মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৫:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

লকডাউনে কর্মস্থলে থাকতে হবে সরকারি চাকরিজীবীদের

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৫:৪২ পূর্বাহ্ন
লকডাউনে কর্মস্থলে থাকতে হবে সরকারি চাকরিজীবীদের

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে শুক্রবার ভোর ৬টা থেকে ৫ আগস্ট পর্যন্ত ১৪ দিনের জন্য কঠোর লকডাউন শুরু হবে। এবারের লকডাউন তৈরি পোশাক উৎপাদক ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএর নেতাদের কোনো সুপারিশও আমলে নেয়নি সরকার। এই লকডাউনের সময়ে সরকারি চাকরিজীবীদেরকে কর্মস্থলে থাকতে হবে।

বিধিনিষেধের প্রজ্ঞাপন জারির পর গত ১৪ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এই বিষয়ে নির্দেশনা দেওয়া হয়। এ দিন সব সচিবদের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়।

চিঠিতে বিধিনিষেধ আরােপকালীন সচিবদের অধীনস্থ বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ের সকল দফতরের সরকারি কর্মচারীকে কর্মস্থলে উপস্থিত থাকতে বলা হয়। তাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার প্রয়ােজনীয় নির্দেশনা প্রদানের জন্য চিঠিতে উল্লেখ করা হয়।

এর আগে গত ১৩ জুলাই দুপুরে বিধিনিষেধ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। জানা গেছে, এবার বিধিনিষেধে গতবারের চেয়েও কঠোর থাকবে প্রশাসন। বিধিনিষেধ নিশ্চিত করতে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী মাঠে থাকবে।

বৃহস্পতিবার (২২ জুলাই) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, গতবারের চেয়ে কঠিন হবে এই বিধিনিষেধ। এটি বাস্তবায়ন করতে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী মাঠে থাকবে। এ সময় অফিস-আদালত, গার্মেন্টস-কলকারখানা ও রফতানিমুখী সবকিছুই বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, আমরা যদি এটা ১৪ দিন সফলভাবে করতে পারি সংক্রমণ নিয়ন্ত্রণে নিয়ে আসতে পারব। না হলে এটা (করোনা সংক্রমণ) বাড়তে থাকবে। এই ১৪ দিন খুবই গুরুত্বপূর্ণ।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: