শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৩১ অপরাহ্ন
শিরোনাম :
ফরিদপুরের সালথায় ইমাম বাড়িতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা একনজরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৬ দলের খেলোয়াড় তালিকা অবশেষে নগরীতে নামলো স্বস্তির বৃষ্টি সৌদি জোটের হামলা: ইয়েমেনে নিহত ১৬০ ডেঙ্গুতে চলতি বছর আক্রান্ত ২১ হাজার ২শ ছাড়াল প্রতিদিন টিকা পাবে ৪০ হাজার শিশু ডেঙ্গু আক্রান্ত ভারতের সাবেক প্রধানমন্ত্রী মার্কিন যুদ্ধজাহাজকে রাশিয়ার ধাওয়া টেকসই স্যানিটেশন লক্ষ্যমাত্রা অর্জনে সমন্বিত প্রয়াসের আহ্বান ‘সরকার সবার জন্য নিরাপদ স্যানিটেশন নিশ্চিত করতে বদ্ধপরিকর’ ওমরাহ যাত্রীদের জন্য নতুন নির্দেশনা সাম্প্রদায়িক সংঘাতের চেষ্টায় আ.লীগের এজেন্টরা জড়িত: ফখরুল দ্রব্যমূল্য থেকে মানুষের চোখ সরাতেই কুমিল্লার ঘটনা: মান্না এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়: সাকি প্রচণ্ড তাপে পুড়ছে দেশের ১৮ অঞ্চল সকালে দলের সঙ্গে যোগ দিলেন সাকিব রুহিয়া থানা বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে শহীদ মিনারের ভিত্তি প্রস্থর স্থাপন গাইবান্ধায় বিশ্ব খাদ্য দিবস পালিত অস্ত্রসহ একজনকে আটক করেছে র‌্যাব-৫

শনাক্ত ১০ শতাংশে নামলে খুলতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৩১ অপরাহ্ন

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে উচ্চ পর্যায়ের বৈঠক ডেকেছে মন্ত্রণালয়। আগামী রবিবার (৫ সেপ্টেম্বর) বৈঠকে সভাপতিত্ব করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন সংবাদমাধ্যমকে জানান, কবে থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে তা নির্ধারণে আগামী ৫ সেপ্টেম্বর (রবিবার) আন্তঃমন্ত্রণালয়ের বৈঠক অনুষ্ঠিত হবে।

করোনা ভাইরাসের সংক্রমণ ১০ শতাংশের নিচে নামলে বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হতে পারে বলেও জানান তিনি। বলেন, দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা অনেক পিছিয়ে গেছে। সেই ক্ষতি কীভাবে পুষিয়ে নেওয়া যায় সে সংক্রান্ত কিছু পরিকল্পনা আমরা তৈরি করেছি।

এই বৈঠকে শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও জাতীয় পর্যায়ের টেকনিক্যাল কমিটির সদস্যরা উপস্থিত থাকবেন।

এদিকে বুধবার (১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার, ৩১ আগস্ট সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) দেশে ৩,০৬২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫ লাখ ৩ হাজার ৬৮০ জনে। ২৪ ঘণ্টায় ৩০ হাজার ২৯৪টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১০ দশমিক ১১ শতাংশ।

এই সময়ে মৃত্যু হয়েছে আরও ৭৯ জনের। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ২৭৪ জনে।

এর আগে মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় করোনায় ৮৬ জনের মৃত্যু এবং ৩,৩৫৭ জনের দেহে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: