বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১০:২৭ অপরাহ্ন
শিরোনাম :
অসুস্থ গাফফার চৌধুরীকে ফোন করে খোঁজ-খবর নিলেন রাষ্ট্রপতি স্কটল্যান্ড হারলে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ কক্ষপথে স্যাটেলাইট স্থাপনে ব্যর্থ হয়েছে দ. কোরিয়া স্কুল শিক্ষার্থীদের টিকা এ মাসেই: স্বাস্থ্যমন্ত্রী বন্ধ হচ্ছে না বৈধ-অবৈধ মোবাইল ফোন মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২১৩ অভিবাসী আটক হিন্দুদের ওপর হামলা দেশের চেতনার বেদীমূলে হামলা : তথ্যমন্ত্রী জানুয়ারিতে বাড়তে পারে ক্লাসের সংখ্যা: শিক্ষামন্ত্রী ব্যাট-বলের ভারসাম্যে খুশী মাহমুদুল্লাহ ধামইরহাটে উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে পুনরায় দেলদার হোসেন সভাপতি ও সম্পাদক শহীদুল ইসলাম বিশাল জয়ে বিশ্বকাপের মূল পর্বে টাইগাররা ‘বিএনপি নেতারা রাজনীতি নয়, অফিসিয়াল দায়িত্ব পালন করছেন’ গোয়ালন্দ উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন মালিঙ্গাকে ছাড়িয়ে আফ্রিদিকে ধরে ফেললেন সাকিব রাডার কিনতে ফ্রান্সের সঙ্গে চুক্তি সই করোনায় ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত ঠাকুরগাঁওয়ে বাল্যবিবাহের অপরাধে ইউপি চেয়ারম্যান ও কাজি সহ আটক ০৯ কখনও বলিনি বিশ্বকাপ জিতে বিয়ে করব: রশিদ খান নারী ও শিশু উন্নয়ন বিষয়ক সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার সমাপন ধামইরহাটে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ মন্ডলকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

লাঠি ছাড়া চলতে পারছেন না রানি এলিজাবেথ!

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১০:২৭ অপরাহ্ন
লাঠি ছাড়া চলতে পারছেন না রানি এলিজাবেথ!

বেশ কিছুদিন পর জনসমক্ষে এলেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ। মঙ্গলবার (১২ অক্টোবর) লন্ডনের ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে গির্জায় একটি অনুষ্ঠানে দেখা গেছে তাকে।

সিএনএন-এর প্রতিবেদন অনুযায়ী, অনুষ্ঠানে লাঠিতে ভর দিয়ে হাঁটতে দেখা গেছে রানিকে। তবে এই প্রথমবারের মতো তাকে লাঠিতে ভর করে চলাচল করতে দেখলো লন্ডনবাসী।

প্রতিবেদনে আরও বলা হয়, ৯৫ বছর বয়সী রানিকে কালো রঙের একটি লাঠিতে ভর দিয়ে মেয়ে প্রিন্সেস অ্যানির সঙ্গে গাড়ি থেকে নামতে দেখা গেছে। রানিকে এভাবে লাঠিতে ভর দিয়ে হাঁটতে দেখা যায়নি আগে।

যদিও ২০০৪ সালে হাঁটুতে একটি অপারেশনের পর সর্বশেষ রানির লাঠিতে ভর দিয়ে হাঁটার একটি ছবি প্রকাশিত হয়। তবে মঙ্গলবার কী কারণে তিনি লাঠিতে ভর দিয়ে হাঁটছিলেন সে বিষয়ে কোনো মন্তব্য আসেনি রাজ পরিবার ও দফতর থেকে।

রানি দ্বিতীয় এলিজাবেথের অসুস্থতার খবর বড় একটা পাওয়া যায় না। সর্বশেষ ২০১৩ সালে পাকস্থলীর সমস্যা নিয়ে একবার হাসপাতালে ভর্তি হয়ে অল্প কিছুদিন তাকে সেখানে থাকতে হয়েছিলো।

এর আগে ডিউক অব এডিনবার্গ বলে পরিচিত রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী ফিলিপ কিছু দিন অসুস্থ থাকার পর নিজের ১০০তম জন্মদিনের মাত্র কয়েক সপ্তাহ আগে ৯ এপ্রিল মারা যান। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৯৯ বছর।

এদিকে বয়সের ভারে ভারাক্রান্ত রানি আর লাঠি ছাড়া হাটতে পারছেন না বলে দাবি করেছে ব্রিটিশ বিশেষজ্ঞদের একটি মহল। তাদের দাবি, এত বয়সে লাঠিতে ভর দিয়ে হাঁটা যে কোনো ব্যক্তির জন্যই স্বাভাবিক। রানিতো আর অতিমানব নন যে, এত বয়সেও শক্ত-সামর্থ্য থাকবেন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: