ জনের মৃত্যু নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বিপিএম পদকে ভূষিত ৫ গোলের নাটকীয় লড়াইয়ে হেরে বার্সার বিদায় ঘানায় ভয়াবহ বিস্ফোরনে নিহত ১৭ দুই সপ্তাহের জন্য সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী বিরামপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার দাঁড়িয়ে থাকা ট্রলিতে ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহী নিহত নীলফামারীতে সড়ক দূর্ঘটনায় নারী শ্রমিক নিহত পটুয়াখালীতে আনসার-ভিডিপি সদস্যদের বাই-সাইকেল বিতরন গৌরীপুরে বিধু ভূষণ দাস স্মরনে আওয়ামী লীগের শোকসভা অনুষ্ঠিত ব্যাংকের সর্বনিম্ন বেতন নির্ধারণ করে সার্কুলার জারি ইভ্যালি ইস্যুঃ হাইকোর্টে তাহসানের আগাম জামিন মানিকগঞ্জে বড়ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের মৃত্যুদন্ডাদেশ ফেনীতে প্রতারণায় সহায়তার অভিযোগে ৩ জনের কারাদন্ড জোর করে ওষুধ খাইয়ে গর্ভের সন্তান নষ্ট, আদালতে স্বীকারোক্তি মেহেরপুরে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামি আটক এখন থেকে রাতেও নৌযান চলবে ‘বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী ক্যানেলে’ মেসিকে বাদ দিয়েই আর্জেন্টিনা দল ঘোষণা আফগানিস্তানে চাকরি হারিয়েছে পাঁচ লাখের বেশি মানুষ

শরণখোলায় বর্ষনে দূর্ভোগ কাটেনি মানুষের

শরণখোলা প্রতিনিধি:
প্রকাশের সময় : শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৩:১৯ অপরাহ্ন

বাগেরহাটের শরণখোলায় টানা তিন দিনের বর্ষন কিছুটা কমলেও দুর্ভোগ কাটেনি উপজেলা সদর রায়েন্দা বাজার ও তদসংলগ্ন এলাকার তিন শতাধিক পরিবারের। বেড়িবাধের মধ্যে থাকা এসব পরিবারের মানুষের ঘরে এখনও বৃষ্টির পানি জমে আছে। বেড়িবাধ থেকে পানি অপসারনের কোন ব্যাবস্থা না থাকায় প্রতিবার ভারী বর্ষনে তারা জলবন্ধি হয়ে পড়ে। অনেক পরিবারের পাঁকের ঘরে পানি উঠায় রান্না- বান্না রয়েছে বন্ধ। ঘর থেকে বাহির হতে হচ্ছে হাটু সমান পানি ভেঙ্গে। বিশেষ করে নারী ও শিশুদের চলাচলে খুবই সমস্যা হচ্ছে। ভুক্তভুগীদের দাবী আগামী ৭ দিনেও তাদের পানিবন্ধি অবস্থা থেকে মুক্তি মিলবেনা তাই পানি অপসারনের জন্য উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন । পানিবন্ধিরা তাদের সমস্যার স্থায়ী সমাধানের জন্য শহররক্ষা বাধে স্লুইস গেট নির্মানের দাবী জানিয়েছেন।
ওদিকে ভারী বর্ষন অনেকটা কমে যাওয়ায় উপজেলার বিভিন্ন গ্রামের জলাবদ্ধ পানি বিভিন্ন স্লুইসগেট থেকে নামতে শুরু করেছে। স্বাভাবিক হতে শুরু করেছে মানুষের জীবনযাত্রা। তবে বৃষ্টির পানিতে ইতোমধ্যে ভেসে গেছে চার শতাধিক পুকুর ও ঘেরের বিভিন্ন প্রজাতির মাছ। সবজির ক্ষেত বিনষ্ট হয়েছে প্রায় ১০ হেক্টর জমির। পুরো ক্ষয়- ক্ষতির পরিমান নিরুপন করতে পারেনি কর্তৃপক্ষ। উল্লেখ্য গত দুই মাসের ব্যবধানে দু’বার ভারী বর্ষন হওয়ায় সবজি, পান ও মাছ চাষীরা ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: