বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২:০৬ অপরাহ্ন
শিরোনাম :
ফ্লোরিডায় নৌকা ডুবে নিখোঁজ ৩৯ বিশ্বে ২৪ ঘণ্টায় ৩২ লাখের বেশি আক্রান্ত, মৃত্যু আরও ৯৪০২ অনশন ভাঙলেন শাবিপ্রবির শিক্ষার্থীরা দুমকিতে ২শ’ পিস ইয়াবাসহ আটক ২ দৌলতপুরে ৯ ইটভাটায় ২৯ লক্ষ টাকা জরিমানা আদায় কুমিল্লার কাছে ধরাশায়ী সাকিব-গেইলদের বরিশাল ফেনীতে ছাত্রদলের প্রতিকী অনশন ফরিদপুর জেলা আওয়ামী লীগের দোয়া মাহফিল অনুষ্ঠিত পুলিশের সেবাপ্রার্থীরা যেন হয়রানির শিকার না হয়: রাষ্ট্রপতি ঝিনাইগাতীতে অজগর সাপ উদ্ধার নাজিরপুরে ছাত্রদলের প্রতীকী অনশন ফেনীতে মাদকের মামলায় ২ নারীর যাবজ্জীবন বকশীগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা ডাউনিং স্ট্রিটের পার্টি তদন্ত করছে ব্রিটিশ পুলিশ ভোলাহাটে সমবায় কর্মকর্তার অপসারণের দাবিতে মানববন্ধন ভোলাহাটে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় আটোয়ারীতে সভাপতির স্বাক্ষর জাল করে সরকারি টাকা আত্মসাৎ মতলব উত্তরে যুবলীগ নেতার শীতবস্ত্র বিতরণ মানিকগঞ্জ যুবলীগের উদ্যোগে শীর্তাতদের মাঝে কম্বল বিতরণ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে সভাপতি বাদশা

লালমোহনে শিক্ষার্থীদের বদলে স্কুল মাঠে খেলছে হাঁস

ভোলা প্রতিনিধি:
প্রকাশের সময় : বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২:০৬ অপরাহ্ন

ভোলার লালমোহন উপজেলার লালমোহন ইউনিয়নের উত্তর ফুলবাগিচা সরকারি প্রাথমিক বিদ্যালয়। বিদ্যালয়ের মাঠটিতে বর্ষার পানি জমে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতার। পানি নিষ্কাশনের কোনো লাইন না থাকায় এমন জলাবদ্ধতার সৃষ্টি হয়। যেখানে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঠে খেলার কথা এখন সেখানে খেলছে হাঁস। অনেক দিন ধরে জমে থাকার কারণে পচে গেছে মাঠের সব পানি। এতে করে বেড়েছে মশার উপদ্রব। কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থী জানান, এ জলাবদ্ধতার কারণে মাঠ দিয়ে চলাফেরা করা যাচ্ছে না। এতে করে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে তাদের। দ্রুত মাঠের জলাবদ্ধতা নিরসনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে উদ্যোগ নেয়ার দাবি বিদ্যালয়টির শিক্ষক ও শিক্ষার্থীদের। অন্যদিকে, দীর্ঘদিন বেহাল রয়েছে বিদ্যালয়টির টয়লেট। যা ব্যবহারের সম্পূর্ন অনুপযোগী। নতুন করে একটি ওয়াশ ব্লক নির্মাণাধীন থাকলেও তার কাজ বন্ধ রয়েছে গত কয়েক মাস ধরে। এতে করে চরম বিপাকে পড়ছেন বিদ্যালয়টির পাঁচ শিক্ষকসহ ২১১ জন শিক্ষার্থী।

দ্রুত ওয়াশ ব্লকটির কাজও শেষ করার দাবি বিদ্যালয়ের শিক্ষকসহ শিক্ষার্থীদের। মাঠের জলাবদ্ধতার ব্যাপারে উত্তর ফুলবাগিচা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বাহাউদ্দিন বলেন, জলাবদ্ধতা নিরসনের জন্য একটি বরাদ্দ পেয়েছি। এখানের জলাবদ্ধতা দূর করতে হলে ১৮ ইঞ্চি উচ্চতা ও ২০ হাজার ৩৬ বর্গফুট জুড়ে দৈর্ঘ্য-প্রস্থে বালি ফেলতে হবে। যা ওই বরাদ্দের টাকা দিয়ে সম্ভব হচ্ছে না। বরাদ্দ আরও বাড়ানো হলে তাহলেই মাঠের জলাবদ্ধতা নিরসন করা সম্ভব হবে। ওয়াশ ব্লকের ব্যাপারে প্রধান শিক্ষক মো. বাহাউদ্দিন আরও বলেন, ওয়াশ ব্লকটি নির্মাণ করেও বর্তমানে কাজ বন্ধ রাখা হয়েছে। যাতে করে বিদ্যালয়ের শিক্ষকসহ শিক্ষার্থীদের চরম বিপাকে পড়তে হচ্ছে। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করেছি তারা বলেছে দ্রুত বাকি কাজ সম্পন্ন করবে। তবে আশ্বাস নয় দ্রুত এ সমস্যার সমাধান চান বিদ্যালয়টির শিক্ষকসহ শিক্ষার্থীরা। এব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আকতারুজ্জামান মিলন জানান, এবছর আর বরাদ্দ বাড়ানোর কোনো সুযোগ নেই। যা বরাদ্দ পেয়েছে তার মধ্যেই বিদ্যালয়ের যেসব সমস্যা রয়েছে তার কাজ করতে হবে। ওয়াশ ব্লকের কাজ বন্ধ থাকার বিষয়ে এই শিক্ষা কর্মকর্তা আরও বলেন, এ নিয়ে ওই বিদ্যালয়ের পক্ষ থেকে একটি অভিযোগ দিলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: