বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

শনাক্ত বেড়েছে দশমিক ৪ শতাংশ

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:৪৮ পূর্বাহ্ন
শনাক্ত বেড়েছে দশমিক ৪ শতাংশ

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্ত বেড়েছে দশমিক ৪ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ৮০ শতাংশ, যা আজ বেড়ে হয়েছে ২ দশমিক ২০ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ২১ হাজার ৩০৮ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৪৬৯ জন। গতকাল ১৮ হাজার ৮১২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৩৩৯ জন। দেশে এ পর্যন্ত ১ কোটি ১ লাখ ৩৫ হাজার ৪২ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৬ হাজার ২৯৬ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৪৫ শতাংশ।

অধিদপ্তর জানায়, করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ৭ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৩ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ১০ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ৫ জন ও নারী ২ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৭৮৫ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১২ হাজার ৭৭৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৩৩১ জন। শনাক্তের হার ২ দশমিক ৫৯ শতাংশ এবং গতকাল এ হার ছিল ২ দশমিক ২৮ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৩ জন। গতকাল ২ জন মারা গিয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় ঢাকা বিভাগে ৩ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন এবং খুলনা ও রংপুর বিভাগে ১ জন করে মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৬৯৭ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৬২ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৯ হাজার ৬৮ জন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: